PV Sindhu: সোনার স্বপ্ন শেষ, গতবারের রুপোও হবে না এবার !

Tokyo Olympics 2020: এদিন প্রথম সেটে সেয়ানে সেয়ানে লড়াই করছিলেন বটে। প্রথম সেটের প্রথম অর্ধে লিড করছিলেন হায়দরাবাদী শাটলারই। তবে ১১ পয়েন্টে পৌঁছানোর পরেই কেমন যেন ম্যাচের চাকা ঘুরতে শুরু হতে থাকে। ম্যাচ থেকে হারিয়ে যেতে থাকেন সিন্ধু।

PV Sindhu: সোনার স্বপ্ন শেষ, গতবারের রুপোও হবে না এবার !
হতাশ করলেন সিন্ধু

টোকিওঃ সোনার স্বপ্ন শেষ ভারতের সোনার মেয়ের। অলিম্পিকে সাড়া জাগিয়েও সেমিফাইনালে হেরে গেলেন ভারতের ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু। বিশ্বের ১ নম্বর শাটলার জু-ইং তাইয়ের কাছে স্ট্রেট গেমে হেরে সেমিফাইনালেই আটকে সিন্ধুর অশ্বমেধের ঘোড়া। চলতি প্রথম অলিম্পিকে প্রথম হার। আর সেই হার শেষ করে দিল সিন্ধুর সোনার স্বপ্ন। গত অলিম্পিকে রুপো জিতেছিলেন। এবার সেটাও জেতা হচ্ছেনা পিভি সিন্ধুর।

তাই জু এই মুহূর্তে বিশ্বের এক নম্বর শাটলার। টোকিও গেমসের দ্বিতীয় বাছাই। তাই জু-র অবিশ্বাস্য গতি আর চোখধাঁধানো ব্যাকহ্যাড এমনিতেই বিপক্ষের চিন্তার বিষয়। সেই তিনিও সিন্ধুর বিরুদ্ধে সোজা অঙ্ক নিয়ে নেমেছিলেন। লম্বা চেহারার ভারতীয়কে বারবার নেটের সামনে টেনে আনছিলেন ড্রপ শট মেরে। তৈরি করছিলেন ফাঁক। যাতে ধারালো স্ম্যাশগুলো কাজে লাগাতে পারেন। তাই জু-র ছক ধরতে পারেননি সিন্ধু। প্রথম গেমে ৭-১০ পর্যন্ত এগিয়ে ছিলেন সিন্ধু। সেখান থেকে তাই জু চাপ দেওয়া শুরু করেন। মুঠো আলগা হয়ে যায় সিন্ধুর। ১৮-১৮ থেকে হেরে বসেন গেমটা। দ্বিতীয় গেমে সে ভাবে ছন্দেই দেখা যায়নি ভারতীয় প্লেয়ারকে। ৪-৪ থেকে সেই যে লিড নিয়েছিলেন তাই জু, সিন্ধুকে আর এগোতে দেননি। সিন্ধুর এই ম্যাচটা হারের আরও একটা বড় কারণ, প্রচুর আনফোর্ড এরর করেছেন। সেই সঙ্গে লাইন জাজমেন্টেও ত্রুটি ছিল।

দ্বিতীয় গেমে শুরুতে সিন্ধু সমানে সমানে লড়াই করলেও, হঠাৎই ম্যাচ থেকে হারিয়ে যেতে থাকেন ভারতের ১ নম্বর শাটলার। বিশ্বের ১ নম্বর শাটলারের কাছে অসহায় আত্মসমর্পণ করলেন সিন্ধু। দ্বিতীয় গেমে ২১-১২ ফলে হার সিন্ধুর। মাত্র ৪০ মিনিটেই শেষ হয়ে যায় ম্যাচ। সোনার স্বপ্ন শেষ হয়ে গেল পিভি সিন্ধুর। সঙ্গে সঙ্গে ভারতেরও। গতবার রিও অলিম্পিকে রুপো জিতেছিলেন। এবার সেটাও জুটবেনা সিন্ধুর কপালে। তৃতীয় স্থানাধিকারীর ম্যাচ জিতলে ব্রোঞ্জ জিততে পারবেন হায়দরাবাদী শাটলার।

  অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla