ফরাসি ওপেনের সেমিফাইনালে রাফা

বুধবার ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে ১০ম বাছাই দিয়েগো সোয়ার্টজ়ম্যানকে ৬-৩, ৪-৬, ৬-৪, ৬-০ হারান নাদাল। ১৩বার ফরাসি ওপেন জিতেছেন নাদাল। এ বারও খেতাব জেতার অন্যতম দাবিদার।

ফরাসি ওপেনের সেমিফাইনালে রাফা
ফরাসি ওপেনের সেমিফাইনালে রাফা
Follow Us:
| Updated on: Jun 09, 2021 | 10:28 PM

প্যারিস: মুকুটের আরও একধাপ কাছে ক্লে কোর্টে সম্রাট! রাফায়েল নাদালকে (Rafael Nadal) থামানো যাচ্ছে না। ফরাসি ওপেনের (French Open) সেমিফাইনালে উঠে পড়লেন স্প্যানিশ তারকা। এই নিয়ে ১৪বার উঠলেন রোলাঁ গারোর (Roland-Garros) শেষ চারে। ফাইনালে ওঠার পথে তাঁর প্রতিপক্ষ হতে পারেন নোভাক জকোভিচ।

বুধবার ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে ১০ম বাছাই দিয়েগো সোয়ার্টজ়ম্যানকে ৬-৩, ৪-৬, ৬-৪, ৬-০ হারান নাদাল। চোট আঘাত সাম্প্রতিক অতীতে বারবার চাপে ফেলেছে রাফাকে। কিন্তু ফরাসি ওপেনে তিনি সেরা ফর্মে আছেন। শুরু থেকে একটাও ম্যাচ যেমন হারেননি, একটা সেটও হাতছাড়া করেননি। সোয়ার্টজ়ম্যানের বিরুদ্ধে অবশ্য একটু চাপে পড়েছিলেন নাদাল। প্রথম সেটটা দাপিয়ে জিতলেও দ্বিতীয় সেটে হেরে গিয়েছিলেন। ফরাসি ওপেনে টানা ৩৮টা ম্যাচ জেতার পর এই প্রথম কোনও সেট হারলেন স্প্যানিশ তারকা। তৃতীয় সেটেও সোয়ার্টজ়ম্যান বেশ চাপেই রেখেছিলেন। কিন্তু ৪-৪ গেম থেকে খেলাটা ঘুরিয়ে দেন। তার পর আর নাদালকে রোখা যায়নি।

১৩বার ফরাসি ওপেন জিতেছেন নাদাল। এ বারও খেতাব জেতার অন্যতম দাবিদার। ২ ঘণ্টা ৪৫ মিনিট সময় লেগেছে তাঁর শেষ চারে পা দিতে। নাদাল যদি এ বার রোলাঁ গারোতে চ্যাম্পিয়ন হতে পারেন, ইতিহাস গড়বেন। গ্র্যান্ড স্লামের হিসেবে টপকে যাবেন রজার ফেডেরারকে। তবে, নাদাল এ সব নিয়ে ভাবছেন না। তিনি বরং ফোকাস করছেন নিজের পারফরম্যান্সের উপর।

আরও পড়ুন: সালকিয়া থেকে বায়ার্ন মিউনিখ, স্বপ্নের উড়ান শুভর