Battlegrounds Mobile India: আনুষ্ঠানিক ভাবে রিলিজ হয়েছে গেম, ইতিমধ্যেই ডাউনলোড ১০ মিলিয়ন

যাঁরা গত মে মাসেই ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের জন্য প্রি-রেজিস্ট্রেশন করেছিলেন এবং 'আর্লি অ্যাকসেস' ফেজ ইতিমধ্যেই ডাউনলোড করেছেন, তাঁরা কেবল গেম আপডেট করলেই ফাইনাল ভার্সান পেয়ে যাবেন।

Battlegrounds Mobile India: আনুষ্ঠানিক ভাবে রিলিজ হয়েছে গেম, ইতিমধ্যেই ডাউনলোড ১০ মিলিয়ন
অবশেষে ভারতে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হয়েছে এই ব্যাটেল রয়্যাল গেম।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2021 | 1:54 PM

অবশেষে ভারতে লঞ্চ হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। গত ২ জুলাই শুক্রবার এই ভিডিয়ো গেম আনুষ্ঠানিক ভাবে জনসাধারণের জন্য লঞ্চ হয়েছে। ইতিমধ্যেই ১০ মিলিয়ন ইউজার এই গেম ডাউনলোড করে ফেলেছেন। লঞ্চের পরই ব্যাপক সাফল্যের জন্য গেমারদের ধন্যবাদ জানিয়েছে এই ভিডিয়ো গেমের নির্মাণ সংস্থা ক্র্যাফটন। ২০২০ সালের সেপ্টেম্বর মাসে ভারতে নিষিদ্ধ হয়েছিল পাবজি মোবাইল ইন্ডিয়া গেম। তারপর বহুদিনের অপেক্ষার শেষে এবার পাবজির মতোই ফিচার সম্পন্ন নতুন ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেম ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভারতে লঞ্চ করেছে দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন।

গত ১৮ মে এই গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছিল। তার একমাসের মধ্যেই বিটা টেস্টিংয়ের জন্য চালু হয় গেমের ‘আর্লি অ্যাকসেস’ ফেজ। এবার ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ফাইনাল ভার্সান রিলিজ হয়েছে। গুগল প্লে স্টোর থেকে অ্যানড্রয়েড ইউজাররা এই গেম ডাউনলোড করতে পারবেন। আইওএস ভার্সানে ক্র্যাফটনের নতুন গেম কবে লঞ্চ হবে বা আদৌ হবে কি না, তা এখনও জানা যায়নি।

অন্যদিকে জানা গিয়েছে, যাঁরা গত মে মাসেই ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের জন্য প্রি-রেজিস্ট্রেশন করেছিলেন এবং ‘আর্লি অ্যাকসেস’ ফেজ ইতিমধ্যেই ডাউনলোড করেছেন, তাঁরা কেবল গেম আপডেট করলেই ফাইনাল ভার্সান পেয়ে যাবেন। আর যাঁরা প্রি-রেজিস্ট্রেশন করেননি, তাঁদেরও কোনও চিন্তা নেই। গুগল প্লে স্টোর থেকে সরাসরি গেম ডাউনলোডের অপশন থাকছে তাঁদের জন্য। কেবল অ্যানড্রয়েড ব্যবহারকারীরাই এই সুযোগ পাবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছরের শুরুর দিকেই জানা গিয়েছিল যে, ভারতে নতুন ভিডিয়ো গেম ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লঞ্চ করবে দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন। অনেকেই বলেছিলেন, আদতে নাম বদলে পাবজিই ফিরছে ভারতে। পরবর্তী সময়ে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের সঙ্গে পাবজি মোবাইল গেমের বেশ কিছু মিল লক্ষ্যও করা গিয়েছে। যদিও ক্র্যাফটন কর্তৃপক্ষ সরাসরি কখনও একথা বলেননি যে, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের মাধ্যমে তাঁরা ভারতে আসলে পাবজি গেমকেই ফেরাচ্ছেন।

গত বছর লাদাখের গালওয়ান উপত্যকায় চিনের লাল ফৌজের সঙ্গে ভারতীয় সেনাবাহিনীর সংঘর্ষ হয়েছিল। অতর্কিতে আক্রমণ করেছিল চিনের সেনাবাহিনী। শহিদ হয়েছিলেন অসংখ্য ভারতীয় জওয়ান। এই ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে ভারতে ১১৭টি চিনা অ্যাপ বাতিল করা হয়। সেই তালিকায় ছিল পাবজি গেম। তখন এই গেমের মালিকানা ছিল চিনা সংস্থার হাতে। পরে তা পরিবর্তন হয়ে পৌঁছয় দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটনের হাতে।

আরও পড়ুন- সুশিমার ভূতের সঙ্গে নয়া রূপে আসছে আইকি আইল্যান্ড! দেখুন ট্রেলার