Tokyo Olympics 2020: ‘আমি ভালো আছি’, টুইটারে জানালেন বজরং পুনিয়া

আজ, শনিবার টুইটারে বজরং নিজেই জানান, তিনি ভালো আছেন। তবে, চোটের ব্যাপারে তিনি বিস্তারিত কিছু বলেননি।

Tokyo Olympics 2020: 'আমি ভালো আছি', টুইটারে জানালেন বজরং পুনিয়া
Tokyo Olympics 2020: 'আমি ভালো আছি', টুইটারে জানালেন বজরং পুনিয়া
Follow Us:
| Updated on: Jun 26, 2021 | 4:51 PM

নয়াদিল্লি: টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) আগে ভারতীয় কুস্তিগির বজরং পুনিয়ার (Bajrang Punia) চোট চিন্তা বাড়িয়েছে বক্সিং (Boxing) ফেডারেশনের। তবে আজ, শনিবার টুইটারে বজরং নিজেই জানান, তিনি ভালো আছেন। তবে, চোটের ব্যাপারে তিনি বিস্তারিত কিছু বলেননি। তাঁর এক ঘনিষ্ঠর খবর অনুযায়ী, ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে থাকার পরই তাঁর শারীরিক অবস্থার ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে।

টুইটারে ভারতীয় কুস্তিগির বজরং লেখেন, “আপনাদের স্নেহ এবং সহানুভূতির জন্য আপনাদের ধন্যবাদ। শীঘ্রই আপনারা আমাকে আবারও ম্যাটে ফিরতে দেখেবেন। সবকিছু ঠিক আছে, উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। ধন্যবাদ।”

অলিম্পিকগামী ভারতীয় কুস্তিগিরের এক ঘনিষ্ঠ ব্যক্তি বলেন, “একটা চোট রয়েছে। এখনই এত তাড়াতাড়ি মন্তব্য করা ঠিক হবে না। আমরা পরবর্তী ৪৮ ঘণ্টা ওকে পর্যবেক্ষণে রাখব এবং দেখব কেমন থাকে ও। ওর ব্যাথাটা কমার জন্য একটু সময় চাই।” তবে ওই ব্যাক্তির কথা অনুযায়ী, কোনও সাহায্য ছাড়াই বজরং হাঁটতে পারছেন। যা একটা ভালো ইঙ্গিত দিচ্ছে।

বজরং পেশির চোট পেয়েছেন কিনা, সে প্রশ্নের উত্তরে ওই ব্যাক্তি বলেন, “সঙ্গে সঙ্গে স্ক্যান করা হয়নি। ৪৮ ঘণ্টা না পেরোলে আমরা সাধারণত টেস্ট করি না। যদি কোনও টিয়ার থাকে এবং আমরা পরীক্ষা করার চেষ্টা করি তা হলে ব্যাথা বাড়তে পারে। তাই, আমরা অপেক্ষা করে রয়েছি।” দিল্লির ফিজিয়োথেরাপিস্ট আনন্দ দুবে জাতীয় টেনিস দলের সঙ্গে সফর করছেন। স্ক্যান করার আগে পর্যবেক্ষণ করা কতটা জরুরি সেটা বলতে গিয়ে তিনি বলেন, “কুস্তিগিররা সাধারণত কোনও জায়গা মচকে যাওয়ার সমস্যায় ভোগেন। যদি সেটা হয়ে থাকে তা হলে ও ঠিক মতো আইস প্যাক লাগালে এক দু’দিনের মধ্যে সেরে উঠবে। কিন্তু লিগামেন্টের চোট হলে ২৪ থেকে ৩৬ ঘণ্টার মধ্যে ফোলা ভাবটা ফুটে উঠবে। গুরুতর আঘাত হলে অবিলম্বেই বোঝা যেত।”

তিনি আরও যোগ করেন, “আমি ওর বাউটের ভিডিয়ো দেখেছি। মনে হচ্ছে এটা ছোটখাটো চোট, এটা নিয়ে চিন্তা করার সেরকম কিছু নেই। তবে চোট পাওয়ার পর বজরংয়ে বাউট থামিয়ে দেওয়ার সিদ্ধান্তটা ভালো ছিল।”

অলিম্পিকে ৬৫ কেজি ফ্রিস্টাইলে নামবেন বজরং পুনিয়া।অ লিম্পিকে এবার পদক আনতে পারেন কুস্তিগির বজরং পুনিয়া। ভারতীয় রেসলার এখন রাশিয়াতে ট্রেনিং নিচ্ছেন। সেখানেই একটা টুর্নামেন্টে নেমে হাঁটুতে চোট পেয়েছেন। সেমিফাইনাল থেকে নিজেকে সরিয়েও নেন। বজরংয়ের চোট চিন্তায় পড়ে গিয়েছে ভারতীয় ক্রীড়ামহল। তাঁর জর্জিয়ান কোচ শাকো বেন্তিনিদিস অবশ্য জানিয়েছেন, বজরং চোট পেলেও তা গুরুতর নয়। এ বার বাকিটা জানা যাবে ৪৮ ঘণ্টা কাটলেই।

আরও পড়ুন: TOKYO OLYMPIC 2020 : চোট পেলেন বজরঙ্গ পুনিয়া, অলিম্পিকের আগে আশঙ্কা