Battlegrounds Mobile India: গুগল প্লে স্টোরের ‘টপ ফ্রি গেম’ এই ভিডিয়ো গেম

গেম রিলিজের ২৪ ঘণ্টার মধ্যেই ১০ মিলিয়নের বেশি অর্থাৎ ১ কোটিরও বেশি সংখ্যক গেমার গুগল প্লে স্টোর থেকে এই গেম ডাউনলোড করে ফেলেছেন।

Battlegrounds Mobile India: গুগল প্লে স্টোরের 'টপ ফ্রি গেম' এই ভিডিয়ো গেম
১০ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে এই গেম।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2021 | 10:38 AM

অ্যানড্রয়েড ইউজারদের জন্য অফিশিয়ালি লঞ্চ হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ফাইনাল ভার্সান। ইতিমধ্যেই গুগল প্লে স্টোরের টপ ফ্রি গেমের খেতাব পেয়েছে দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন নির্মিত এই গেমের। ভারতে পাবজি মোবাইল ইন্ডিয়া বাতিল হওয়ার পর থেকেই এ জাতীয় গেম পুনরায় ভারতে লঞ্চ প্রসঙ্গে গেমারদের উৎসাহ ছিল তুঙ্গে। উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০২০ সালের সেপ্টেম্বর মাসে ভারতে নিষিদ্ধ হয়েছিল পাবজি মোবাইল। এরপর চলতি বছর শুরুর দিকে শোনা যায় যে নাম বদলে ভারতে আসছে নতুন ব্যাটেল রয়্যাল গেম ‘ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’।

স্বভাবতই নতুন গেম আসছে একথা ঘোষণার পর থেকেই গেমারদের মধ্যে উন্মাদনা ছিল প্রবল। প্রি-রেজিস্ট্রেশন শুরুর পরও সেই ট্রেন্ড বজায় ছিল। এবার গেমের ফাইনাল ভার্সান রিলিজের পরও যে সেই উন্মাদনা বজায় রয়েছে তা বোঝাই যাচ্ছে। গেম রিলিজের ২৪ ঘণ্টার মধ্যেই ১০ মিলিয়নের বেশি অর্থাৎ ১ কোটিরও বেশি সংখ্যক গেমার গুগল প্লে স্টোর থেকে এই গেম ডাউনলোড করে ফেলেছেন। এদিকে আইওএস ইউজারদের জন্য ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম ভারতে রিলিজ হয়নি। কবে হতে পারে সে ব্যাপারে কোনও আভাসও পাওয়া যায়নি গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটনের তরফে।

অন্যদিকে জানা গিয়েছে, ৫ জুলাই পর্যন্ত পুরনো পাবজি মোবাইল গেমের অ্যাকাউন্ট থেকে তথ্য ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে স্থানান্তরের সুযোগ পাবেন ভারতীয় গেমাররা। ক্র্যাফটন কর্তৃপক্ষ কয়েকদিন আগেই বিবৃতি দিয়ে জানিয়েছিলেন, আগামী ৬ জুলাই থেকে এই ডেটা ট্রান্সফার বা তথ্য স্থানান্তরের অপশন বন্ধ করা হবে। এছাড়াও গত পয়লা জুলাই থেকে সাময়িক ভাবে বন্ধ করা হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ‘ডেইলি ফরচুন প্যাক ইভেন্ট’। কারণ এক্ষেত্রে নাকি ‘এরর’ দেখা গিয়েছে।

উল্লেখ্য, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভিডিয়ো গেমে হালফিলেই যুক্ত হয়েছিল ‘ডেইলি ফরচুন প্যাক ইভেন্ট’। এই ইভেন্টের মাধ্যমে খেলোয়াড়রা আসল টাকার বিনিময়ে ‘ফরচুন প্যাক’ কিনতে পারতেন। আর সেই ‘ফরচুন প্যাক’- এর সাহায্যে র‍্যান্ডম রিওয়ার্ড পাওয়ার সুযোগ পেতেন ইউজাররা। ৭ জুলাই পর্যন্ত ইভেন্টের মেয়াদ থাকলেও ৩০ জুন ইভেন্ট শুরুর পরের দিনই তা বন্ধের সিদ্ধান্ত নেন ক্র্যাফটন কর্তৃপক্ষ। যদিও কোনও স্পষ্ট কারণ জানানো হয়নি এই ব্যাপারে।

আরও পড়ুন- পুরনো পাবজি অ্যাকাউন্ট থেকে কীভাবে তথ্য স্থানান্তর করবেন ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে?