2022 Yamaha Tricity 125 লঞ্চ হয়ে গেল, দুর্ধর্ষ লুকের এই তিন চাকার স্কুটারের ফিচার্স দেখলে চমকে যাবেন!

2022 Yamaha Tricity 125 লঞ্চ হয়ে গেল, দুর্ধর্ষ লুকের এই তিন চাকার স্কুটারের ফিচার্স দেখলে চমকে যাবেন!
২০২২ ইয়ামাহা ট্রিসিটি ১২৫।

Price And Specifications: 2022 Yamaha Tricity 125 স্কুটারটি লঞ্চ হয়ে গেল আপগ্রেডেড ভার্সন হিসেবে। আগের মডেলগুলির তুলনায় এই নতুন মডেলে কী কী পরিবর্তন করা হয়েছে, বিশেষত্ব কী কী থাকছে, সেই সব তথ্য এখনই জেনে নিন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

May 12, 2022 | 2:37 PM

Yamaha তার জনপ্রিয় তিন চাকা Tricity বাইকটি আপডেট করল। 2014 সালেই এই Yamaha Tricity 125 তিন চাকার বাইকটি লঞ্চ করা হয়েছিল। তখন থেকেই ইউরোপের মার্কেটে অত্যন্ত জনপ্রিয় স্কুটার এটি। এবার Tricity 125-এর একটি 2022 মডেল হাজির হল, যা আসলে আপডেটেড ভার্সন। এই লেটেস্ট ভার্সনেও রয়েছে 125cc সিঙ্গেল-সিলিন্ডার লিক্যুইড-কুলড ফুয়েল-ইঞ্জেক্টেড ইঞ্জিন, যা আসলে Euro 5 কমপ্লায়েন্ট। লেটেস্ট মডেলটিতে রয়েছে Yamaha-র ব্লু কোর টেকনোলজি ও তার সঙ্গে ভ্যারিয়েবল ভাল্ভ অ্যাকচুয়েশন এবং ইঞ্জিন স্টার্ট/স্টপ সিস্টেম। এমনই চমৎকার ইঞ্জিন এই স্কুটারে দেওয়া হয়েছে যা সর্বাধিক 7,500 rpm-এ 9 hp পাওয়ার আউটপুট এবং 11.7 Nm পিক টর্ক দিতে পারে 7,250 rpm-এ। স্কুটারটির ডুয়াল ফ্রন্ট হুইলে দেওয়া হয়েছে LMW বা লিনিং মাল্টি হুইল অ্যাকারমান স্টিয়ারিং।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

নতুন মডেলের স্কুটারটির চ্যাসিস আগের থেকে অনেকটা উন্নত করা হয়েছে। এর ফলে স্কুটারের মেশিনের স্টেবিলিটি ও রাইডিং কমফোর্ট যেমন অনেকটা পরিণত হবে, তেমনই আবার তার ট্র্যাকশন ও স্টেবিলিটও আগের থেকে অনেকটাই বাড়বে। পাশাপাশি স্কুটারটির রাইডিং কোয়ালিটিও উন্নত করতে এই জাপানিজ় ম্যানুফ্যাকচারার পিছনের দিকের টুইন শক অ্যাবজ়র্ভার্স রিভাইজ় করেছে। 2022 Yamaha Tricity 125 স্কুটারটিতে রয়েছে ডুয়াল 220 mm ফ্রন্ট ডিস্ক ইউনিট এবং একটি সঙ্গেল 230 mm রিয়ার ডিস্ক রয়েছে।

Yamaha-র এই লেটেস্ট স্কুটারটিতে রয়েছে ইউনিফায়েড ব্রেকিং সিস্টেম। আর এটি এমন ভাবেই কাজ করে যে, সেফটি ও স্টেবিলিটির জন্য স্কুটারের ফ্রন্ট এবং রিয়ার ব্রেকিং সিস্টেম সমানুপাতিক ভাবে কাজ করে। 2022 Yamaha Tricity 125 স্কুটারের ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি ৭.২ লিটারের এবং তার ওজন 156 kg।

এই আপডেটেড থ্রি-হুইলারের সিটের উচ্চতা 780 mm, যেখানে তার আন্ডার-সিট স্টোরেজ এতটাই প্রশস্ত যে সেখানে আরামসে একটা হেলমেট রাখা যেতে পারে। এদিকে আবার ফ্রন্ট ক্রলের ভিতরেও এতটা জায়গা রয়েছে যে, আপনি প্রতিদিনের প্রয়োজনীয় জিনিসপত্রও সেখানে আপনি রেখে যাতায়াত করতে পারবেন। ইক্যুপমেন্ট লিস্টের মধ্যে রয়েছে মনোক্রোম LCD ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ও তার সঙ্গে ব্লুটুথ কানেক্টিভিটি, যা কানেক্ট করা যেতে পারে Yamaha-র MyRide অ্যাপ্লিকেশনের সঙ্গে।

মোট তিনটি পেইন্ট স্কিম রয়েছে এই 2022 Yamaha Tricity 125 স্কুটারে। সেগুলি হল আইকন গ্রে, ম্যাটে গ্রে এবং মিল্কি হোয়াইট। এই থ্রি-হুইলার স্কুটারটির ফ্রন্ট এন্ডে রয়েছে LED হেডল্যাম্প, একটি লম্বা উইন্ডস্ক্রিন এবং প্রমিনেন্ট বডি প্যানেল ও তার সঙ্গে সিঙ্গেল-পিস সিট, একটি সাইড-মাউন্টেড এক্সহস্ট সিস্টেম এবং বেশ বড় একটি ফুটবোর্ড।

দাম কত

এই খবরটিও পড়ুন

2022 Yamaha Tricity 125 স্কুটারটি আপাতত কেবল মাত্র ইউরোপের মার্কেটের জন্যই উপলব্ধ হতে চলেছে। সে দেশে এই তিন চাকার স্কুটারের দাম Euros 4,299 বা 3.50 লাখ টাকা। ভারতের বাজারে এই স্কুটারটি কবে নাগাদ লঞ্চ হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কোনও তথ্য জানা যায়নি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA