ভুলেও হোয়াটস অ্যাপে এই লিংকগুলো ক্লিক করবেন না! ফোনের নিয়ন্ত্রণ চলে যাবে অন্যের হাতে!

হোয়াটস অ্যাপে ভুয়ো লিংকের মাধ্যমে প্রতারণার শিকার হয়েছেন বহু সাধারণ মানুষ। কিন্তু তাতেও মানুষ লোভের মতো ভয়ংকর রোগ থেকে বের হতে পারছেন না। আর এই সুযোগকে কাজে লাগিয়েই নিজেদের আখের গুছিয়ে নিচ্ছে প্রতারকরা।

ভুলেও হোয়াটস অ্যাপে এই লিংকগুলো ক্লিক করবেন না! ফোনের নিয়ন্ত্রণ চলে যাবে অন্যের হাতে!
ছবিটি প্রতীকী
Follow Us:
| Updated on: Apr 23, 2021 | 4:44 PM

হোয়াটস অ্যাপে ভুয়ো লিংক ক্লিক করে মহা বিপদের মুখে পড়েছেন! অনলাইন ভিডিয়ো স্ট্রিমিং অ্যাপ যেমন অ্যামাজন প্রাইম বা নেটফ্লিক্স থেকে বিনামূল্যে ফ্রি-অ্যাকসেসের অফারের কোনও লিংক এসেছে হোয়াটস অ্যাপে! এই ধরণের ভুয়ো লিংকে ক্লিক করলেই আপনার হোয়াটস অ্যাপ তো বটেই, গোটা ফোনের নিয়ন্ত্রণ চলে যাবে অন্যের হাতে। হাতের মুঠোয় চলে আসবে আপনার গোপনীয় তথ্যও। ফাঁস হবে ব্যাংকের সব তথ্যও। ট্যুইটারে এই নিয়ে নানান সচেতনমূলক পোস্ট শেয়ার করে জনসাধারণের ভুল ভাঙার চেষ্টা চালাচ্ছে দিল্লি পুলিশের সাইবার ক্রাইম বিভাগ। সোশ্যাল মিডিয়ায় মানুষের সচেতনতার কারণে দিল্লি পুলিশ সাবধানবানী শুনিয়ে জানিয়েছে, হোয়াটস অ্যাপে এমন ভুয়ো লিংক এড়িয়ে চলাই ভাল। মাল্টিপল অ্যান্টিভাইরাস ইঞ্জিন এই লিংকের মাধ্যমে ফোনে প্রবেশ করছে। তারপরই ফোন ব্লকড হয়ে যাচ্ছে। এইধরণের লিংক ফরওয়ার্ড নিজে তো করবেনই না, ক্লিকও না করার কথা জানিয়েছে এই বিশেষ বিভাগ।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে ফের নিরাপত্তা সংক্রান্ত সমস্যা, ইউজারদের অ্যাকাউন্ট হ্যাক এবং তথ্য ফাঁসের সম্ভাবনা

টুইটার পোস্টে দিল্লি পুলিশের তরফে বেশ কয়েকটি স্ক্রিনশটও শেয়ার করা হয়েছে। যেখানে লেখা রয়েছে, মাত্র ৬০দিনের জন্য পৃথিবীর যে কোনও প্রান্তে অ্যামাজনের প্রিমিয়াম ফ্রি পান। তারপরই দেওয়া রয়েছে একটি লিংক। আর সেই লিংক ক্লিক করলেই নিয়ন্ত্রণে চলে যাবে অন্যের হাতে। শুধু তাই নয়, লিংকগুলো প্রোফাইললিস্টেও প্রবেশ করছে। ফোনের মধ্যে থাকা ব্যক্তিগত তথ্য ( ক্রেডিট কার্ড, পাসওয়ার্ড, ছবি ও মেসেজ) হ্যাক করছে প্রতারকরা।