পুরনো পাবজি অ্যাকাউন্ট থেকে কীভাবে তথ্য স্থানান্তর করবেন ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে?

সম্প্রতি ক্র্যাফটন কর্তৃপক্ষ জানিয়েছেন, আগামী ৬ জুলাই থেকে এই ডেটা ট্রান্সফার বা তথ্য স্থানান্তরের অপশন বন্ধ করা হবে। তাই ৫ জুলাই পর্যন্ত সময় রয়েছে গেমারদের কাছে।

পুরনো পাবজি অ্যাকাউন্ট থেকে কীভাবে তথ্য স্থানান্তর করবেন ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে?
পাবজি থেকে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে কীভাবে তথ্য স্থানান্তর সম্ভব?
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2021 | 2:16 PM

ভারতে রিলিজ হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম। এই ভিডিয়ো গেমের ফাইনাল ভার্সান এখন গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন অ্যানড্রয়েড ইউজাররা। গেম রিলিজের আগে থেকেই বলা হয়েছিল যে নাম বদলে ভারতে ফিরছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। নতুন গেমে পাবজি মোবাইলের বেশ কিছু ফিচারও লক্ষ্য করা গিয়েছে। সেই সঙ্গে পাবজি মোবাইল ইন্ডিয়া গেমের প্লেয়ারদের আগের অ্যাকাউন্ট থেকে ডেটা স্থানান্তর করার সুযোগও দিয়েছিল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের নির্মাণ সংস্থা ক্র্যাফটন।

তবে সম্প্রতি ক্র্যাফটন কর্তৃপক্ষ জানিয়েছেন, আগামী ৬ জুলাই থেকে এই ডেটা ট্রান্সফার বা তথ্য স্থানান্তরের অপশন বন্ধ করা হবে। তাই আপাতত ৫ জুলাই পর্যন্ত পাবজি গেমারদের কাছে সময় রয়েছে পুরনো অ্যাকাউন্ট থেকে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে তথ্য স্থানান্তরের জন্য।

পাবজি মোবাইল থেকে কীভাবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে ডেটা স্থানান্তর করবেন গেমাররা?

  • প্রথমে স্মার্টফোনে (অ্যানড্রয়েড ডিভাইস) ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম ডাউনলোড করুন এবং গেমটি খুলুন।
  • দ্বিতীয় ধাপে প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করে লগ ইন করতে হবে। এক্ষেত্রে ইউজার নিজের ফেসবুক বা টুইটার অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করতে পারেন। তবে খেয়াল রাখবেন, পাবজি মোবাইল গেমে লগ ইন করার সময় যে সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ব্যবহার করেছিলেন, এক্ষেত্রে সেই অ্যাকাউন্টই ব্যবহার করতে হবে। এবার টার্মস অফ সার্ভিস অ্যাকসেপ্ট করতে হবে।
  • এবার দেখবেন ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে নতুন ক্যারেক্টার তৈরি হওয়ার পর স্ক্রিনে একটি পপ আপ আসবে। সেখানে জিজ্ঞেস করা হবে আপনি কি ডেটা স্থানান্তরের মাধ্যমে এগোতে চান? এরকম অপশন এলে তার সঙ্গে থাকা ‘এগ্রি’ বাটনে ক্লিক করতে হবে।
  • এরপর আরও একটি নতুন উইন্ডো দেখা যাবে। সেখান থেকে SNS (social networking service) সিলেক্ট করতে বা বেছে নিতে হবে। এক্ষেত্রে আগের অ্যাপের কোন সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে ইউজার ডেটা ট্রান্সফার করতে চান এবং নতুন অ্যাপে কোন অ্যাকাউন্টে তথ্য স্থানান্তর করতে চান, দুটো অপশনই বেছে নেওয়ার সুযোগ থাকবে ইউজারদের কাছে।
  • এই SNS (social networking service) বেছে বেওয়ার পর নতুন পপ আপ আসবে স্ক্রিনে। সেখানে ইউজারদের জিজ্ঞেস করা হবে পুরনো অ্যাপ থেকে তথ্য স্থানান্তরে আপনি আগ্রহী কি না? এক্ষেত্রে ‘এগ্রি’ বাটনে ক্লিক করতে হবে।
  • যদি কোনও ভাবে ভুল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট সিলেক্ট হয়ে যায়, তাহলে তা পরিবর্তনের সুযোগ পাওয়া যাবে।
  • ‘এগ্রি’ বাটনে ক্লিক করার পর তথ্য স্থানান্তর হয়ে গেলে ইউজারের কাছে একটি নোটিফিকেশন মেসেজও পৌঁছে যাবে। সেখানে বলা থাকবে পুরনো পাবজি মোবাইল অ্যাকাউন্ট থেকে নতুন ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া অ্যাকাউন্টে সফলভাবে তথ্য স্থানান্তর সম্ভব হয়েছে।

আরও পড়ুন- Battlegrounds Mobile India: আনুষ্ঠানিক ভাবে রিলিজ হয়েছে গেম, ইতিমধ্যেই ডাউনলোড ১০ মিলিয়ন