BAJRANG PUNIA : মাটি কাটছেন ব্রোঞ্জজয়ী

অলিম্পিকের (Tokyo Olympics) আগেই যে ক্রীড়াবিদদের পদক নিশ্চিত ধরা হয়েছিল, তাদের মধ্যে অন্যতম ছিলেন বজরং পুনিয়া (Bajrang Punia)। অনেকে ভেবেছিলেন বজরং সোনাও পেতে পারেন।

BAJRANG PUNIA : মাটি কাটছেন ব্রোঞ্জজয়ী
বজরংয়ের আবেগঘন পোস্ট

হরিয়ানাঃ সদ্য অলিম্পিক থেকে ফিরেছেন। এখনও চলছে সংবর্ধনার ঢল। আর তার মধ্যে বজরং পুনিয়ার (Bajrang Punia) এক ভিডিও ভাইরাল।মাটি কাটছেন বজরং। অলিম্পিকে পদকজয়ীর এই অবস্থা কেন? গণেশ চতুর্থীর সকালে এই ভিডিও পোস্টের কারন কী? প্রশ্নের উত্তর মিলল বজরংয়ের লেখায়।

গ্রামের যে  আখড়ায় বজরং পুনিয়া কুস্তির অনুশীলনে যান, সেখানে মাটি কোপাচ্ছেন বজরং পুনিয়া। হরিয়ানার বহু গ্রামে কুস্তির আখড়ায় অনুশীলনে ম্যাটের বদলে থাকে মাটি। সেখানেই চলে অনুশীলন। গ্রামের যে আখড়া থেকে উঠে এসেছেন বজরং, সেই আখড়াতেও নেই ম্যাট। সেখানে কয়েক মাস অন্তর বদলাতে হয় অনুশীলনের মাটি। তাই সেই মাটি বদল করার কাজে হাত লাগিয়েছেন বজরং। কোদাল দিয়ে কেটেই চলেছেন মাটি। আর বজরংয়ে থেকে কিছুটা দূরে রয়েছে বজরং বলির মন্দির।

পোস্টে বজরং লিখেছেন,’যত তুমি মাটিকে সম্মান করবে,ততই দেখবে মাটিও তোমাকে সম্মান করছে।জয় বজরংবলি।’ বজরংয়ের আবেগঘন পোস্ট মন ছুঁইয়ে গিয়েছে নেটিজেনদের। যেই মাটি থেকে বজরংয়ের উঠে আসা সেই মাটিকেই সম্মান জানাতে মন ছুঁয়ে যাওয়া ভাষায় ভাসছেন তাঁর ভক্তরা

প্রসঙ্গত, অলিম্পিকে এবার নজর কেড়েছে কুস্তি। অলিম্পিকের (Tokyo Olympics)  আগেই যে ক্রীড়াবিদদের পদক নিশ্চিত ধরা হয়েছিল, তাদের মধ্যে অন্যতম ছিলেন বজরং পুনিয়া (Bajrang Punia)। অনেকে ভেবেছিলেন বজরং সোনাও পেতে পারেন। পুরুষদের কুস্তির ৬৫ কেজি বিভাগে ব্রোঞ্জ জেতেন বজরং।  গত কয়েকটি অলিম্পিকের মত এবারও ভারতীয় কুস্তি সাফল্যের মুখ দেখেছে। আর প্রত্যাশামত বজরংও পদক এনেছেন।

আর ব্রোঞ্জজয়ী এই কুস্তিগীরের এই দর্শন দেখে রীতিমত মুগ্ধ তাঁর ভক্তরা।

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla