Tokyo Olympics 2020: সোনা অধরা! ব্রোঞ্জ হাতছাড়া করতে নারাজ মনপ্রীতরা

Summer Olympics 2020: সোনা-রুপো না ছুঁতে পারলেও, টোকিও থেকে খালি হাতে ফিরতে চান না মনপ্রীতরা।

Tokyo Olympics 2020: সোনা অধরা! ব্রোঞ্জ হাতছাড়া করতে নারাজ মনপ্রীতরা
Tokyo Olympics 2020: সোনা অধরা! ব্রোঞ্জ হাতছাড়া করতে নারাজ মনপ্রীতরা (সৌজন্যে-হকি ইন্ডিয়া টুইটার)

টোকিও: সোনার আশা শেষ ভারতীয় পুরুষ হকি দলের (Indian men’s hockey team)। ২ গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৫-২ ব্যবধানে বেলজিয়ামের (Belgium) কাছে সেমিফাইনালে (semifinals) হেরে সোনা-রুপোর দৌড় থেকে ছিটকে গিয়েছেন মনপ্রীত সিংরা (Manpreet Singh)। ম্যাচের শেষে ভারত অধিনায়কের সোজাসাপটা বক্তব্য, তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে তাঁদের থেকে বেশি ভালো খেলেছে বেলজিয়ামের প্লেয়াররা।

৪১ বছর পর ফাইনালে ওঠার স্বপ্ন ভেঙে গেল আরও একবার। শক্তিশালী প্রতিপক্ষের ব্যাপারে মনপ্রীত বলেন, “সত্যিই বেলজিয়াম কঠিন প্রতিপক্ষ ও ভীষণ ভালো দল। আমরা সুযোগ পেয়েছিলাম, কিন্তু ঠিক করে কাজে লাগাতে পারিনি। ওরা তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে আমাদের থেকে বেশি ভালো খেলেছিল। আমাদের দলগত প্রচেষ্টা ভালো ছিল। তবে একটা কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে নামলে কোনও সুযোগ হাতছাড়া করা চলবে না। বেলজিয়ামের ডিফেন্স দারুণ ছিল।”

সোনা-রুপো না ছুঁতে পারলেও, টোকিও থেকে খালি হাতে ফিরতে চান না মনপ্রীতরা। আজ, বিকেলে দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া ও জার্মানির মধ্যে যে দল হারবে তাদের বিরুদ্ধে ৫ অগস্ট ব্রোঞ্জ পদক ম্যাচে নামবে ভারতীয় পুরুষ হকি দল। তার আগে মনপ্রীত বললেন, “আমাদের জন্য এটা দুঃখের দিন। কিন্তু আমাদের সামনে এখনও ব্রোঞ্জ জয়ের সম্ভাবনা রয়েছে। সেই সুযোগ আমরা হাতছাড়া করতে চাই না। কোনও পদক না পাওয়ার থেকে ব্রোঞ্জ পাওয়া ভালো। আজকের হার ভুলে আমরা পরের ম্যাচে ফোকাস করতে চাই।”

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla