Apex Legends Mobile: অ্যান্ড্রয়েড এবং আইওএস ভার্সানে সম্ভবত মে মাসেই আসছে অ্যাপেক্স লেজেন্ডস মোবাইল

Apex Legends Mobile: অ্যাপেক্স লেজেন্ডস আসলে একটি ফ্রি টু প্লে ব্যাটেল রয়্যাল হিরো শুটার গেম। এই গেম ডেভেলপ করেছে Respawn Entertainment এবং পাবলিশ করেছে Electronic Arts।

Apex Legends Mobile: অ্যান্ড্রয়েড এবং আইওএস ভার্সানে সম্ভবত মে মাসেই আসছে অ্যাপেক্স লেজেন্ডস মোবাইল
Follow Us:
| Edited By: | Updated on: May 03, 2022 | 9:35 PM

অ্যাপেক্স লেজেন্ডস মোবাইল (Apex Legends Mobile) – অ্যান্ড্রয়েড এবং আইওএস, দুই ভার্সানেই আসতে চলেছে এই ভিডিয়ো গেম। এই গেমের ডেভেলপার সংস্থা Respawn Entertainment- এর তরফে জানানো হয়েছে মোবাইলের (Mobile Games) জন্যই বিশেষ ভাবে ডিজাইন করা হয়েছে অ্যাপেলস লেজেন্ডস মোবাইল গেম। আর এই গেমের বিভিন্ন ফিচার একে ট্যাব বা ফোনের জন্য ‘মোস্ট অ্যাডভান্সড’ ব্যাটেল রয়্যাল কমব্যাট গেমে পরিণত করবে। আসন্ন এই জনপ্রিয় ব্যাটেল রয়্যাল গেমের জন্য অ্যান্ড্রয়েড ভার্সানের প্রি-রেজিস্ট্রেশন ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আইফোন ইউজারদের জন্যেও প্রি-রেজিস্ট্রেশনের একটি লিঙ্ক দিয়েছে গেমের ডেভেলপাররা। শোনা যাচ্ছে, মে মাসেই সম্ভবত অ্যাপেক্স লেজেন্ডস মোবাইল গেম অ্যান্ড্রয়েড এবং আইওএস ভার্সানে রিলিজ করতে চলেছে। যদিও এখনও নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি। তবে টুইটারে এই গেমের আসন্ন লঞ্চ সম্পর্কে আভাস দিয়ে একটি ছোট ভিডিয়ো পোস্ট করা হয়েছে। নতুন প্রি-রেজিস্ট্রেশনের সঙ্গে নতুন রিওয়ার্ডের কথাও বলা হয়েছে। তবে গেম আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হলে তবেই সেইসব রিওয়ার্ড পাবেন গেমাররা। আর তখনই বিস্তারিত ভাবে ঘোষণা করা হবে।

অ্যাপেক্স লেজেন্ডস আসলে একটি ফ্রি টু প্লে ব্যাটেল রয়্যাল হিরো শুটার গেম। এই গেম ডেভেলপ করেছে Respawn Entertainment এবং পাবলিশ করেছে Electronic Arts। প্রাথমিকভাবে মাইক্রোসফট উইন্ডোজ, প্লেটেশন ৪ এবং এক্সবক্স ওয়ানের জন্য এই গেম রিলিজ হয়েছিল, ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে। এরপর নিনটেন্ডো সুইচের জন্য এই গেম রিলিজ হয়েছে ২০২১ সালের মার্চ মাসে। আর তারপর প্লেস্টেশন ৫ এবং এক্সবক্স সিরিজ এস ও এক্সবক্স সিরিজ এক্সের জন্য ২০২২ সালের মার্চ মাসে অ্যাপেক্স লেজেন্ডস লঞ্চ হয়েছিল। এবার জনপ্রিয় এই ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেম রিলিজ হতে চলেছে মোবাইল ভার্সানে। তাও আবার অ্যান্ড্রয়েড এবং আইওএস ভার্সানে একসঙ্গে লঞ্চ হবে অ্যাপেক্স লেজেন্ডস মোবাইল গেম।

গেমিং বিশেষজ্ঞদের মতে অ্যাপেক্স লেজেন্ডস মোবাইল ভার্সানে রিলিজের পর এই ব্যাটেল রয়্যাল গেম অন্যান্য জনপ্রিয় মোবাইল গেম যেমন- ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, নিউ স্টেট মোবাইল, ফ্রন্টায়ার এবং কল অফ ডিউটি- মোবাইল— এইসব গেমের সঙ্গে জোরদার প্রতিযোগিতায় নামবে। অ্যাপেক্স লেজেন্ডস মোবাইল সম্পূর্ণ ভাবে ডিজ়াইন করা হয়েছে মোবাইলের জন্য। আর সেই কারণেই গেমটি কনসোল বা পিসি ভার্সন থেকে ক্রস-প্লের সুযোগ থাকছে না। একটা বিষয় মনে রাখতে হবে যে, প্রযুক্তিগত দিক থেকে গেমটি এখন ডেভেলপমেন্ট ফেজ়ে রয়েছে। বিভিন্ন ডিভাইস থেকে গেমটি যাতে অত্যন্ত ভাল ভাবে সাপোর্ট করে, তারও অপ্টিমাইজ়েশন চলছে। সংস্থাটি দাবি করেছে, “আইওএস ডিভাইস যেগুলিতে ২জিবি-র কম র‌্যাম থাকবে, সেগুলি এই গেম সাপোর্ট করবে না। আবার অ্যান্ড্রয়েড ডিভাইসের ক্ষেত্রে ৩জিবি র‌্যামের কম হলে তাতে গেমটি সাপোর্ট করবে না।”