Gaming Laptop: অ্যামাজনের ফেস্টিভ্যাল সেলে আসুসের গেমিং ল্যাপটপে রয়েছে দুর্দান্ত অফার

প্রায় ৬০ হাজার টাকা ছাড় রয়েছে এই গেমিং ল্যাপটপে। এছাড়াও রয়েছে ব্যাঙ্ক ডিসকাউন্ট। তার ফলে আরও কম দামে এই গেমিং ল্যাপটপ কেনা সম্ভব।

Gaming Laptop: অ্যামাজনের ফেস্টিভ্যাল সেলে আসুসের গেমিং ল্যাপটপে রয়েছে দুর্দান্ত অফার
অ্যামাজনের ফেস্টিভ্যাল সেলে আসুসের গেমিং ল্যাপটপে রয়েছে ছাড়।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2021 | 9:19 PM

সাধারণ ল্যাপটপের তুলনায় গেমিং ল্যাপটপের দাম বরাবরই বেশি। আর তাই গেমারদের কথা মাথায় রেখে গেমিং ল্যাপটপে ছাড় দেওয়া হচ্ছে অ্যামাজনের গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেলে। অনেক সংস্থার গেমিং ল্যাপটপেই ছাড় দেওয়া হচ্ছে। তার মধ্যে আকর্ষণীয় হল আসুসের TUF Dash F15 গেমিং ল্যাপটপের দুরন্ত অফার। গত মার্চ মাসে এই গেমিং ল্যাপটপ ১,৩৯,০০০ টাকায় লঞ্চ হয়েছিল। আর এখন এই গেমিং ল্যাপটপ অ্যামাজনের গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেলে পাওয়া যাচ্ছে ৭৯,৯৯০ টাকায়।

প্রায় ৬০ হাজার টাকা ছাড় রয়েছে এই গেমিং ল্যাপটপে। এছাড়াও রয়েছে ব্যাঙ্ক ডিসকাউন্ট। তার ফলে আরও কম দামে এই গেমিং ল্যাপটপ কেনা সম্ভব। যদি এই গেমিং ল্যাপটপে টপ ভ্যারিয়েন্ট না কেনা যায়, তাহলে গ্রাহকরা i5 11th gen ভ্যারিয়েন্ট কেনা যাবে ৬৯,৯৯০ টাকায়। এইচডিএফসি ক্রেডিট কার্ডে এই গেমিং ল্যাপটপ কেনা হলে ১৫০০ টাকার ফ্ল্যাট ডিসকাউন্ট পেতে পারেন ক্রেতারা। তবে ৩০ হাজার টাকার বেশি ট্রানজাকশন হলে তবেই এই ছাড় পাওয়া যাবে। এর পাশাপাশি অ্যামাজন পে আইসিআইসিআই ক্রেডিট কার্ডের ক্ষেত্রে প্রাইম গ্রাহকরা ৫ শতাংশ এবং নন-প্রাইম গ্রাহকরা ৩ শতাংশ ছাড় পাবেন।

একনজরে দেখা যাক আসুসের এই গেমিং ল্যাপটপের বিভিন্ন ফিচার-

  • Asus TUF Dash F15 গেমিং ল্যাপটপে রয়েছে 11th gen কোর আই৭ চিপসেট। এই কোয়াড-কোর CPU- এর সঙ্গে রয়েছে একটি ১২ এমবি cache।
  • এই গেমিং ল্যাপটপে রয়েছে ১৫.৬ ইঞ্চির IPS LCD ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১৪৪Hz। এছাড়াও এই ল্যাপটপে রয়েছে ১৬ জিবি DDR4 র‍্যাম এবং ৫১২ জিবি NVMe PCIe ৩.০ SSD। র‍্যাম এবং স্টোরেজ দুটোর পরিমাণই বাড়ানো সম্ভব। অর্থাৎ এক্সপ্যান্ডেবল র‍্যাম এবং স্টোরেজ ফিচার রয়েছে এই গেমিং ল্যাপটপে।
  • আসুস TUF Dash F15 গেমিং ল্যাপটপে রয়েছে ব্লুটুথ ভি ৫.২ কানেক্টিভিটি এবং ওয়াই-ফাই ৬। এছাড়াও রয়েছে তিনটি টাইপ এ ইউএসবি পোর্ট (3.2 Gen1)। এছাড়াও রয়েছে একটি Thunderbolt 4 পোর্ট, একটি HDMI 2.0 পোর্ট এবং একটি RJ45  পোর্ট ও একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।
  • গেমিং ল্যাপটপে অনেকক্ষণ গেম খেললে যাতে ডিভাইস গরম না হয়ে যায় তাই জন্য রয়েছে ডুয়াল ফ্যান কুলিং সিস্টেম। চারটি আউটলেটের মাধ্যমে ল্যাপটপের ভিতরের গরম হাওয়া বের করে দেয় কুলিং সিস্টেম। CPU এবং GPU- এর তাপমাত্রা ৫০ ডিগ্রির নীচে কমে গেলে এই কুলিং সিস্টেমের ফ্যান বন্ধ করার জন্য রয়েছে একটি 0db technology।
  • এই গেমিং ল্যাপটপে রয়েছে DTS স্টিরিয়ো স্পিকার। গেম খেলার জন্য ল্যাপটপে ভাল স্পিকার থাকা খুবই প্রয়োজন। এছাড়া রয়েছে ৭৬Whr ব্যাটারি। ১৬ ঘণ্টা ব্যাটারি লাইফ থাকে বলে দাবি করেছে আসুস সংস্থা।

আরও পড়ুন- PUBG and TikTok: ভারতে ব্যান হওয়া সত্ত্বেও বিশ্বে পয়লা স্থান দখল করে নিল পাবজি আর টিকটক…