TOKYO OLYMPICS 2020 : ব্রোঞ্জই পেলেন লভলিনা

প্রথম অলিম্পিকেই পদক। মাত্র ৯ বছর আগে শুরু করেছিলেন বক্সিং। আর তার মধ্যেই অলিম্পিক পদক। পরের অলিম্পিকে ভারতীয় বক্সিংয়ের যে সেরা বাজি হতে চলেছেন লভলিনা।

TOKYO OLYMPICS 2020 :  ব্রোঞ্জই পেলেন লভলিনা
প্রথম অলিম্পিকেই ব্রোঞ্জ পদক
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 12:08 PM

টোকিওঃ বক্সিংয়ে মহিলাদের সেমিফাইনালে তুরস্কের বক্সারের কাছে হেরে ব্রোঞ্জেই সন্তুষ্ট থাকতে হল লভলিনা বোরগোহিনকে। সেমিফাইনালে বিশ্বের একনম্বর মহিলা বক্সার তুরস্কের বুসেনাজের কাছে ৫-০ ফলে হেরে ব্রোঞ্জেই সন্তুষ্ট থাকতে হল অসমের বক্সারকে। প্রথম অলিম্পিকে সুযোগ পেয়েই পদক জিতে ক্রীড়াপ্রেমীদের মন কাড়লেন লভলিনা।

এদিন ম্যাচের শুরু থেকেই বিশ্বের ১ নম্বর বক্সারের বিরুদ্ধে পিছিয়েই ছিলেন লভলিনা।শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন বুসেনাজ। প্রথম রাউন্ডে পিছিয়ে ছিলেন লভলিনা। দুজনকেই প্রথম রাউন্ডে সতর্ক করা হয়। দ্বিতীয় রাউন্ডেও সেই এক ছবি। আক্রমণাত্মক বুসেনাজের বিরুদ্ধে মাঝেমধ্যে লড়াইয়ে ফিরছিলেন লভলিনা।রক্ষণ সামলে মাঝেমধ্যে অ্যাটাকের চেষ্টা করছিলেন তিনি। তবে এদিন যে ফর্মে ছিলেন বুসেনাজ,তাতে কোনঠাসাই ছিলেন লভলিনা। প্রথম রাউন্ডের পর দ্বিতীয়া রাউন্ডেও রেফারি সতর্ক করেন লভলিনাকে। দ্বিতীয়বার সতর্ক করায় ১ পয়েন্ট কাটা যায় ভারতীয় মহিলা বক্সারের। তৃতীয় রাউন্ডে বুসেনাজ কার্যত দাঁড়াতেই দেননি লভলিনাকে। শেষপর্যন্ত ৫-০ ফলে জিতে ফাইনালে বিশ্বের ১ নম্বর বুসেনাজ।

মহিলাদের ওয়েল্টার বিভাগে ব্রোঞ্জেই আটকে গেলেন লভলিনা। প্রথম অলিম্পিকেই পদক। ভারতের তৃতীয় বক্সার হিসেবে অলিম্পিক পদক।মাত্র ৯ বছর আগে শুরু করেছিলেন বক্সিং। আর তার মধ্যেই অলিম্পিক পদক। পরের অলিম্পিকে ভারতীয় বক্সিংয়ের যে সেরা বাজি হতে চলেছেন লভলিনা। মনে করছে ভারতীয় ক্রীড়ামহল।

অলিম্পিকে আরও খবর দেখতে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০