BGMI Latest Update: বিজিএমআই খেলেন? ভুলেও কিনবেন না সদ্য লঞ্চ হওয়া এই ফোন দুটো

OnePlus 10R And Realme GT Neo 3: আপনি কি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি প্রতিনিয়ত খেলেন। তাহলে ওয়ানপ্লাস ১০আর এবং রিয়েলমি জিটি নিও৩ এই পোন দুটি খবরদার কিনবেন না। কেন এমনটা আমরা বলছি, একবার জেনে নিন।

BGMI Latest Update: বিজিএমআই খেলেন? ভুলেও কিনবেন না সদ্য লঞ্চ হওয়া এই ফোন দুটো
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 05, 2022 | 11:53 PM

পরবর্তী প্রজন্মের হাই-পারফরম্যান্স আপার মিড-রেঞ্জ স্মার্টফোন নিয়ে এল ওয়ানপ্লাস এবং রিয়েলমি। আর সেই ফোন দুটি হল, ওয়ানপ্লাস ১০আর (OnePlus 10R) এবং রিয়েলমি জিটি নিও ৩ (Realme GT Neo 3)। এই দুটি ফোনই হল ভারতের প্রথম দুটি ফোন, যারা ১৫০ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সেই সঙ্গেই আবার ওয়ানপ্লাস ১০আর এবং রিয়েলমি জিটি নিও ৩ হল ভারতের প্রথম দুই স্মার্টফোন, যারা পারফরম্যান্সের দিক থেকে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত। এখন আপনি যদি বিজিএমআই বা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) গেমটি খেলেন, তাহলে এই সদ্য লঞ্চ হওয়া রিয়েলমি জিটি নিও ৩ এবং ওয়ানপ্লাস ১০আর ফোন দুটি খবরদার কিনবেন না। একাধিক মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছে, জনপ্রিয় ব্যাটল রয়্যাল গেম বিজিএমআই বা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া এবং সিওডি: মোবাইল বা কল অফ ডিউটি: মোবাইল গেম দুটির জন্য মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসরের জন্য অপ্টিমাইজ় করা হচ্ছে।

ওয়ানপ্লাস ১০আর এবং রিয়েলমি জিটি নিও ৩ এই দুটি ফোনই এইচডি গ্রাফিক্স সেটিংস এবং হাই ফ্রেম রেট সেটিংস সাপোর্ট করে বিজিএমআই গেমের জন্য। অন্য দিকে কল অফ ডিউটি মোবাইল গেমটির ক্ষেত্রেও এই স্মার্টফোনগুলি হাই গ্রাফিক্স এবং হাই ফ্রেম রেট সেটিংস সাপোর্ট করে। যদিও এই গ্রাফিক্স এবং ফ্রেম রেট কখনই সর্বোচ্চ নয়।

কিন্তু সমস্যাটা অন্য জায়গায়। ওয়ানপ্লাস ১০আর বা রিয়েলমি জিটি নিও ৩ হাই-এন্ড স্মার্টফোন হওয়া সত্ত্বেও গেম খেলার সময় তারা হাই গ্রাফিক্স ও হাই ফ্রেম রেট প্রদর্শন করতে পারে না। গেম দুটি অপ্টিমাইজ় করলেই এই ইস্যুটি ফিক্স করা গেলেও, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া বা পাবজি: মোবাইল গেম দুটির জন্য নির্দিষ্ট করে এই প্রসেসরটি কতটা অপ্টিমাইজ় করা যাবে এবং অপ্টিমাইজ় করা গেলেও সম্ভাব্য সেরা গ্রাফিক্স এবং ফ্রেম রেট পাওয়া যাবে কি না, সে বিষয়ে যথেষ্ট সন্দিহান দেশের গেমিং মহল।

যখন কোনও ফোন ক্রয় করবেন, তখন এমন ভরসা করতে যাবেন না যে, বেশ কয়েকটি সফ্টওয়্যার আপডেটের পরেই যেমনটা চাইছেন, তেমন ভাবেই পারফর্ম করবে ফোনটি। আগামী কয়েক দিনের মধ্যেই ওয়ানপ্লাস এবং রিয়েলমি এই সমস্যার সমাধান করলেও বিজিএমআই বা পাবজি মোবাইলের জন্য তা কতটা সহায়ক আছে, তা নিয়ে বিশেষজ্ঞ মহলে দ্বিমত রয়েছে।

তাই আপনি যদি বিজিএমআই বা কল অফ ডিউটি: মোবাইল প্লেয়ার হন, তাহলে ওয়ানপ্লাস ১০আর বা রিয়েলমি জিটি নিও ৩ ফোন দুটি কেনার আগে কয়েক বার ভাবুন। এর মানে এই নয় যে, ফোন দুটি খারাপ। তবে, এই মুহূর্তে দেশের জনপ্রিয় দুই গেমের ক্ষেত্রে এই ফোন দুটি কখনও ভাল নয়।

এখন প্রশ্ন উঠতেই পারে, তাহলে কেন লোকে ওয়ানপ্লাস ১০আর বা রিয়েলমি জিটি নিও ৩ কিনবেন? রিয়েলমি জিটি নিও ৩ এবং ওয়ানপ্লাস ১০আর দুটি ফোনই ১৫০ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। রয়েছে ১২০ হার্ৎজ় অ্যামোলেড ডিসপ্লে এবং একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশনও সাপোর্ট করে ফোন দুটি। এখন আপনি যদি সত্যিই ব্যাটল রয়্যাল গেমের ভক্ত হন, তাহলে আপনার জন্য সেরা হতে পারে কোয়ালকম প্রসেসরের কোনও স্মার্টফোন।