India vs Pakistan Hockey: পিছিয়ে পড়েও রুদ্ধশ্বাস জয়, ভারত-পাক ম্যাচে শেষ মুহূর্তে চরম উত্তেজনা

Asian Champions Trophy 2024: আত্মতুষ্টি যাতে কোনও ভাবেই ঘিরে না ধরে, সে বিষয়ে সতর্ক ছিলেন ভারত অধিনায়ক হরমনপ্রীত। পাকিস্তানের বিরুদ্ধে লিগ পর্বের ম্যাচে পিছিয়ে পড়েছিল ভারত। তাও আবার ম্যাচের প্রথম কোয়ার্টারেই। সেখান থেকে দুর্দান্ত প্রত্যাবর্তন ভারতের। টানা পাঁচ জয়, সেমিফাইনালের আগে আত্মবিশ্বাসও বাড়িয়ে নিল ভারতীয় হকি দল।

India vs Pakistan Hockey: পিছিয়ে পড়েও রুদ্ধশ্বাস জয়, ভারত-পাক ম্যাচে শেষ মুহূর্তে চরম উত্তেজনা
Image Credit source: HOCKEY INDIA
Follow Us:
| Updated on: Sep 14, 2024 | 5:28 PM

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে জয়ের হ্যাটট্রিকে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছিল ভারত। টানা চার ম্যাচ জিতে পাকিস্তানের মুখোমুখি হয়েছিলেন হরমনপ্রীতরা। আত্মতুষ্টি যাতে কোনও ভাবেই ঘিরে না ধরে, সে বিষয়ে সতর্ক ছিলেন ভারত অধিনায়ক হরমনপ্রীত। পাকিস্তানের বিরুদ্ধে লিগ পর্বের ম্যাচে পিছিয়ে পড়েছিল ভারত। তাও আবার ম্যাচের প্রথম কোয়ার্টারেই। সেখান থেকে দুর্দান্ত প্রত্যাবর্তন ভারতের। টানা পাঁচ জয়, সেমিফাইনালের আগে আত্মবিশ্বাসও বাড়িয়ে নিল ভারতীয় হকি দল।

টুর্নামেন্টে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। গত সংস্করণে ঘরের মাঠে খেতাব জিতেছিল ভারত। এ বারের প্রতিযোগিতার আয়োজক চিন। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ মানে উন্মাদনা, উত্তেজনা থাকবে, এটাই যেন প্রত্যাশিত। এর আগের দুই সাক্ষাতেই এক তরফা জিতেছে ভারত। এর মধ্যে একবার চার গোল ও আর এক ম্যাচে দশ গোলও মেরেছিল পাকিস্তানকে। এ দিন ২-১ ব্যবধানে পাকিস্তানকে হারালেন হরমনপ্রীতরা। গোল করেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক হরমনপ্রীত সিংও।

ম্যাচের প্রথম কোয়ার্টারে নাদিম আহমেদের গোলে এগিয়ে যায় পাকিস্তান। ঘুরে দাঁড়াতে খুব বেশি সময় নেয়নি ভারত। প্রথম কোয়ার্টারেই পেনাল্টি কর্নার থেকে সমতা ফেরান ক্যাপ্টেন হরমনপ্রীত। দ্বিতীয় কোয়ার্টারে আবারও পেনাল্টি কর্নার, একই ফল হরমনপ্রীত সিংয়ের সৌজন্যে। ম্যাচের শেষ কোয়ার্টারে উন্মাদনা বদলায় উত্তেজনায়। পাকিস্তানের আশরফ ওয়াহিদ কড়া ট্যাকল করেন যুগরাজ সিংকে।

এই খবরটিও পড়ুন

ম্যাচের তখনও ১০ মিনিট বাকি। কোর্টে পড়ে যান যুগরাজ। দ্রুতই উঠে রানাকে কড়া জবাব দেন যুগরাজ ও অধিনায়ক হরমনপ্রীত। অনফিল্ড আম্পায়ার এবং প্রতিপক্ষ অধিনায়ক আমাদ বাট ও বাকিরা মিলে দ্রুতই পরিস্থিতি শান্ত করেন। অনফিল্ড আম্পায়ার রিভিউ করেন। পরিষ্কার দেখা যায়, ভুল ছিল ওয়াহিদ রানার। তাঁকে হলুদ কার্ড দেখান আম্পায়ার। শেষ ১০ মিনিটে ১০ জনে খেলতে হয় পাকিস্তানকে। সোমবার সেমিফাইনালে নামবে ভারত।