TOKYO OLYMPICS 2020: মেয়ে অদিতি খেলছেন অলিম্পিক, ব্যাগ বইছেন মা

ভারতের অনেকেই হয়তো গল্ফে পদকের প্রত্যাশা করেননি। তবে বেঙ্গালুরুর গল্ফার যা পারফর্ম করছেন, তাতে আশা বাড়ছে।

TOKYO OLYMPICS 2020: মেয়ে অদিতি খেলছেন অলিম্পিক, ব্যাগ বইছেন মা
TOKYO OLYMPICS 2020: মেয়ে অদিতি খেলছেন অলিম্পিক, ব্যাগ বইছেন মা (সৌজন্যে-টুইটার)

টোকিও: মেয়ে অলিম্পিকে (OLYMPICS) খেলছে। আর মা ব্যাগ বইছে। ভারতের গল্ফার অদিতি অশোকের (Aditi Ashok) ক্যাডির ভূমিকায় মা মাশ অশোক। গত রিও অলিম্পিকে অদিতির ক্যাডি ছিলেন বাবা। গল্ফারদের সঙ্গে সরঞ্জাম যে বয়, তাদের ক্যাডি বলে।

অলিম্পিকের আসরে মা-কে পাশে পেয়ে অদিতি বলেন, ‘বাবার গল্ফ নিয়ে একটা ভালো ধারণা আছে। আমি খেলার সময় আমাকে পরামর্শ দেয়। কিন্তু মায়ের ক্ষেত্রে তেমনটা হয় না। মায়ের গল্ফ নিয়ে সে রকম ধারণা নেই। তাই বাবার মতো মা উপদেশ দিতে পারে না। নিজের সিদ্ধান্তের উপর নির্ভর করতে হয়। তবে বাবা সঙ্গে থাকলে একটু বেশি চাপে থাকি। মা সঙ্গে থাকায় কোনও চাপই অনুভব হয় না।’ অদিতর মা বলেন, ‘ওর এই পারফরম্যান্সের পিছনে আমার কোনও ভূমিকা নেই। আমি শুধু ওর ব্যাগ বইছি। অদিতি যাতে চাপমুক্ত হয়ে খেলতে পারে, সেই চেষ্টাই করছি।’

ভারতে মুষ্টিমেয় সংখ্যার মানুষই গল্ফ নিয়ে আগ্রহ দেখান। বাংলার অনির্বাণ লাহিড়ী পারেননি। তবে অদিতি অশোক স্বপ্ন দেখাচ্ছেন। ভারতের অনেকেই হয়তো গল্ফে পদকের প্রত্যাশা করেননি। তবে বেঙ্গালুরুর গল্ফার যা পারফর্ম করছেন, তাতে আশা বাড়ছে। মেয়েদের ব্যক্তিগত স্ট্রোক প্লে-তে তৃতীয় দিনের শেষেও ২ নম্বরে অদিতি অশোক। শনিবার শেষ দিন। ফাইনাল রাউন্ডেও এই ধারা বজায় রাখলে গল্ফ থেকে পদক আসতে পারে দেশে। ব্যক্তিগত স্ট্রোক প্লে-তে তিন দিনই ২ নম্বরে শেষ করেন অদিতি। তাঁর আগে রয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের এক গল্ফার। শেষ দিনেও অদিতি চমক দেখালে গল্ফ থেকে পদক আসতে বাধ্য।

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla