TOKYO OLYMPICS 2020 : শুভেচ্ছা জানিয়ে বিতর্কে গম্ভীর

১৯৮৩ সালে কপিল দেবের ভারতের বিশ্বকাপ জয় তো আমূল বদলে দিয়েছিল ভারতীয় ক্রিকেটের মানচিত্রটাই। ২০০৭ সালে টি২০ বিশ্বকাপ তো ভারতীয় ক্রিকেটে কুড়ি বিশের ক্রিকেটকে তুমুল জনপ্রিয়তা এনে দিয়েছিল।

TOKYO OLYMPICS 2020 : শুভেচ্ছা জানিয়ে বিতর্কে গম্ভীর
শুভেচ্ছা জানিয়ে বিতর্কে গম্ভীর

নয়াদিল্লিঃ হকিতে পদক জয়ের পর শুভেচ্ছা জানাতে বিতর্ক তৈরি করলেন গৌতম গম্ভীর। প্রাক্তন ক্রিকেটার ও বর্তমানে সাংসদ হকিকে শুভেচ্ছা জানাতে গিয়ে ক্রিকেটপ্রেমীদের আবেগে ধাক্কা দিয়েছেন বলে অভিযোগ নেটিজেনদের। একজন বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য কিভাবে হকিকে শুভেচ্ছা জানাতে গিয়ে ক্রিকেট বিশ্বকাপের জয়ের গর্বকে খাটো করেন। প্রশ্ন ক্রীড়াপ্রেমীদের।

কি ট্যুইট করেছেন গম্ভীর? হকি দলের ছবি ট্যুইট করে গম্ভীর লিখেছেন, “ভুলে যান ১৯৮৩,২০০৭ ও ২০১১। হকিতে এই পদক বিশ্বকাপ জয়ের থেকে অনেক বড়।” ৪১ বছর পর হকিতে পদক জয় অত্যন্ত গর্বের। তবে তাতে ক্রিকেট বিশ্বকাপের জয়কে খাটো করে দেখানোর কারণ কি, প্রশ্ন নেটিজেনদের। গম্ভীরের ট্যুইটে ক্ষুব্ধ ক্রিকেটমহলও।

১৯৮৩ সালে কপিল দেবের ভারতের বিশ্বকাপ জয় তো আমূল বদলে দিয়েছিল ভারতীয় ক্রিকেটের মানচিত্রটাই। ২০০৭ সালে টি২০ বিশ্বকাপ তো ভারতীয় ক্রিকেটে কুড়ি বিশের ক্রিকেটকে তুমুল জনপ্রিয়তা এনে দিয়েছিল। আর ২০১১ বিশ্বকাপে তো গম্ভীর নিজেই সদস্য ছিলেন ভারতীয় দলের। সেই কীর্তিও তো ভারতীয় খেলাধূলার ইতিহাসের পাতায় জ্বলজ্বল করছে। তারপরেও এই কীর্তিগুলোকে ছোট করার মানে কি, ক্ষুব্ধ ক্রীড়ামহল।

কোন খেলার সাফল্যকে প্রশংসায় ভরিয়ে দেওয়া মানে কি অন্য খেলার সাফল্যকে খাটো করা? এ কি করলেন গম্ভীর। হকি দলকে শুভেচ্ছাই এখন বুমেরাং হয়েছে গম্ভীরের।

অলিম্পিকের আরও খবর জানতে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla