TABLE TENNIS : গড়াপেটা বিতর্কের শুনানি শনিবার

 টোকিও অলিম্পিকে মনিকা বাত্রার (MANIKA BATRA) পারফরম্যান্স নিয়ে তৈরি হয়েছিল প্রশ্ন। ভারতের ১ নম্বর প্যাডলার (PADDLER) সাড়া জাগিয়ে হতাশ করেছেন। ব্যর্থতার পরেই মনিকা বাত্রার বিরুদ্ধে উঠে আসে একের পর এক অভিযোগ

TABLE TENNIS : গড়াপেটা বিতর্কের শুনানি শনিবার
শনিবার ভারতীয় টেবল টেনিসে 'বড়' দিন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2021 | 7:03 PM

নয়াদিল্লিঃ টোকিও অলিম্পিকে ভারতীয় টেবল টেনিসে বড়সড় বিতর্কের রেশ চলছেই। মনিকা বাত্রা বনাম সৌম্যদীপ রায়। সেই দ্বৈরথের কি ইতি হবে শনিবার? আগামি ১১ তারিখ মনিকা বাত্রা ও সৌম্যদীপ রায়ের বক্তব্য শুনবে ভারতের টেবল টেনিস ফেডারেশনের কর্তারা। যার দিকে তাকিয়ে রয়েছে ভারতের টেবল টেনিস মহল।

টোকিও অলিম্পিকে মনিকা বাত্রার পারফরম্যান্স নিয়ে তৈরি হয়েছিল প্রশ্ন। ভারতের ১ নম্বর প্যাডলার সাড়া জাগিয়ে হতাশ করেছেন। ব্যর্থতার পরেই মনিকা বাত্রার বিরুদ্ধে উঠে আসে একের পর এক অভিযোগ। বাঙালি কোচ সৌম্যদীপ রায় ছিলেন ভারতীয় টেবল টেনিস দলের হেড কোচ। তাঁকে নাকি প্রায়ই অমান্য করতেন মনিকা। এই অভিযোগেই শেষ নয়। মনিকা বাত্রা নিজের প্রভাব খাটিয়ে নিজের ব্যক্তিগত কোচকে টোকিও অলিম্পিকে নিয়ে যেতে চেয়েছিলেন। তবে শেষপর্যন্ত টিটিএফআই তাতে সবুজ সংকেত না দেওয়ায় ক্ষুব্ধ হন মনিকা। এরপর টোকিও অলিম্পিকে যাওয়ার পর কোচ সৌম্যদীপের কোনও নির্দেশই নাকি শুনতেন না মনিকা। এই অভিযোগ ওঠার পরেই অলিম্পিক থেকে ফেরার পর মনিকাকে তলব করে টিটিএফআই।

সেখানে সৌম্যদীপের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ আনেন মনিকা। সৌম্যদীপের বিরুদ্ধে মনিকার অভিযোগ মারাত্মক। নিজের ছাত্রী সুতীর্থা মুখোপাধ্যায়ের সামনে অলিম্পিকের দরজা খুলে দেওয়ার জন্য একটি টুর্নামেন্টে মনিকাকে ম্যাচ ছেড়ে দিতে বলেন সৌম্যদীপ। এমনই অভিযোগ করেছেন মনিকা বাত্রা। প্রসঙ্গত, সদ্যসমাপ্ত অলিম্পিকে অংশগ্রহণ করেছিলেন বাংলার সুতীর্থা মুখোপাধ্যায়ও। এরপরেই শুরু বিতর্ক। বাঙালি কোচ সৌম্যদীপ রায়ের বিরুদ্ধে ম্যাচ ছেড়ে দেওযার অভিযোগ। ঘুরপথে তো গড়াপেটার মত মারাত্মক অভিযোগ।

এই অভিযোগের পরেই নড়েচড়ে বসে ভারতের টেবল টেনিসমহল। আগামি শনিবার এই ইস্যুতে নয়াদিল্লিতে বসবে বৈঠক।টিটিএফআইয়ের সেক্রেটারি জেনারেল অরুণ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, “আমরা এই বিষয়টি খতিয়ে দেখার জন্য কমিটি গঠন করেছি। ১১ তারিখ দুপক্ষই তাঁদের আত্মপক্ষ সমর্থন করবে কমিটির সামনে। নিজেদের স্বপক্ষে প্রয়োজনীয় নথি জমা দেবে বলে জানিয়েছেন। তা দেখার পরই কমিটি তাঁদের সিদ্ধান্ত জানাবে আমাদের কাছে। বৈঠকের পর শনিবার কমিটি জানিয়ে দিতে পারে তাঁদের রায়। আর সেই রায়ের প্রেক্ষিতেই আমরা পরবর্তী পদক্ষেপ জানাব।”

শনিবার কি হবে ভারতীয় টেনিসে? মনিকা বাত্রার বিরুদ্ধে কি কড়া ব্যবস্থা নেওয়া হবে নাকি সৌম্যদীপ রায়ের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগ ওঠায় বড়সড় শাস্তি হতে পারে। অপেক্ষায় ক্রীড়ামহল।