স্মার্টওয়াচেই খেলা যাবে ভিডিয়ো গেম! Pebble স্মার্টওয়াচে চালু হয়েছে পোকেমনের নতুন ভার্সান Pebblemon

জাপানে সৃষ্টি হয়েছিল ভিডিয়ো গেম পোকেমন। ক্রমশ বিশ্বের বিভিন্ন দেশে জনপ্রিয় হয়েছে এই ভিডিয়ো গেম। এবার নতুন রূপে আসছে স্মার্টওয়াচে।

স্মার্টওয়াচেই খেলা যাবে ভিডিয়ো গেম! Pebble স্মার্টওয়াচে চালু হয়েছে পোকেমনের নতুন ভার্সান Pebblemon
স্মার্টওয়াচে খেলা যাবে ভিডিয়ো গেম।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 02, 2021 | 9:51 AM

স্মার্টওয়াচে খেলা যাবে ভিডিয়ো গেম! তাও আবার যে সে গেম নয়। বিশ্বের অন্যতম জনপ্রিয় গেম ‘পোকেমন’ খেলা যাবে স্মার্টওয়াচে। সম্প্রতি এমনটাই জানা গিয়েছে। প্রায় আড়াই দশক আগে জাপানে ডেবিউ হয়েছিল পোকেমন গেমের। সময় যত এগিয়েছে, Nintendo- এর ভিডিয়ো গেম ততই জনপ্রিয় হয়েছে বিশ্ব জুড়ে। বিশেষত গত কয়েক বছরে আমেরিকার পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশেও জনপ্রিয় হয়েছে এই ভিডিয়ো গেম। জানা গিয়েছে, এবার এই বিখ্যাত গেমই ইনস্টল করা থাকবে স্মার্টওয়াচে।

Pebble স্মার্টওয়াচের জন্য নতুন ভাবে ডিজাইন করা হয়েছে এই ভিডিয়ো গেম। সামান্য বদল হয়েছে নামে। নতুন গেমের নাম দেওয়া হয়েছে Pebblemon। গেমিং সংস্থা জানিয়েছে, একমাত্র Pebble স্মার্টওয়াচে যাতে খেলা যায়, সেই জন্যই নতুন ভাবে ডিজাইন এবং ডেভেলপ করা হয়েছে Pebblemon। গেমিং ডেভেলপাররা জানিয়েছেন, শুধু নামে নয় অন্যান্য অনেক কিছুতেই Pebblemon এবং পোকেমন গেমে ফারাক দেখা যাবে। স্মার্টওয়াচে খেলার জন্য যে নতুন গেম ডেভেলপ হয়েছে নির্মাতারা তাকে ‘mini Pokemon adventure on your wrist’ নাম দিয়েছেন।

এখন প্রশ্ন হল এই Pebble স্মার্টওয়াচ কি এখন আর কারও কাছেই আছে?

উল্লেখ্য, ২০১৭ সালে ফিটবিট বা স্মার্টওয়াচ লঞ্চ করেছিল Pebble সংস্থা। পরিসংখ্যান বলছে, এখনও অনেকের কাছেই এই ব্র্যান্ডের স্মার্টওয়াচ রয়েছে। আর তারাই এবার স্মার্টওয়াচে গেম খেলার সুযোগ পাবেন। পোকেমন গেমের ডেভেলপার হ্যারিসন অ্যালেন জানিয়েছেন, ‘পোকেমন ইয়েলো’ গেমে যে গ্র্যাফিক্স লাইব্রেরি ব্যবহার হয়েছিল Pebblemon ডিজাইন এবং ডেভেলপের ক্ষেত্রে তারই রেপ্লিকা তৈরি করা হয়েছে। পোকেমন গেম সিরিজের একদম প্রথম সিরিজ ছিল পোকেমন ইয়েলো। গেমারদের মধ্যে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছিল এই গেমিং সিরিজ।

ডেভেলপাররা জানিয়েছেন, পোকেমন গেমের মতোই Pebblemon- এর ক্ষেত্রেও Johto region- এ একাধিক এলাকা খুঁজে পাবেন গেমাররা। Pebblemon খেলার জন্য স্মার্টওয়াচে দেওয়া হবে বিশেষ আবটন। তার সাহায্যেই এইসব বিশেষ এলাকা খুঁজে পাবেন গেমাররা। Game Boy Color টাইটেলে মোট ২৫১টি পোকেমনের সঙ্গে সরাসরি এনকাউন্টার হবে প্লেয়ারদের। একটা লেভেল জিতে গেমের পরবর্তী পর্যায়ে গেলে নতুন ফিচার আনলকের সুযোগ পাবেন গেমাররা। Pebble স্মার্টওয়াচে যে Pebblemon গেম খেলা যাবে সেই প্রসঙ্গে একটি ভিডিয়ো টুইটারে শেয়ার করেছেন Pebble সংস্থার প্রতিষ্ঠাতা এরিক মিগিকভস্কি।

আরও পড়ুন- ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ‘লাইট’ ভার্সান হয়তো লঞ্চই হবে না কোনওদিন! কিন্তু কেন?