TOKYO OLYMPICS 2020 : ঘোড়া ছুটিয়ে ফাইনালে বিল গেটসের জামাই

 নায়েল নাসার বিশ্বের একজন নামী ইকুয়েস্ট্রিয়ান খেলোয়াড়ের মধ্যে একজন। ইকুয়েস্ট্রিয়ানে কুলীন টুর্নামেন্ট হিসেবে বিবেচিত করা হয় হিটস ১ মিলিয়ন ডলার গ্রাঁপ্রিঁকে। সেখানে তিনবারের চ্যাম্পিয়ন নায়েল নাসার।

TOKYO OLYMPICS 2020 : ঘোড়া ছুটিয়ে ফাইনালে বিল গেটসের জামাই
নজর কাড়লেন বিল গেটসের জামাই নায়েল

টোকিওঃ অলিম্পিকে এমন অনেক প্রতিযোগী নেমেছিলেন প্রতিযোগিতায় যিনি আগে থেকেই তারকা। কেউ আবার অলিম্পিক মঞ্চে তারকা তৈরি হলেন। কেউ আবার টোকিওতে জানিয়ে গেলেন, পরের অলিম্পিকে সবাই নজরে রাখবে তাঁকেই। অলিম্পিক এরকম অনেক ঘটনা সাক্ষী থেকেছে। আর এবার সাক্ষী থাকল, এক প্রতিযোগী বেশি পরিচিত হচ্ছেন তাঁর শ্বশুরমশাইয়ের জন্য।

নায়েল নাসার। একজন পেশাদার ইকুয়েস্ট্রিয়ান খেলোয়াড়। নায়েলের জন্ম শিকাগোতে হলেও তাঁর বড় হওয়াটা কুয়েতে। তবে উচ্চশিক্ষার যাবতীয় আবার ক্য়ালিফোর্নিয়ায়। কিন্তু ইকুয়েস্ট্রিয়ান প্রতিযোগিতায় নামেন মিশরের হয়ে। কারন তার বাবা মা মিশরীয়।  ভারতবাসীরা কেউ ইকুয়েস্ট্রিয়নের সঙ্গে পরিচিত নন। শুধু এবছর ভারতীয় প্রতিযোগী  ফওয়াদ মির্জা গেছিলেন বলে তাও কয়েকজন খোঁজখবর নিয়েছিলেন। বাকি বিশ্বে এই খেলার কি হচ্ছে তার খবরই বা কতজন রাখেন রোজ।

নায়েল নাসার বিশ্বের একজন নামী ইকুয়েস্ট্রিয়ান খেলোয়াড়ের মধ্যে একজন। ইকুয়েস্ট্রিয়ানে কুলীন টুর্নামেন্ট হিসেবে বিবেচিত করা হয় হিটস ১ মিলিয়ন ডলার গ্রাঁপ্রিঁকে। সেখানে তিনবারের চ্যাম্পিয়ন নায়েল নাসার। তিনিই হলেন একমাত্র রাইডার যিনি একটি মাস্টার ইভেন্টে স্পিড চ্যালেঞ্জ ও ফাইভ ইনটু গ্রাঁপ্রিঁ চ্যালেঞ্জ জিতেছেন। ফলে বেশ নামজাদা রাইডার হিসেবেই বিবেচিত হন নায়েল নাসার।

এদিন ইকুয়েস্ট্রিয়ানের ব্যক্তিগত জাম্পিং কোয়ালিফায়ারে কোয়ালিফাই করে ফাইনালে উঠেছেন নায়েল। তবে নায়াল এদিন নজরে ছিল অন্য কারনে। তার আরও একটা পরিচয়, তিনি বিল গেটসের জামাই। গত বছর জানুয়ারিতে বিলগেটস কন্যা জেনিফারের সঙ্গে এনগেজমেন্ট সারেন নায়েল।

অলিম্পিকের আরও খবর দেখতে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

 

Click on your DTH Provider to Add TV9 Bangla