TOKYO OLYMPICS 2020 : অলিম্পিকের জন্যই সাধের লম্বা চুল কাটেন ‘সুবেদার’ নীরজ

   সুইৎজারল্যান্ডে চলতি বছর প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে গিয়েছিলেন। সেখানে হিটের আগে অনুশীলনের সময় দেখেন বড় চুল সামলে জ্যাভলিন থ্রো করতে সমস্যা হচ্ছে তাঁর। সঙ্গে সঙ্গে নিজের লম্বা সাধের চুল কেটে ফেলেন ছোট করে

TOKYO OLYMPICS 2020 : অলিম্পিকের জন্যই সাধের লম্বা চুল কাটেন 'সুবেদার' নীরজ
বাঁদিকে লম্বা চুলে নীরজ। ডানদিকে অলিম্পিকে ছোট চুলে নীরজ চোপড়া
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 10:13 AM

টোকিওঃ অলিম্পিকের জন্য ত্যাগ। যুগের পর যুগ ধরে করেন বিশ্বের সব অ্যাথলিটরাই। কেউ ছেড়ে দেন প্রিয় খাবার। কেউ  আরও বেশি ফোকাস করার জন্য অবসর সময়ে কাটছাঁট করেন। আর বুধবার জ্যাভলিন থ্রোয়ে ইতিহাস গড়া নীরজ চোপড়া কেটেই ফেলেছেন সাধের লম্বা চুল। সুইৎজারল্যান্ডে এক প্রতিযোগিতা চলাকালীন নীরজ দেখেন তাঁর বড় চুল নিয়ে থ্রোয়িংয়ে সমস্যা হচ্ছে। ব্যস, তারপরেই চুল কেটে ফেলেন।

সুইৎজারল্যান্ডে চলতি বছর প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে গিয়েছিলেন। সেখানে হিটের আগে অনুশীলনের সময় দেখেন বড় চুল সামলে জ্যাভলিন থ্রো করতে সমস্যা হচ্ছে তাঁর। সঙ্গে সঙ্গে নিজের লম্বা সাধের চুল কেটে ফেলেন ছোট করে। নীরজের কথায়, “বড় চুলের যত্নের জন্য অনেকটা সময় ব্যয় করতে হয়। আর আমি এখন ফোকাস করছি অলিম্পিকে। চুল বড় হতে বেশিদিন সময় লাগবে না। কিন্তু অলিম্পিক আসে ৪ বছর পর।”

পেশায় ভারতীয় সেনার সুবেদার তিনি।  আর বুধবার জ্যাভলিন থ্রোয়ে ভারতীয় হিসেবে ইতিহাস গড়েন নীরজ। ৮৬.৬৫ মিটার স্কোর করে একটা থ্রোয়ের পরই জ্যাভলিনের ফাইনাল রাউন্ডে পৌঁছে গেলেন তিনি। আরও এক পদকের স্বপ্ন জোরালো হল ভারতের।

অলিম্পিকের আরও খবর জানতে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০