Battlegrounds Mobile India: এক সপ্তাহের মধ্যে ১ লক্ষ ৪০ হাজারের বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে ক্র্যাফটন

৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বরের মধ্যে মোট ১,৪২,৫৭৮টি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমিং সংস্থা। আগামী দিনে আরও কঠিন পদক্ষেপ নেওয়া হুঁশিয়ারি দিয়েছেন ক্র্যাফটন কর্তৃপক্ষ।

Battlegrounds Mobile India: এক সপ্তাহের মধ্যে ১ লক্ষ ৪০ হাজারের বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে ক্র্যাফটন
ছবি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 6:54 PM

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (বিজিএমআই) সম্প্রতি বেআইনি পদক্ষেপের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে। গেমের মধ্যে কোনও বেআইনি কাজকর্ম হলে তা সরাসরি গেমেও প্রভাব ফেলবে। তাই দ্রুত যথাযোগ্য ব্যবস্থা নেওয়া প্রয়োজন। আর সেই জন্যই মাত্র এক সপ্তাহের মধ্যে ১ লক্ষ ৪০ হাজারের বেশি বিজিএমআই অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছেন ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম কর্তৃপক্ষ। সেই সঙ্গে তাঁরা বিস্তৃত বিবরণ দিয়ে জানিয়েছে যে কেন একজন ইউজারের অ্যাকাউন্ট বাতিল বা নিষিদ্ধ হতে পারে।

এই ফ্রি-টু-প্লে ব্যাটেল রয়্যাল গেমের তরফে গেমারদের একটি নোটিস পাঠানো হবে। যদি তাঁদের অ্যাকাউন্টে কোনও বেআইনি ক্রিয়াকলাপ খুঁজে পাওয়া যায় এবং সেই সমস্ত অবৈধ কার্যকলাপ সামাল দেওয়ার জন্য যদি কোনও আবাঞ্চিত ডেটা সরিয়ে ফেলে, তাহলে সেই অ্যাকাউণ্ট নিষিদ্ধ করা হবে। যদি গেমাররা কোনও আন-অফিশিয়াল চ্যানেল থেকে গেম ডাউনলোড করে থাকেন অথবা যে ডিভাইসে গেম খেলেন সেখানে অন্য কোনও অবৈধ প্রোগ্রাম চালান, তাহলে ওই নির্দিষ্ট ইউজারের অ্যাকাউন্ট বাতিল করা হবে।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম নির্মাণ করেছে দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন। তারা তাদের অফিশিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে জানিয়েছে যে, কোনও ইউজারের বেআইনি কাজকর্মকে প্রশ্রয় দেওয়া হবে না। অ্যাকাউন্টে অবৈধ কীর্তিকলাপের হদিশ পাওয়া গেলেই তা নিষিদ্ধি করা হবে। আন-অফিশিয়াল চ্যানেল থেকে যাঁরা বিজিএমআই ডাউনলোড করেছে তারা এখন পপ-আপ মেসেজ হিসেবে সতর্কবার্তা দেখতে পাবেন। এর পাশাপাশি যে ডিভাইসে ব্যাটেল রয়্যাল গেম খেলা হচ্ছে, সেখানে আপত্তিজনক কোনও প্রোগ্রাম চালু থাকলে, সেক্ষেত্রেও ইউজারের কাছে পৌঁছে যাবে গেমিং কর্তৃপক্ষের এই সতর্কবার্তা। অন্য প্লেয়ারের অ্যাকাউন্ট থেকে গেম খেলাও বেআইনি কাজের মধ্যেই ধরা হবে। গত ১৫ সেপ্টেম্বর থেকে পপ-আপের মাধ্যমে এই সতর্কবার্তা ইউজারদের কাছে যাওয়া শুরু হয়েছে।

তবে অ্যাকাউন্ট নিষিদ্ধ করার আগে ক্র্যাফটন সংস্থা গেমারদের একটা সুযোগ দেবে, যাতে তারা সব সমস্যা সমাধান করে ফেলতে পারে। তবে যদি বারবার সতর্কবার্তা যাওয়ার পরেও কোনও ইউজারটা ব্যাপারটা এড়িয়ে যান, তাহলে তিনি ফল পাবেন হাতেনাতে। ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বরের মধ্যে মোট ১,৪২,৫৭৮টি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমিং সংস্থা। আগামী দিনে আরও কঠিন পদক্ষেপ নেওয়া হুঁশিয়ারি দিয়েছেন ক্র্যাফটন কর্তৃপক্ষ।

আরও পড়ুন- Nintendo Switch: নতুন OLED ভ্যারিয়েন্ট লঞ্চের আগের দাম কমেছে এই গেমিং কনসোলের