চোটে ডেভিস কাপ থেকে সরলেন সুমিত নাগাল

সম্প্রতি মার্কিন ওপেনের প্রথম রাউন্ডেই ছিটকে গিয়েছিলেন সুমিত। ডেভিস কাপ থেকে বিশ্রাম নিতে সর্বভারতীয় টেনিস সংস্থাকে চিঠি পাঠান সুমিত নাগাল।

চোটে ডেভিস কাপ থেকে সরলেন সুমিত নাগাল
চোটে ডেভিস কাপ থেকে সরলেন সুমিত নাগাল (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2021 | 8:43 AM

নয়াদিল্লি: চোটের জন্য ডেভিস কাপ (Davis Cup) থেকে সরে দাঁড়ালেন ভারতের টেনিস তারকা সুমিত নাগাল (Sumit Nagal)। সেপ্টেম্বরের ১৮ আর ১৯ তারিখ ইনদৌরে ডেভিস কাপে ফিনল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ রয়েছে ভারতের। ৫ দলের সদস্য থেকে নিজেকে সরিয়ে নিলেন সুমিত নাগাল। তাঁর পরিবর্তে ডেভিস কাপে খেলবেন সকেত্‍ মিনেনি।

সম্প্রতি মার্কিন ওপেনের প্রথম রাউন্ডেই ছিটকে গিয়েছিলেন সুমিত। ডেভিস কাপ থেকে বিশ্রাম নিতে সর্বভারতীয় টেনিস সংস্থাকে চিঠি পাঠান সুমিত নাগাল। কোমরের চোটের (Hip Injury) জন্য এই মুহূর্তে তাঁকে কোর্টে নামতে বারণ করেছেন চিকিত্সক। সেই কথাই এআইটিএ-কে জানান সুমিত। সর্বভারতীয় টেনিস সংস্থার সচিব অনিল ধুপার এক বিবৃতিতে জানান, ‘সুমিত নাগাল আমাদের চিঠি পাঠিয়ে জানিয়েছে ও ডেভিস কাপে খেলতে পারবে না। এই মুহূর্তে ওকে বিশ্রামের পরামর্শ দিয়েছে চিকিত্সক। মার্কিন ওপেনে খেলতে গিয়েই চোট পেয়েছিল সুমিত। তার পরিবর্তে সকেত্‍ মিনেনিকে দলে নেওয়া হল। সিঙ্গেলস আর ডাবলস দুটোতেই খেলতে পারে সকেত্‍।’

নন প্লেইং ক্যাপ্টেন রোহিত রাজপাল এবং নির্বাচক কমিটির প্রধান নন্দন বাল আলোচনা করে সুমিতের পরিবর্ত হিসেবে সকেত্‍ মিনেনিকে বেছে নেন। ৩ বছর আগে সার্বিয়ার বিরুদ্ধে বিশ্ব গ্রুপ প্লে-অফে শেষ বার দেশের হয়ে খেলেছিলেন সকেত্‍ মিনেনি। দেশের ৬টা ডেভিস কাপের ম্যাচ খেলেছেন তিনি। ২০১৯ সালে কাজাখস্তান সফরে ভারতীয় দলের সদস্য ছিলেন। সে বার পাকিস্তানকে হারিয়েছিল ভারত। দলে থাকলেও কোর্টে নামেননি সকেত্‍ মিনেনি। তিনি বলেন, ‘এপ্রিলের পর আর কোনও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলিনি আমি। ভিসা না পাওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রেও যেতে পারিনি। তবে নিয়মিত অনুশীলন ও ম্যাচ প্র্যাকটিসের মধ্যেই আছি। জাতীয় দলে ফিরতে পেরে খুশি হয়েছি।’

নন্দন বাল বলেন, সুমিত নাগাল সরে যাওয়ায় সকেত্‍ মিনেনিই ছিলেন প্রথম পছন্দ। এই মুহূর্তে সকেত্‍ মিনেনি এটিপি র‍্যাঙ্কিং ৫৭৭। তাঁর আগে আছেন শশীকুমার মুকুন্দ (৩২১) আর সিদ্ধার্থ রাওয়াত (৫৫৫)। তবুও দু’জনকে ছাপিয়ে সুযোগ পেয়ে গেলেন সকেত্‍ মিনেনি। ডেভিস কাপে ভারতীয় দলে আছেন প্রজ্ঞেশ গুণেশ্বরণ, রামকুমার রামানাথন, রোহম বোপান্না আর দিভিজ শরণ। বিজয়ী দল সরাসরি পৌঁছে যাবে ডেভিস কাপের কোয়ার্টার ফাইনালে। ফিনল্যান্ডের এমিল রুসুভুয়োরির এটিপি র‍্যাঙ্কিংয়ে ৭৬ নম্বরে আছেন। যেখানে ভারতের কোনও টেনিস খেলোয়াড়ই ১০০ জনের মধ্যে নেই।

আরও পড়ুন: Cleveland Championships: খেতাব অধরা, অবাছাই সানিয়া-ম্যাকহল জুটি রানার্স হয়ে থামলেন