Ola Electric Scooter: ২৪ ঘণ্টায় এক লক্ষের বেশি বুকিং! প্রথম ধাপেই বাজিমাত ওলার ই-স্কুটারের

ওলার ই-স্কুটারের বুকিং শুরু হওয়ার ফলে অনুমান করা হচ্ছে, সম্ভবত আগামী সপ্তাহে বা অন্তত এই মাসের মধ্যেই ভারতে লঞ্চ হবে নেদারল্যান্ডের সংস্থা নির্মিত ওলা ইলেকট্রিক স্কুটার।

Ola Electric Scooter: ২৪ ঘণ্টায় এক লক্ষের বেশি বুকিং! প্রথম ধাপেই বাজিমাত ওলার ই-স্কুটারের
উল্লেখ্য, লঞ্চের আগে গত ১৫ জুলাই ওলার ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিং শুরু হয়েছিল ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2021 | 6:03 PM

বুকিং শুরুর পরেই রেকর্ড গড়েছে ওলা। ভারতে ওলার ইলেকট্রিক স্কুটারের বুকিং শুরুর ২৪ ঘণ্টার মধ্যেই এক লক্ষের বেশি ই-স্কুটার বুক হয়েছে। উল্লেখ্য, বৃহস্পতিবার ১৫ জুলাই নেদারল্যান্ডের সংস্থা ওলা- র ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিং শুরু হয়েছিল ভারতে। আগ্রহীরা বাড়ি বসে অনলাইনে ওলার অফিশিয়াল ওয়েবসাইটে লগ-ইন করেই বুকিং করতে পারবেন ইলেকট্রিক স্কুটার। মাত্র ৪৯৯ টাকায় এই প্রি-বুকিং করা সম্ভব। এই টাকা পুরোপুরি রিফান্ডেবল অর্থাৎ পুনরায় ফেরত যোগ্য। ওলার ই-স্কুটারের বুকিং শুরু হওয়ার ফলে অনুমান করা হচ্ছে, সম্ভবত আগামী সপ্তাহে বা অন্তত এই মাসের মধ্যেই ভারতে লঞ্চ হবে নেদারল্যান্ডের সংস্থা নির্মিত ওলা ইলেকট্রিক স্কুটার। এখন যাঁরা বুকিং করছেন, তাঁরাই প্রথমে ডেলিভারি পাবেন এই ইলেকট্রিক স্কুটার।

উল্লেখ্য, ২০২১ সাল অর্থাৎ চলতি বছর জানুয়ারি থেকে জুন মাসের মধ্যে ভারতে প্রায় ৩০ হাজার ইউনিট ইলেকট্রিক টু-হুইলার বা দু’যাকার যান বিক্রি হয়েছে। ওলা সংস্থার অনুমান, দেশে আগে থেকে ই-স্কুটারের জন্য চাহিদা রয়েছে। তার মধ্যেই ওলার ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিং শুরু হওয়ায় ২৪ ঘণ্টার মধ্যেই এই ব্যাপক সাড়া পাওয়া গিয়েছে। তাছাড়া মাত্র ৪৯৯ টাকায় প্রি-বুকিং করা যাচ্ছে এবং পুরো টাকাটাই রিফান্ডেবল— এইসব সুবিধাও ওলার ইলেকট্রিক স্কুটারের চাহিদা এক ধাক্কায় অনেকটা বাড়িয়ে দিয়েছে অনুমান করা হচ্ছে। প্রি-বুকিং শুরুর মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই এই ব্যাপক সাড়া পাওয়ায় উচ্ছ্বসিত ওলা সংস্থার গ্রুপ চেয়ারম্যান এবং সিইও ভাবিশ আগরওয়াল। তাঁর কথায়, এই ব্যাপক চাহিদা থেকেই বোঝা যাচ্ছে যে, ভারতীয়রা ধীরে ধীরে ইলেকট্রিক ভেহিকেলের দিকে ঝোঁক দেখাচ্ছেন।

১০০ থেকে ১৫০ কিলোমিটার রেঞ্জের ওলা ই-স্কুটারে রিমুভেবল লিথিয়াম-আয়ন ব্যাটারি, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ক্লাউড কানেকটিভিটি, অ্যালয় হুইলস, টেলিস্কোপিক সাসপেনশন আপ ফ্রন্ট এবং আরও অনেক অত্যাধুনিক ফিচার রয়েছে। এছাড়াও এই-স্কুটারের ডিজাইনও বেশ ঝকঝকে, স্মার্ট এবং স্লিক। ওলার ইলেকট্রিক স্কুটারের সিটের নীচের অংশ দু’টি হেলমেট (হাফ মুখ ঢাকা যায় এমন হেলমেট) রাখার জায়গা রয়েছে। জানা গিয়েছে, তামিলনাড়ুতে ওলার কারখানার যেসমস্ত ইলেকট্রিক স্কুটার তৈরি হবে তা পাঠানো হবে ইউরোপ, ব্রিটেন, লাতিন আমেরিকা, এশিয়া প্যসিফিক, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডেও। ভারতের পাশাপাশি এইসব দেশেও বিক্রি করা হবে ওলার ই-স্কুটার।

আরও পড়ুন- বাজাজের চেতক কলকাতায় কবে আসবে! ইলেক্ট্রিক স্কুটার কিনতে বুকিং চালু এই শহরে