TOKYO OLYMPICS 2020 : প্রথমবার সেমিফাইনালে, চকদে রানি রামপালদের

এদিন প্রথম কোয়ার্টারে গোলশূন্য থাকার পর দ্বিতীয় কোয়ার্টারে গুরজিত কৌরের পেনাল্টি কর্নার থেকে করা গোলে এগিয়ে যায় ভারত। একটি পেনাল্টি কর্নার পেয়েছিল ভারত। সেখান থেকেই গোল করে ভারত।

TOKYO OLYMPICS 2020 : প্রথমবার সেমিফাইনালে, চকদে রানি রামপালদের
ইতিহাসের পর উচ্ছ্বাস

টোকিওঃ স্বপ্নের উড়ানে ভারতীয় হকি। পুরুষদের হকির পর এবার মহিলাদের হকিরও সেমিফাইনালে ভারতীয় মহিলা দল। অস্ট্রেলিয়াকে ১-০ গোলে হারিয়ে প্রথমবার অলিম্পিকের  শেষ চারে রানি রামপালরা। ম্যাচের একমাত্র গোলটি করেন গুরজিত কৌর। অস্ট্রেলিয়ার মত শক্তিশালী দলকে হারিয়ে অলিম্পিক মঞ্চে তাক লাগিয়ে দিল ভারত।

এদিন প্রথম কোয়ার্টারে গোলশূন্য থাকার পর দ্বিতীয় কোয়ার্টারে গুরজিত কৌরের পেনাল্টি কর্নার থেকে করা গোলে এগিয়ে যায় ভারত। একটি পেনাল্টি কর্নার পেয়েছিল ভারত। সেখান থেকেই গোল করে ভারত। এরপর দুই কোয়ার্টারে অস্ট্রেলিয়া চাপ বাড়াতে শুরু করে ভারতের উপর। তবে তিনকাঠির তলায় গোলরক্ষক সবিতার পারফরম্যান্সে সব আক্রমণই প্রতিহত হয় অস্ট্রেলিয়ার। এদিন মোট ৮টি পেনাল্টি কর্নার পায় অস্ট্রেলিয়া। সবিতার পারফরম্যান্সে সবকটি থেকেই গোল করতে ব্যর্থ হয় অজিরা।

রানি রামপালরাও সমানে গোলের মুখ খোলার চেষ্টা করলেও ব্যবধান বাড়াতে পারেননি। ১-০ গোলে জিতে প্রথমবার অলিম্পিক হকির সেমিফাইনালে পৌঁছালো ভারত। আবার ইতিহাস। এবার প্রথমবার অলিম্পিক পদক ছিনিয়ে নেওয়ার স্বপ্ন। যার জন্য প্রয়োজন আর ১টা ম্যাচ। ১৯৮০ ও ২০১৬ সালের পর তৃতীয়বার অলিম্পিকে ভারতীয় মহিলা হকি দল। ১৯৮০ অলিম্পিকে চতুর্থ স্থান পেয়েছিল ভারত। আর এবার সেমিফাইনালে। এবার পদকের অপেক্ষা।

অলিম্পিকের আরও খবর দেখতে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla