Krafton India: ব্যান তুলে নিতে সরকারের সঙ্গে আলোচনা চলছে, ভারতের BGMI ভক্তদের জন্য ক্রাফটনের বিশেষ বার্তা

BGMI Ban Latest Update: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি ভারতে ব্যান করা হয়েছে। গেমটি কেন ব্যান করা হয়েছে, তার নির্দিষ্ট কারণ না জানা গেলেও ভারতের ভক্তদের জন্য একটি বিশেষ বার্তা দিয়েছে গেমের ডেভেলপার সংস্থা ক্রাফটন।

Krafton India: ব্যান তুলে নিতে সরকারের সঙ্গে আলোচনা চলছে, ভারতের BGMI ভক্তদের জন্য ক্রাফটনের বিশেষ বার্তা
বিজিএমআই ব্যান তুলে নিতে সরকারের সঙ্গে কাজ করছে ক্রাফটন।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 01, 2022 | 9:10 AM

পাবজি মোবাইলের পর তার ভারতীয় ভার্সন ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়াও (Battlegrounds Mobile India) ব্যান করা হয়েছে ভারতে। দিন দুয়েক আগেই হুট করে দেখা যায়, গেমটি প্লে স্টোর এবং অ্যাপ স্টোরে ডাউনলোডের জন্য উপলব্ধ নয়। ভারতে পাবজি মোবাইল ব্যান হওয়ার পর স্বাভাবিক ভাবেই গেমারদের একটা বড় অংশ ক্ষোভ প্রকাশ করেছিলেন। তারপরই তার একটা ভারতীয় ভার্সন ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া নিয়ে আসা হয়। তাও অত্যন্ত জনপ্রিয় হয়। কিন্তু ফের যখন সেই বিজিএমআই বা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ব্যান (BGMI Ban) হয়ে গেল, আবারও অনেক ভারতীয় ব্যাটল রয়্যাল গেমিং ভক্তদের মন খারাপ। সেই তাঁদের জন্যই একটি বিশেষ বার্তা দিয়েছে গেমের ডেভেলপার সংস্থা ক্রাফটন।

কেন গেমটি ভারতে নিষিদ্ধ করা হয়েছে, এ বিষয়ে বিশেষ তথ্য জানা গেলেই তা নিয়ে গ্রাহকদের অবগত করা হবে বলে জানিয়েছে ক্রাফটন। পাশাপাশি ভারতে ক্রাফটনের সিইও হিউনিল সোহ গেমারদের জন্য একটি বিশেষ বার্তা দিয়েছেন:

“প্রিয় বিজিএমআই পৃষ্ঠপোষকবৃন্দ, আমরা ভারতের মার্কেটের প্রতি নিবেদিত এবং দেশের মধ্যে বিকল্পগুলির বিষয়ে গঠনমূলক। KRAFTON, Inc তার উপভোক্তাদের নিরাপত্তা এবং গোপনীয়তা নিশ্চিত করতে দৃঢ়প্রতিজ্ঞ। এখন আমরা সর্বদা ভারতে সমস্ত আইনি নির্দেশিকা এবং নিয়মগুলির সঙ্গে সুরক্ষা সংক্রান্ত আইনি নির্দেশিকা এবং নিয়মগুলির সঙ্গে সম্মতি জানিয়েছি এবং সেগুলি যাতে অক্ষরে-অক্ষরে পালন করতে পারি, তার জন্যও আমরা সদা তৎপর।

সকলের ভালবাসা এবং সাহায্যের জন্য ধন্যবাদ জানাই যে, আপনি এই পর্যন্ত আমাদের যাত্রায় সবসময় পাশে থেকেছেন। আপনারা দেখিয়ে দিয়েছেন যে, একটা গেমকে কতটা জনপ্রিয়তা দেওয়া যায়। আপনাদের এই ভালবাসা আমরা কখনও ভুলতে পারব না। দেশের সবচেয়ে প্রিয় বিনোদন – বিজিএমআই সম্পর্কিত বর্তমান পরিস্থিতি সম্পর্কিত আপনার মনে প্রশ্ন থাকতে পারে। এরই পরিপ্রেক্ষিতে আমরা এখন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আন্তরিকতার সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করছি।

অনুগ্রহ করে আমাদের থেকে পরবর্তী বার্তা শোনার জন্য আপনাদের অপেক্ষা করতে বলছি। আমরা আপনাকে বিজিএমআই গেমের অতিরিক্ত আপডেট শীঘ্রই জানিয়ে দেব, যখন এ বিষয়ে সরকারের তরফে বিশেষ বার্তা পাব। আমরা আমাদের অংশীদারিত্বকে শক্তিশালী করার জন্য এবং সম্মিলিতভাবে ভারতে গেমিং ইকোসিস্টেমকে উৎসাহিত করার জন্য অপেক্ষা করে আছি।”

এই খবরটিও পড়ুন

এখান থেকে বিষয়টা এখনও পর্যন্ত পরিষ্কার নয় যে, কী কারণে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটিকে ভারতে ব্যান করা হয়েছে। ভারত সরকারের তরফ থেকেও পরিষ্কার ভাবে কোনও কারণ উল্লেখ করা হয়নি এই গেম নিষিদ্ধ করার বিষয়ে। তবে ক্রাফটন সিইও-র বার্তা থেকে পরিষ্কার যে, এই ব্যান তুলে নেওয়ার জন্য তাঁরা সরকারের সঙ্গে কাজ করছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla