PlayStation VR 2: এইচডিআর ভিডিয়ো সাপোর্টের OLED ডিসপ্লে, ১১০ ডিগ্রি এলাকার দৃশ্যমানতা থাকবে এই ডিভাইসে

হাই ডায়নামিক রেঞ্জ (এইচডিআর) ভিডিয়ো সাপোর্টের পাশাপাশি নেক্সট জেনারেশন প্লেস্টেশনভার্চুয়াল রিয়েলিটি হেডসেটে ১০০ ডিগ্রি ফিল্ড ভিউ ফিচারও থাকবে।

PlayStation VR 2: এইচডিআর ভিডিয়ো সাপোর্টের OLED ডিসপ্লে, ১১০ ডিগ্রি এলাকার দৃশ্যমানতা থাকবে এই ডিভাইসে
নেকস্ট জেনারেশন প্লেস্টেশন ৫- এর জন্যই আধুনিক ডিজাইন ও ফিচারের সাহায্যে তৈর হয়েছে প্লেস্টেশন ভিআর ২।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 05, 2021 | 7:19 PM

প্লেস্টেশন ভিআর ২- এ এবার থেকে যুক্ত হতে পারে দুটো OLED ডিসপ্লে। এর সাহায্যে হাই ডায়নামিক রেঞ্জ (এইচডিআর) ভিডিয়ো সাপোর্ট পাওয়া যাবে প্লেস্টেশন ভিআর ২ গেমিং কনসোল। অর্থাৎ হাই রেসোলিউশনের ভিডিয়ো দেখা যাবে খুব ভাল ভাবে। ইউজার বা গেমাররা অনেক বেশি উজ্জ্বল, ভাইব্রেন্ট এবং সব রঙ ভালভাবে বুঝতে পারবেন। অরিজিনাল PSVR হেডসেটে কিন্তু একটি স্ট্যান্ডার্ড ডায়নামিক রেঞ্জের (এসডিআর) এলসিডি ডিসপ্লে রয়েছে।

শোনা গিয়েছে, হাই ডায়নামিক রেঞ্জ (এইচডিআর) ভিডিয়ো সাপোর্টের পাশাপাশি নেক্সট জেনারেশন প্লেস্টেশনভার্চুয়াল রিয়েলিটি হেডসেটে ১১০ ডিগ্রি ফিল্ড ভিউ ফিচারও থাকবে। অর্থাৎ এই হেডসেটের সাহায্যে ১১০ ডিগ্রি এলাকার দৃশ্যমানতা পাবেন ইউজার। এই দৃশ্যমানতা বা ১১০ ডিগ্রি ফিল্ড ভিউ ফিচার প্রথম মডেলের থেকে ১০ ডিগ্রি এবং Oculus Quest 2- এর থেকে ২০ ডিগ্রি বেশি। এছাড়াও PSVR 2- তে এমন একটি ফিচার থাকতে চলেছে যার সাহায্যে গেমিং কন্ট্রোলার থেকে আপনার হাতের আঙুল কতটা দূরে রয়েছে, সেটা পরিমাপ করা সম্ভব।

প্লেস্টেশন ভিআর ২- এর এই নতুন ডিজাইন প্রকাশ্যে আনা হয়েছে PSVR Without Parole নামের একটি ইউটিউব চ্যানেলে। মূলত নেকস্ট জেনারেশন প্লেস্টেশন ৫- এর জন্যই আধুনিক ডিজাইন ও ফিচারের সাহায্যে তৈর হয়েছে প্লেস্টেশন ভিআর ২। এই ডিভাইসে ৪কে রেসোলিউশন ফিচারও পাওয়া যাবে। ব্লুমবার্গের রিপোর্ট অনুসাতে ২০২২ সালের প্রথম দিকে প্লেস্টেশন ভিআর ২- এর অন্যান্য নতুন ফিচার প্রকাশ্যে আনা হবে। আর ২০২২ সালের শেষের দিকে এই গেমিং কনসোল লঞ্চের সম্ভাবনা রয়েছে। তবে এখানে আর কী কী ফিচার থাকবে বা দাম কত হবে সে ব্যাপারে কিছু জানা যায়নি।

আরও পড়ুন- Horizon Forbidden West: কবে রিলিজ হবে প্লেস্টেশন-এক্সক্লুসিভ এই ভিডিয়ো গেম?