Gaming Monitor: নতুন গেমিং মনিটর Odyssey Neo G9 লঞ্চ করেছে স্যামসাং

গত বছর অর্থাৎ ২০২০ সালে লঞ্চ হয়েছিল স্যামসাংয়ের গেমিং মনিটর Odyssey G9। তারই সাকসেসর মডেল হিসেবে চলতি বছর অর্থাৎ ২০২১ সালে লঞ্চ হয়েছে Odyssey Neo G9।

Gaming Monitor: নতুন গেমিং মনিটর Odyssey Neo G9 লঞ্চ করেছে স্যামসাং
স্যামসাংয়ের এই গেমিং মনিটরে ইউজারদের চোখের আরামের জন্য রয়েছে TÜV Rheinland Eye Comfort সার্টিফিকেট। 

স্যামসাং সম্প্রতি বিশ্বের প্রথম মিনি এলইডি গেমিং মনিটরের লুক প্রকাশ করেছে। গ্লোবাল মার্কেটে লঞ্চও হয়েছে এই গেমিং মনিটর। স্যামসাংয়ের এই গেমিং মনিটরের নাম Odyssey Neo G9। এর মধ্যে রয়েছে কোয়ান্টাম ম্যাট্রিক্স প্রযুক্তি। স্যামসাংয়ের এই গেমিং মনিটরে রয়েছে একটি কার্ভড ডিসপ্লে এবং কোয়ান্টাম এইচডিআর ২০০০ সাপোর্ট। এই বিশেষ ফিচার রয়েছে যাতে ব্যবহারকারীরা গেম খেলার সময় অসাধারণ অভিজ্ঞতা সঞ্চয় করতে পারেন। অর্থাৎ স্যামসাংয়ের এই মিনি এলইডি গেমিং মনিটর যথেষ্ট ইউজার ফ্রেন্ডলি। উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০২০ সালে লঞ্চ হয়েছিল স্যামসাংয়ের গেমিং মনিটর Odyssey G9। তারই সাকসেসর মডেল হিসেবে চলতি বছর অর্থাৎ ২০২১ সালে লঞ্চ হয়েছে Odyssey Neo G9। স্যামসাংয়ের এই নতুন গেমিং মনিটরে রয়েছে কোয়ান্টাম মিনিএলইডি প্রযুক্তি।

গ্লোবাল মার্কেটে স্যামসাংয়ের নতুন গেমিং মনিটর Odyssey Neo G9- এর দাম কত?

স্যামসাং কর্তৃপক্ষ এখনও এই গেমিং মনিটরের দাম অনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেননি। তবে The Verge- এর প্রতিবেদন অনুসারে, এই গেমিং মনিটরের দাম হতে পারে ২৪৯৯.৯৯ ডলার। ভারতীয় মুদ্রায় এর মূল্য প্রায় ১,৮৬,৩০০ টাকা। আগামী ২৯ জুলাই থেকে এই গেমিং মনিটরের প্রি-বুকিং শুরু হবে। আর গ্লোবাল মার্কেটে সেল শুরু হবে ৯ অগস্ট থেকে।

স্যামসাংয়ের নতুন গেমিং মনিটর Odyssey Neo G9- এর বিভিন্ন ফিচার-

১। ৪৯ ইঞ্চির ডুয়াল কোয়াড এইচডি ডিসপ্লে রয়েছে। সেখানে রয়েছে এইচডিআর ১০+ সাপোর্ট। রিফ্রেশ রেট ২৪০Hz। ১৭৮ ডিগ্রি অ্যাঙ্গেলের ভিউ পাওয়া যাবে এই গেমিং মনিটরে।

২। গেমিং মনিটরে আলোর কন্ট্রোল যাতে ভাল থাকে সেজন্য রয়েছে ১২ বিট গ্রেডেশন। এছাড়াও রয়েছে কোয়ান্টাম মিনি এলইডি ডিসপ্লে। ভাল ব্রাইটনেসের জন্য রয়েছে কোয়ান্টাম এইচডিআর ২০০০ ফিচার।

৩। গেমিং মনিটরে গেম খেলবেন মানেই ইউজাররা দীর্ঘক্ষণ স্ক্রিনে তাকিয়ে থাকবে। তাই চোখের আরামের জন্য রয়েছে TÜV Rheinland Eye Comfort সার্টিফিকেট।

৪। স্যামসাং Odyssey Neo G9 গেমিং মনিটরে রয়েছে AMD FreeSync প্রিমিয়াম প্রো ফিচার। গেমারদের ভাল গেমপ্লে এক্সপিরিয়েন্সের জন্য এই ফিচার রাখা হয়েছে। এছাড়াও এই গেমিং মনিটরে রয়েছে NVIDIA G-Sync সাপোর্ট।

৫। উল্লেখযোগ্য গেমিং ফিচারের মধ্যে রয়েছে স্ক্রিন সাইজ অপটিমাইজার, ব্ল্যাক ইকুয়ালাইজার, লোইনপুট ল্যাগ মোড, রিফ্রেশ রেট অপটিমাইজার এবং সুপার এরিনা গেমিং ইউএক্স।

৬। স্যামসাংয়ের নতুন গেমিং মনিটরে রয়েছে একটি গ্লসি সাদা রঙের এক্সটিরিয়র অংশ। এছাড়াও রয়েছে ৫২টি রঙের রেয়ার ইনফিনিটি কোর লাইটিং সিস্টেম এবং পাঁচটি লাইটিং এফেক্ট অপশন।

আরও পড়ুন- Gaming Laptop: ভারতে লঞ্চ হয়েছে HP Victus 16 গেমিং ল্যাপটপ, দাম কত?

Click on your DTH Provider to Add TV9 Bangla