Tokyo Olympics 2020: অলিম্পিকের মঞ্চে ফিরছেন সিমোনে বাইলস

Summer Olympics 2020: রবিবারই মার্কিন জিমন্যাস্ট সংস্থা জানিয়েছিল বাইলস ফ্লোর ইভেন্টের ফাইনালে অংশ নেবেন না। গেমসের বাকি ইভেন্টেও তিনি অংশ নেবেন কি না, সেটা বাইলসই ঠিক করবেন।

Tokyo Olympics 2020: অলিম্পিকের মঞ্চে ফিরছেন সিমোনে বাইলস
Tokyo Olympics 2020: অলিম্পিকের মঞ্চে ফিরছেন সিমোনে বাইলস (সৌজন্যে-টুইটার)

টোকিও: একের পর এক ইভেন্ট থেকে নাম তুলে নিয়েছিলেন। সবার মনেই প্রশ্ন ছিল, এ বারের অলিম্পিকে (Olympics) কি আর দেখা যাবে না সিমোনে বাইলসকে (Simone Biles)? সোমবার সকালে আমেরিকার জিমন্যাস্টিকস সংস্থা সুখবর দিলেন। ফ্লোরে ফিরছেন সিমোনে বাইলস। ছটি অলিম্পিক পদকের মালকিন ব্যালেন্স বিম ইভেন্টের ফাইনালে নামতে চলেছেন। মঙ্গলবারই আবার টোকিও অলিম্পিকের মঞ্চে দেখা যাবে বর্তমান প্রজন্মের সেরা জিমন্যাস্টকে।

রবিবারই মার্কিন জিমন্যাস্ট সংস্থা জানিয়েছিল বাইলস ফ্লোর ইভেন্টের ফাইনালে অংশ নেবেন না। গেমসের বাকি ইভেন্টেও তিনি অংশ নেবেন কি না, সেটা বাইলসই ঠিক করবেন। সোমবার সকালে টোকিও থেকে খবর, বাইলস ফিরছেন। জিমন্যাস্টিকসের সব ক’টি ইভেন্টের ফাইনালেই উঠেছিলেন সিমোনে। খেলা ছিল আগস্টের ১ থেকে ৩ তারিখের মধ্যে।

অলিম্পিকের মাঝেই টিম ইভেন্ট চলার সময় মানসিক স্বাস্থ্যের কারণে সরে দাঁড়িয়েছিলেন। তারপর থেকে একের পর এক ইভেন্ট থেকে সড়ে দাড়িয়েছিলেন বাইলস। অনেক বিতর্ক হয়েছে। অনেকে বাইলসের সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। আবার একটা বড় অংশের ক্রীড়াপ্রেমী বাইলেসর পাশে দাঁড়িয়েছিলেন। মার্কিন জিমন্যাস্ট সংস্থা জানিয়েছেল বাইলসের ওপর কোনও রকম চাপ সৃষ্টি হতে দেবেন না। তিনি মানসিক ভাবে ফিট হয়ে ফিরবেন। বাইলস এবার ফিরছেন। আরও একটা সোনালী স্বপ্নের হাতছানি তাঁর সামনে। মেডেল হাতেই তাঁকে অলিম্পিকের মঞ্চে দেখতে চান সবাই।

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla