ভারতে আসছে স্কোডা অটোর নতুন জেনারেশনের অক্টাভিয়া মডেল, কবে লঞ্চ হবে এই গাড়ি?

এই গাড়িতে থাকবে সিঙ্গল পেট্রোল ইঞ্জিন (২ লিটার)। এই টিএসআই ইঞ্জিনে (188 bhp and 320 Nm) থাকবে DSG অটোম্যাটিক ট্রান্সমিশন।

ভারতে আসছে স্কোডা অটোর নতুন জেনারেশনের অক্টাভিয়া মডেল, কবে লঞ্চ হবে এই গাড়ি?

স্কোডা অটো ভারতে তাদের নতুন জেনারেশনের ‘অক্টাভিয়া’ মডেল লঞ্চ করতে প্রস্তুত। আগামী ১০ জুন ভারতে লঞ্চ হবে স্কোডা অটোর নিউ জেনারেশন অক্টাভিয়া মডেল। মে মাসেই এই গাড়ি লঞ্চ করার পরিকল্পনা ছিল স্কোডা কর্তৃপক্ষের। কিন্তু করোনার দাপটে পিছয়ে দেওয়া হয় গাড়ি লঞ্চের প্রকল্প। এপ্রিল মাসেই স্কোডা কর্তৃপক্ষ জানিয়েছিলেন, তাঁদের নতুন জেনারেশনের অক্টাভিয়া গাড়ির নির্মাণ কাজ শুরু হয়েছে মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদের কারখানায়। সেই সঙ্গে এও জানানো হয়েছিল যে প্রথম যে গাড়িটি লঞ্চ হবে, তার রঙে হবে ‘লাভা ব্লু’ কালার। সেই সঙ্গে এই গাড়িতে থাকবে ‘Lauren & Klement’ স্পেশিফিকেশন ভ্যারিয়েন্ট।

মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে স্কোডার যে কারখানা রয়েছে, সেখানেই নিউ জেনারেশন অক্টাভিয়ার সমস্ত মডেল তৈরি হবে। এটি অক্টাভিয়ার ফোর্থ জেনারেশন, যা ভারতে লঞ্চ করতে চলেছে স্কোডা অটো। এই নতুন অক্টাভিয়া MQB platform- এর আপডেটেড ভার্সান। এর আগের মডেলগুলোর তিনি, নতুন জেনারেশন অর্থাৎ ফোর্থ জেনারেশনের অক্টাভিয়া গাড়ি আয়তনে বড়। আগের তুলনায় ১৯ মিলিমিটার লম্বা হয়ে নতুন গাড়ির দৈর্ঘ ৪৬৮৯ মিলিমিটার। আর আগের তুলনায় প্রস্থে ১৫ মিলিমিটার বেড়ে নতুন গাড়ি চওড়ায় ১৮২৯ মিলিমিটার।

২০২১ স্কোডা অক্টাভিয়াতে রয়েছে একটি নতুন ক্রোম গ্রিল, নতুন হেডলাইট (এর মধ্যে রয়েছে অপশনার ম্যাট্রিক্স এলইডি টেকনোলজি), sculpted bumper (এর মধ্যে থাকবে bold line horizontal LED foglamps, বাম্পারের সঙ্গে একটি chrome strip দিয়ে সংযুক্ত থাকবে)। গাড়ির পিছনের অংশে থাকে একটি নতুন শার্প লুকিং boot lid (এর মাঝে থাকবে স্কোডার লোগো), নতুন এলইটি টেলল্যাম্প এবং একটি sculpted bumper। ২০ বছর ধরে ভারতে ব্যবসা করছে স্কোডা অটো। এ যাবৎ এক লক্ষেরও বেশি সংখ্যক অক্টাভিয়া বিক্রি করেছে সংস্থা।

আরও পড়ুন- সুজুকি হায়াবুসার দ্বিতীয় এডিশন আসছে ভারতে, জুলাই-অগস্টেই শুরু বিক্রি

এই গাড়িতে থাকবে সিঙ্গল পেট্রোল ইঞ্জিন (২ লিটার)। এই টিএসআই ইঞ্জিনে (188 bhp and 320 Nm) থাকবে DSG অটোম্যাটিক ট্রান্সমিশন।