Horizon Forbidden West: কবে রিলিজ হবে প্লেস্টেশন-এক্সক্লুসিভ এই ভিডিয়ো গেম?

Horizon Forbidden West ভিডিয়ো গেম আসলে একটি অ্যাকশন এবং অ্যাডভেঞ্চারে ভরপুর জমজমাট গেম। বিশ্বজুড়ে গেমারদের মধ্যে এই গেমের জনপ্রিয়তাও ব্যাপক।

Horizon Forbidden West: কবে রিলিজ হবে প্লেস্টেশন-এক্সক্লুসিভ এই ভিডিয়ো গেম?
কবে রিলিজ হবে প্লেস্টেশন এক্সক্লুসিভ এই গেম?
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 4:05 PM

সোনি প্লে স্টেশনের দু’টি এক্সক্লুসিভ ভিডিয়ো গেম Horizon Forbidden West এবং the next God of War রিলিজের জন্য অনেকদিন ধরে অপেক্ষা করছেন গেমাররা। কবে এই দুই ভিডিয়ো গেম রিলিজ হবে, তা নিয়ে অনেকদিন টালবাহানা চলছে। তার মধ্যেই গেমারদের জন্য বেশ খারাপ খবর প্রকাশ করল সোনি প্লে স্টেশন কমিউনিটি। প্রথমে অবশ্য (জুন মাসে) বলা হয়েছিল চলতি বছর অর্থাৎ ২০২১ সালেই রিলিজ হবে Horizon Forbidden West। গত মে মাসে প্রথম এই গেমের কথা প্রকাশ্যে আসে। গেমিং কর্তৃপক্ষের গেমের কথা ঘোষণার পরই প্লেস্টেশন স্টুডিয়োর প্রধান Hermen Hulst জানান, এই বছরই ‘হলিডে সিজনে’ গেম লঞ্চের চেষ্টা করা হচ্ছে।

তবে এখন শোনা গিয়েছে, ২০২২ সাল অর্থাৎ আগামী বছরের প্রথম ভাগে Horizon Forbidden West ভিডিয়ো গেম রিলিজ হবে। তার আগে এই গেম রিলিজের সম্ভাবনা নেই। উল্লেখ্য, Horizon Forbidden West ভিডিয়ো সোনির প্লেস্টেশন ৪ এবং প্লেস্টেশন ৫ কনসোল, দু’টি ডিভাইসের জন্যই তৈরি করা হয়েছে। ব্লুমবার্গের রিপোর্টে বলা হয়েছে, মূলত করোনার কারণেই গেম রিলিজ হতে দেরি হচ্ছে। কারণ বিশ্বজুড়ে মহামারীর দাপটে প্রোডাকশনের ক্ষেত্রে কিছু সমস্যা তৈরি হয়েছে। সেগুলো সমাধান করতে একটি অতিরিক্ত সময় লাগছে। তবে এইসব সমস্যা মিটিয়ে খুব তাড়াতাড়ি Horizon Forbidden West ভিডিয়ো গেম লঞ্চ হবে।

Horizon Forbidden West ভিডিয়ো গেম আসলে একটি অ্যাকশন এবং অ্যাডভেঞ্চারে ভরপুর জমজমাট গেম। বিশ্বজুড়ে গেমারদের মধ্যে এই গেমের জনপ্রিয়তাও ব্যাপক। প্লেস্টেশন ৪- এর এক্সক্লুসিভ গেম ছিল ‘হরাইজন জিরো ডন’। ২০১৭ সালে রিলিজ হয়েছিল ওই গেম। ১০ মিলিয়নের বেশি পরিমাণে এই গেম বিক্রি হয়েছিল। তারই সিক্যুয়েল Horizon Forbidden West। Guerrilla Games এই ভিডিয়ো গেম তৈরি করেছে। আর Sony Interactive Entertainment- এর তরফে এই গেম পাবলিশ করা হয়েছে। এখন দেখার প্লেস্টেশন ৪ এবং ৫- এর এক্সক্লুসিভ ভিডিয়ো গেম কবে রিলিজ হয়।

একইভাবে প্লেস্টেশন ৪ এবং ৫ – এর জন্য আরও একটি এক্সক্লুসিভ ভিডিয়ো গেম তৈরি হয়েছে। তার নাম The God of War। সম্ভবত এই গেমও আগামী বছর অর্থাৎ ২০২২ সালে রিলিজ হবে। Santa Monica Studio এই গেম পাবলিশ করবে। ২০০৫ সালে প্রথম রিলিজ হয়েছিল এই গেম সিরিজ। সেই সময় সোনি প্লেস্টেশন ২ গেমিং কনসোলের জন্য রিলিজ করা হয়েছিল The God of War ভিডিয়ো গেম। ইতিমধ্যেই আটটি ভার্সান বা সিরিজ লঞ্চ হয়ে গিয়েছে। আপাতত The God of War- এর নবম সিরিজ নিয়ে কাজ চলছে বলে শোনা গিয়েছে।

আরও পড়ুন- Garena Free Fire: পাবজি মোবাইলের মতো ভারতে নিষিদ্ধ হোক এই গেম, দাবি জানিয়ে চিঠি প্রধানমন্ত্রীকে