Cars Under Rs 6 Lakh: ওয়াগনআর থেকে টাটা পাঞ্চ-টিয়াগো, ৬ লাখ টাকার মধ্যে দেশের সেরা ৫ গাড়ি, তালিকায় আর কারা?

Affordable Cars: সস্তার গাড়ি কেনার চিন্তাভাবনা করছেন? আপনার জন্য ভাল হতে পারে ৬ লাখ টাকার প্রাইস সেগমেন্ট। এই দামের মধ্যে যে পাঁচটি গাড়ি আপনি পেয়ে যাবেন, সেগুলি এক নজরে দেখে নিন।

Cars Under Rs 6 Lakh: ওয়াগনআর থেকে টাটা পাঞ্চ-টিয়াগো, ৬ লাখ টাকার মধ্যে দেশের সেরা ৫ গাড়ি, তালিকায় আর কারা?
টাটা টিয়াগো।
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2022 | 2:08 PM

কোভিড অতিমারি ও তার পরবর্তী সময়ে ভারতের চার চাকা গাড়ির (Cars) চাহিদা ব্যাপক হারে বেড়েছে। আর বেড়েছে বলেই দেশে ফোর হুইলারের বিক্রিবাট্টাও উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। দেশে এখন চার চাকা গাড়ির গুচ্ছের অপশন রয়েছে। হ্যাচব্যাক (Hatchback) থেকে সেডান (Sedan), মিড সাইজ় এসইউভি থেকে ঠিকঠাক এসইউভি – বিভিন্ন প্রাইস ক্যাটেগরিতে গ্রাহক তার নিজের চাহিদা অনুযায়ী যে কোনও একটা গাড়ি বেছে নিতে পারেন। আর এই বিপুল পরিমাণ গাড়ি থাকার কারণেই নিজের প্রয়োজন অনুসারে একটা সঠিক গাড়ি বেছে নেওয়ার কাজটি অত্যন্ত দুষ্কর। গাড়ি কিনতে গিয়ে ধন্দ্বে পড়তে পারেন যে কোনও ক্রেতা। তার উপরে দামটাও একটা বড় বিষয়। বাজেটের মধ্যে কোন গাড়িটা সেরা হতে পারে, এই প্রশ্ন আখছারই করে থাকেন নতুন গাড়ি কিনতে ইচ্ছুক মানুষজন। আজ আমরা এমনই কয়েকটি গাড়ির মডেল সম্পর্কে জেনে নেব, যাদের দাম ৬ লাখ টাকা বাজেটের মধ্যে। তালিকায় যে ৫টি মডেল রয়েছে, সেগুলি এক নজরে দেখে নিন।

১) টাটা পাঞ্চ

এই মুহূর্তে সস্তায় ভাল গাড়ির খোঁজ করলে আপনার জন্য সেরা হতে পারে টাটা পাঞ্চ। ড্রাইভার এবং প্যাসেঞ্জারকে প্রিমিয়াম অভিজ্ঞতা দিতে পারে গাড়িটি। টাটা পাঞ্চ হল একটি পাঁচ-সিটারের সাব-কম্প্যাক্ট এসইউভি, যাতে একটি ১.২ লিটারের পেট্রল ইঞ্জিন রয়েছে। টাটা পাঞ্চ গাড়িটির একাধিক ভ্যারিয়েন্ট রয়েছে। তাদের মধ্যে এক্কেবারে বেস মডেলটির দাম মাত্র ৫.৬৭ লাখ টাকা।

২) মারুতি সুজ়ুকি ওয়াগনআর

ওয়াগনআর গাড়িটি দেশে অনেক দিন ধরেই জনপ্রিয়। আর তার একাধিক কারণও রয়েছে। তার মধ্যে সবথেকে বড় কারণটি হল, মারুতি ওয়াগনআর-এর কম দাম। মারুতি সুজ়ুকি যত গাড়ি তৈরি করেছে, তাদের মধ্যে এখন সর্বাধিক বিক্রির নিরিখে প্রথমেই রয়েছে ওয়াগনআর। ৫ সিটারের এই হ্যাচব্যাকের দুটি পেট্রল ইঞ্জিনের অপশন রয়েছে – ১ লিটার এবং ২ লিটার। মারুতি ওয়াগনআর-এর দাম মাত্র ৫.৪৭ লাখ টাকা।

৩) রেনো ক্যুইড

৬ লাখ টাকা বাজেটের মধ্যে এই তালিকায় পরবর্তী গাড়িটি হল ফ্রান্সের অটোমেকার রেনোর কুইড। একবারে এসইউভি-র ডিজ়াইন দ্বারা অনুপ্রাণিত গাড়িটি। দুটি পাওয়ারট্রেন অপশন রয়েছে গাড়িটির – ৭৯৯সিসি এবং ৯৯৯সিসি। ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশনের সঙ্গে সংযুক্ত ইঞ্জিনগুলি। ভারতে রেনো ক্যুইডের দাম শুরু হচ্ছে মাত্র ৪.৪৯ লাখ টাকা থেকে।

৪) মারুতি সুজ়ুকি এস-প্রেসো

এসইউভি দ্বারা অনুপ্রাণিত ডিজ়াইনের আর একটি গাড়ি হল মারুতি সুজ়ুকি এস-প্রেসো। গাড়িটি আদ্যোপান্ত হ্যাচব্যাক হলেও তার ইন্টিরিয়ার আপনাকে একটু হলেও আলাদা ফিল দিতে পারবে। ১ লিটারের পাওয়ার ইঞ্জিন রয়েছে। বিকল্প হিসেবে একটি সিএনজি ভ্যারিয়েন্টও রয়েছে। মারুতি সুজ়ুকি এসপ্রেসো-র মোট দুটি মডেল রয়েছে, যাদের দাম যথাক্রমে ৪.১৭ লাখ টাকা ও ৫.৫৭ লাখ টাকা। এখন আপনি কোন ট্রিমটি বেছে নেবেন, তার উপরে নির্ভর করছে গাড়ির দাম।

৫) টাটা টিয়াগো

দেশি গাড়ি প্রস্তুতকারক সংস্থা টাটা-র এই মুহূর্তে অত্যন্ত জনপ্রিয় একটি গাড়ি হল টিয়াগো। থ্রি ইঞ্জিন-ট্রান্সমিশন কম্বিনেশনের গাড়ি হল এই টাটা টিয়াগো। পেট্রল এবং সিএনজি – দুই মডেলই রয়েছে। টাটা টিয়াগো বেস এবং মিড ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৫.২২ লাখ টাকা ও ৫.৭৯ লাখ টাকা।