Ola Electric Scooter- এ দুর্ঘটনা, মাথায় গুরুতর চোট বৃদ্ধের, পড়ল ১০টা সেলাই

Ola Electric Scooter- এ দুর্ঘটনা, মাথায় গুরুতর চোট বৃদ্ধের, পড়ল ১০টা সেলাই
প্রতীকী ছবি।

Ola Electric Scooter: ডেলিভারি পাওয়ার পর থেকে গ্রাহকরা বারবার Ola Electric Scooter সম্পর্কে একাধিক অভিযোগ জানিয়েছেন। কখনও স্কুটারে আগুন ধরে গিয়েছে। কখনও খুলে গিয়েছে সামনের চাকা।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

May 12, 2022 | 3:04 PM

Ola Electric Scooter – র নিয়ে সমস্যা যেন থামছেই না। এবার গুরতর জখম হয়েছেন ৬৫ বছরের এক ব্যক্তি। তাঁর Ola Electric Scooter- এ বাজে ভাবে অ্যাক্সিডেন্ট হয়েছে। আর এই গোটা দুর্ঘটনার জন্য Ola Electric Scooter- এর সফটওয়্যারই বা বলা ভাল Software Bug দায়ী বলে দাবি করেছেন আহত ব্যক্তির ছেলে। জানা গিয়েছে, আহত ব্যক্তি রাজস্থানের যোধপুরের বাসিন্দা। Ola Electric Scooter- এ দুর্ঘটনার ফলে মাথায় গুরুতর চোট পেয়েছেন তিনি। ওই ব্যক্তির ছেলে পল্লব মাহেশ্বরী এই ঘটনায় সরব হয়েছেন। তাঁর অভিযোগ Ola Electric Scooter- এ একটি সফটওয়্যারের সমস্যা হচ্ছে। আর তার জেরেই Ola Electric Scooter- এর Reverse Mode- এর ক্ষেত্রেও সর্বোচ্চ গতিতে থাকছে Electric Scooter। এটাই প্রথম নয়। Ola Electric Scooter- এর Reverse Mode নিয়ে এর আগেও অভিযোগ উঠেছে। গত মাসেই এক ব্যক্তি জানিয়েছিলেন তাঁর Ola Electric Scooter Reverse Mode চালু হওয়ার পর শেষ পর্যন্ত দুর্ঘটনা ঘটেছে।

পল্লব জানিয়েছেন তাঁর বাবার সঙ্গেও অনেকটা তেমনই ঘটেছে। বাড়িতে রাখবেন বলে স্কুটার ঢোকাচ্ছিলেন তাঁর বাবা। Software Bug- এর কারণে Ola Electric Scooter- এর Reverse Mode চালু হয়ে যায়। তীব্র গতিতে পিছনের দিকে যেতে থাকে Ola Electric Scooter। আর এর জেরেই মাথায় গুরুতর চোট-আঘাত পেয়েছেন ওই ব্যক্তি। LinkedIn- এর পোস্টে এমনটাই বর্ণণা করেছেন পল্লব মাহেশ্বরী। তিনি জানিয়েছেন, তাঁর বাবার মাথায় ১০টি সেলাই পড়েছে। চোট কতটা গুরুতর তা স্পষ্টই বোঝা যাচ্ছে। বাড়ির বাইরে থেকে বাড়িতে স্কুটার ঢুকিয়ে পার্ক করার সময়েই ঘটেছিল এই বিপত্তি। দেওয়ালে এত জোরে ওই বৃদ্ধের মাথা ঢুকে গিয়েছিল যে প্রায় খুলি বরাবর ফেটে গিয়েছিল মাথা। এখানেই শেষ নয়। ওই ব্যক্তির বাঁহাতও ভেঙে গিয়েছে। অপারেশন করে সেই হাতে এখন ২টো প্লেট বসাতে হবে বলেও জানিয়েছেন পল্লব।

বাবার সঙ্গে এ হেন ঘটনা ঘটায় যারপরনাই ক্ষুব্ধ পল্লব। Ola Electric সংস্থাকে কার্যত তুলোধনা করেছেন তিনি। সেই সঙ্গে গ্রাহকদের নিরাপত্তার দিকেও নজর দেওয়ার কথা বলেছে। এই ধরনের সমস্যার দ্রুত নিষ্পত্তি প্রয়োজন বলেও মনে করেন তিনি। কারণ গ্রাহকদের নিরাপত্তার সঙ্গে কোনও ভাবেই আপোষ করা উচিত নয় বলেই মনে করেন পল্লব। আর কেউ যেন এভাবে চোট না পান সেজন্য Ola Electric সংস্থাকে তাদের ইলেকট্রিক স্কুটারের রিভার্স মোডের অ্যাক্সিলেটর সংক্রান্ত সমস্যা দ্রুত দূর করার দাবি জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, ডেলিভারি পাওয়ার পর থেকে গ্রাহকরা বারবার Ola Electric Scooter সম্পর্কে একাধিক অভিযোগ জানিয়েছেন। কখনও স্কুটারে আগুন ধরে গিয়েছে। কখনও খুলে গিয়েছে সামনের চাকা। কখনও বা চলতে চলতে আচমকাই বন্ধ হয়ে গিয়েছে স্কুটার। এর পাশাপাশি Reverse Mode সংক্রান্ত সমস্যা তো রয়েইছে। ক্রমশ গ্রাহকদের কাছে বোঝা এবং বিরক্তি কারণ হয়ে যাচ্ছে ওলা ইলেকট্রিক স্কুটার।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA