Tokyo Olympics 2020: স্বপ্নভঙ্গ হলেও রানিদের বাহবা মোদী-সচিনের

Summer Olympics 2020: যে লড়াই করে তাঁরা টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) চতুর্থ হয়ে শেষ করেছে, তাকে কুর্নিশ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) থেকে শুরু করে সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) মতো কিংবদন্তিরা।

Tokyo Olympics 2020: স্বপ্নভঙ্গ হলেও রানিদের বাহবা মোদী-সচিনের
Tokyo Olympics 2020: স্বপ্নভঙ্গ হলেও রানিদের বাহবা মোদী-সচিনের (সৌজন্য়ে-হকি ইন্ডিয়া টুইটার)

আশায় বুক বেঁধেছিল দেশবাসী, ছেলেদের ব্রোঞ্জ জয়ের পর মেয়েরাও ব্রোঞ্জ নিয়েই দেশে ফিরবেন। কিন্তু সেই আশা ভেঙে চুরমার করে দিল গ্রেট ব্রিটেন। ৩-৪ ব্যবধানে গ্রেট ব্রিটেনের কাছে ব্রোঞ্জ পদক ম্যাচে হেরে হতাশ হতে হয়েছে ভারতীয় মহিলা হকি দলকে (Indian Women’s Hockey team)। কিন্তু দেশবাসী তাঁদের নিয়ে গর্বিত। যে লড়াই করে তাঁরা টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) চতুর্থ হয়ে শেষ করেছে, তাকে কুর্নিশ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) থেকে শুরু করে সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) মতো কিংবদন্তিরা। হারলেও লড়াইয়ের জন্য বাহবা পেয়েছেন রানিরা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটারে লেখেন, “অল্পের জন্য আমাদের হকি দলের মহিলাদের পদক হাতছাড়া হয়েছে। কিন্তু এই দলটি নতুন ভারতের চেতনাকে প্রতিফলিত করে। তাঁরা সেরাটা উজাড় করে দিয়েছে। আরও গুরুত্বপূর্ণ টোকিওতে ভারতীয় মহিলা হকি দলের এই সাফল্য ভারতের মেয়েদের হকিতে আসার জন্য আরও বেশি করে অনু্প্রাণিত করবে। এই দলের জন্য গর্ববোধ হচ্ছে।”

তিনি আরও লেখেন, “গোটা দেশ চিরকাল টোকিওতে আমাদের মহিলা হকি দলের পারফরম্যান্সকে মনে রাখবে। গোটা টুর্নামেন্ট জুড়েও তাঁরা নিজেদের সেরাটা দিয়েছে। দলের প্রত্যেক সদস্যই অকল্পনীয় সাহস, দক্ষতা এবং হার না মানা মনোভাবে সমৃদ্ধ। ভারতবর্ষ এই দলকে নিয়ে ভীষণ গর্বিত।”

ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকর টুইটারে লেখেন, “দারুণ পারফরম্যান্স। তোমরা শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছো। তোমরা ম্যাচ হেরেছো ঠিকই কিন্তু আমাদের হৃদয় জিতে নিয়েছো। আমরা সকলেই তোমাদের জন্য গর্বিত।”

মেয়েদের হারতে দেখে মন ভেঙে পড়েছে পর্দার ‘কবীর খান’-এরও। কিন্তু টুইটারে শাহরুখ লেখেন, ”আশাভঙ্গ! কিন্তু আমাদের সকলের মাথা উচু করার যথেষ্ট কারণ রয়েছে। ভালো খেলেছেন ভারতীয় হকি দলের মেয়েরা। আপনারা দেশের সবাইকে উদ্বুদ্ধ করেছেন। সেটা একপ্রকার জয়ই।”

প্রতিপক্ষ গ্রেট ব্রিটেনের তরফেও টুইট করা হয়। তারা লেখে, “একটা অসাধারণ খেলা, কি দুর্দান্ত প্রতিপক্ষ। টোকিও অলিম্পিকে ভারতীয় দল অনেক বিশেষ পারফর্ম করেছ। পরবর্তী বছর গুলো তোমাদের উজ্জ্বল কাটবে।”

ট্র্যাক অ্যান্ড ফিল্ডের রানি পিটি উষা লেখেন, “অলিম্পিকে এতদূর যাওয়ার জন্য আমাদের মেয়েদের অনেক শুভেচ্ছা। আজকের ফলাফল দেখে হতাশ হয়ে পড়ো না। আমাদের সকলের মধ্যে আশা জাগানোর জন্য তোমাদের ধন্যবাদ। এটা সবে শুরু, আমি নিশ্চিত ভবিষ্যৎে পদক আসবেই।”

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla