লজ্জা ! ব্রোঞ্জজয়ী সিন্ধুর জাত খুঁজছে নেটিজেনরা !

PV Sindhu: তাঁর মতো কোনও অ্যাথলিট ব্রোঞ্জ পাওয়ার পর ভারতের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ জানতে চাইছেন, তিনি কোন জাতের, এই তথ্য সত্যিই যে কোনও মানুষকে চমকে দেবে।

লজ্জা ! ব্রোঞ্জজয়ী সিন্ধুর জাত খুঁজছে নেটিজেনরা !
পিভি সিন্ধুর জাত কী, লাগাতার খোঁজ গুগলে

নয়াদিল্লি: রিওর (Rio Olympics) পর টোকিও অলিম্পিকেও (Tokyo Olympics) পদক। পর পর দু’বার অলিম্পিকের মঞ্চে পদক জিতে ইতিহাস গড়েছেন ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধু (PV Sindhu)। গোটা দেশ যখন অলিম্পিকে সিন্ধুর দ্বিতীয় পদক জয়ের সেলিব্রেশনে মত্ত, তখন কিছু মানুষ ব্যস্ত ছিলেন তাঁর কী জাত, তা জানার জন্য! অন্তত গুগলে ঢুঁ মারলে এমন তথ্যই উঠে আসছে। “PV Sindhu caste” এই নির্দিষ্ট শব্দ দিয়ে সব থেকে বেশি বার তথ্য খোঁজা হয়েছে গুগলে। ভারতে সব জাতি, ধর্ম, বর্ণের মানুষ মিলেমিশে বাস করেন। সেখানে এইরকম ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল একুশ শতকেও আমাদের দেশ কোথায় দাঁড়িয়ে রয়েছে।

সিন্ধুর মতো কোনও অ্যাথলিট ব্রোঞ্জ পাওয়ার পর ভারতের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ জানতে চাইছেন, তিনি কোন জাতের, এই তথ্য সত্যিই যে কোনও মানুষকে চমকে দেবে। গুগল ট্রেন্ডস-এর তথ্য অনুযায়ী অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা থেকে বেশি খোঁজা হয়েছে সিন্ধুর জাতের ব্যাপারে। যে কোনও অ্যাথলিট জাতি, ধর্ম, বর্ণ সব কিছুর উপরে। তিনি খেলোয়াড়, এটাই তাঁর পরিচয়। তাঁর পদবীও এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ নয়। তাঁর নামের পাশে থাকা পদকের চমকই তাঁর পরিচয়। সিন্ধুকে নিয়ে দেশ জুড়ে যে উত্‍সবের জোয়ার, তার তলায় এতটা অন্ধকার লুকিয়ে রয়েছে, ভাবলে অবাক হয়ে যেতে হয়।

Indians searched For on Google Was PV Sindhu Caste

“PV Sindhu caste” এই নির্দিষ্ট শব্দ দিয়ে সব থেকে বেশি বার তথ্য খোঁজা হয়েছে গুগলে (সৌজন্যে-গুগল ট্রেন্ডস)

এতে অবশ্য অবাক হওয়ার বিশেষ কিছু নেই। ভারতীয় স্প্রিন্টার হিমা দাস যখন আইএএএফ অনুর্ধ্ব-২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন, তখন ঠিক একইভাবে গুগলে সব থেকে বেশি খোঁজা শব্দ ছিল “Hima Das caste”। আমাদের দেশে জাতি, ধর্ম, বর্ণে ভেদাভেদ যে প্রচ্ছন্ন ভাবে এখনও রয়ে গিয়েছে, তার জ্বলন্ত উদাহরণ তুলে এনে দিচ্ছে এই গুগল ট্রেন্ডস।

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla