Tokyo Olympics 2020: হঠাৎ চোট, অলিম্পিকে অনিশ্চিত হিমা

পাতিয়ালায় জাতীয় আন্তঃরাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে চোট পেয়েছেন ভারতীয় স্প্রিন্টার (Indian Sprinter) হিমা দাস (Hima Das)।

Tokyo Olympics 2020: হঠাৎ চোট, অলিম্পিকে অনিশ্চিত হিমা
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 26, 2021 | 8:10 PM

নয়াদিল্লি: টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) আগে ফের চোট পেলেন এক ভারতীয় অ্যাথলিট। শনিবার পাতিয়ালায় জাতীয় আন্তঃরাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে চোট পেয়েছেন ভারতীয় স্প্রিন্টার (Indian Sprinter) হিমা দাস (Hima Das)। ১০০ মিটার দৌড় চলাকালীন তাঁর পেশির ব্যাথা (Muscle Pull) শুরু হয়। তবে তাঁর চোট কতটা গুরুতর তা এখনও জানা যায়নি। তবে, এই চোটের কারণে টোকিও অলিম্পিকে তাঁর যাওয়া নিয়ে একটা ভয় তৈরি হয়েছে।

পেশিতে ব্যাথা অনুভব করলেও, সেই অবস্থায় ওই ইভেন্ট শেষ করেন অসমের অ্যাথলিট। তিন নম্বর স্থান অর্জন করেন হিমা। দৌড় শেষ করতে তিনি সময় নেন ১২.০১ সেকেন্ড। আজ সন্ধ্যাতেই এই ইভেন্টের ফাইনাল হওয়ার কথা। তাতে হিমা অংশ নিতে পারবেন কিনা, সে ব্যাপারে কিন্তু একটা অনিশ্চয়তা তৈরি হয়েছে। হিমার চোট ঠিক কতটা গুরুতর, তা খতিয়ে দেখা হচ্ছে।

ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশনের তরফে হিমার সুস্থতা কামনা করে টুইট করা হয়েছে। ক্যাপশনে লেখা, “আমরা আশা করছি হিমা দাস যত তাড়াতাড়ি সম্ভব সুস্থ হয়ে উঠবেন। আজ সকালে জাতীয় আন্তঃরাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে পেশিতে চোট পেয়েছেন হিমা।” তবে, হিমার চোট গুরুতর হলে টোকিও অলিম্পিকগামী ভারতের ৪x১০০ মিটার মহিলা রিলে দলের জন্য বড়সড় ধাক্কা হতে চলেছে। রিলে দলের চার গুরুত্বপূর্ণ অ্যাথলিট হলেন, হিমা দাস, দ্যুতি চাঁদ, ধনলক্ষ্মী এবং অর্চনা। সেখানে হিমা বাদ পড়ে গেলে, চাপের মুখে পড়বে ভারতীয় মহিলা রিলে দল। তবে দীর্ঘদিন ধরেই চোট আঘাতের সমস্যায় ভুগছেন হিমা। ভারতীয় গ্রাঁ প্রি-তে ২০০ মিটারে তিনি সময় নিয়েছেন ২২.৮০ সেকেন্ড। যা অলিম্পিকের বেঞ্চমার্ক ২২.৮০-র থেকে বেশি।

উল্লেখ্যে, চলতি ইভেন্টেই অলিম্পিকের যোগ্যতা অর্জন করার জন্য হিমা দাস ও দ্যুতি চাঁদ-এর কাছে শেষ সুযোগ।

আরও পড়ুন:  Tokyo Olympics 2020: ‘আমি ভালো আছি’, টুইটারে জানালেন বজরং পুনিয়া