Tokyo Olympics 2020: রানি-সবিতাদের আর্থিক পুরস্কার হরিয়ানা সরকারের

ভারতীয় মহিলা দলে দলে অধিনায়ক রানি রামপাল ছাড়াও হরিয়ানা থেকে রয়েছেন আরও ৮ জন প্লেয়ার।

Tokyo Olympics 2020: রানি-সবিতাদের আর্থিক পুরস্কার হরিয়ানা সরকারের
Tokyo Olympics 2020: রানি-সবিতাদের আর্থিক পুরস্কার হরিয়ানা সরকারের (সৌজন্য়ে-হকি ইন্ডিয়া টুইটার)

খালি হাতে দেশে ফিরতে হবে রানি-বন্দনাদের। ইতিহাস গড়তে পারল না ভারতীয় মহিলা হকি দল (Indian women’s hockey team)। টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) চতুর্থ হয়ে অভিযান শেষ করলেন সবিতারা। মেয়েরা হারলেও তাঁদের লড়াই চিরকাল মনে রাখবে দেশবাসী। আজ, শুক্রবার মেয়েদের ম্যাচের শেষে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর ঘোষণা করেছেন, মহিলা হকি দলে থাকা হরিয়ানার ৯জন প্লেয়ারকে ৫০ লক্ষ আর্থিক পুরস্কার দেবে হরিয়ানা সরকার (Haryana govt)।

মনোহর লাল খট্টর টুইটারে লেখেন, “হরিয়ানা সরকার অলিম্পিকে ভারতীয় মহিলা হকি দলের নয়জন হরিয়ানার সদস্যদের প্রত্যেককে ৫০ লাখ টাকা আর্থিক পুরস্কার দেবে। আমি টোকিও অলিম্পিকে ভারতীয় দলের অসাধারণ পারফরম্যান্সের জন্য অভিনন্দন জানাই।”

ভারতীয় মহিলা দলে দলে অধিনায়ক রানি রামপাল ছাড়াও হরিয়ানা থেকে রয়েছেন আরও ৮ জন প্লেয়ার। তাঁরা হলেন- নেহা গয়াল, নিশা ওয়ারশি, উদিতা দুহান, নভনীত কৌর, মনিকা মালিক, শর্মিলা দেবী, নভজ্যোৎ কৌর এবং সবিতা পুনিয়া। প্রত্যেক হকি প্লেয়ারকে ৫০ লক্ষ টাকা করে দেবেন বলে জানিয়েছেন খট্টর।

ব্রোঞ্জ পদকের ম্যাচে গত বারের সোনাজয়ী গ্রেট ব্রিটেনের মুখোমুখি হয়েছিলেন রানি রামপালরা। পদক জয়ের আশায় শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছিলেন সবিতারা। কিন্তু শেষরক্ষা হল না। ৩-৪ ব্যবধানে হেরে গেলেন রানি-সবিতারা।

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla