সাবধান! অনলাইনে ছড়িয়ে পড়েছে Battlegrounds Mobile India গেমের ভুয়ো ‘লাইট’ ভার্সান

একমাসও হয়নি ভারতে লঞ্চ হয়েছে Battlegrounds Mobile India গেম। তার মধ্যেই শুরু জালিয়াতি। অনলাইনে ছড়িয়ে পড়েছে এই ব্যাটেল রয়্যাল গেমের ভুয়ো 'লাইট' ভার্সান।

সাবধান! অনলাইনে ছড়িয়ে পড়েছে Battlegrounds Mobile India গেমের ভুয়ো 'লাইট' ভার্সান
এই গেমের ভুয়ো লাইট ভার্সান এপিকে ফাইল ডাউনলোড করা থেকে সতর্ক থাকুন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2021 | 8:01 PM

এক মাসও পূর্ণ হয়নি ভারতে লঞ্চ হয়েছে নতুন ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেম ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। তার মধ্যেই অনলাইনে ছড়িয়ে পড়েছে এই গেমের ফেক বা ভুয়ো ভার্সান। গত ২ জুলাই ভারতে লঞ্চ হয়েছিল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম। অনেক গেমারই এই গেমের ভারী ফাইল ফোনে ডাউনলোড করতে চান না। তাঁদের ফোনে সেই সাপোর্টও নেই। তাই ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের নির্মাণ সংস্থা ক্র্যাফটন কবে এই ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেমের লাইট ভার্সান লঞ্চ করবে সেই অপেক্ষায় রয়েছেন অনেক গেমার।

আর এরই সুযোগ নিয়ে বেশ কিছু সংস্থা ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ভুয়ো এপিকে ফাইল তৈরি করেছে। আর ভুলবশত বা অজান্তে সেইসব ভুয়ো ফাইল ডাউনলোড করে ফেলেছেন গেমাররা। BGMI Lite APK ফাইলের ভুয়ো ভার্সান ইতিমধ্যেই বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়েছে। বিশেষজ্ঞরা বলছেন, এই ভুয়ো ফাইল ডাউনলোডের ব্যাপারে গেমারদের অবিলম্বে সতর্ক হওয়া প্রয়োজন। ভারতে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের লাইট ভার্সান কবে রিলিজ করবে সে ব্যাপারে এখনও কোনও ইঙ্গিত দেননি ক্র্যাফটন কর্তৃপক্ষ। অন্যদিকে BGR India- র রিপোর্টে জানা গিয়েছে, বিভিন্ন ওয়েবসাইটে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের লাইট ভার্সান এপিকে ফাইল বলে যেসব ফাইল রয়েছে সেগুলি আদতে ভুয়ো। এমনকি বেশ কিছু ইউটিউব ভিডিয়োর মাধ্যমেও এইসব ভুয়ো ফাইল ডাউনলোড করার জন্য গেমারদের প্রলোভন দেখানো হচ্ছে।

বিশেষজ্ঞরা বলছেন, এইসব ভুয়ো এপিকে ফাইল ডাউনলোড করলে ইউজারের ফোন হ্যাক হতে পারে। বড়সড় ঝামেলায় জড়িয়ে বিপদের সম্মুখীন হতে পারেন গেমাররা। হতে পারে আর্থিক ক্ষয়ক্ষতিও। অনলাইন মাধ্যমে ফাঁস হয়ে যেতে পারে ইউজারের ব্যক্তিগত তথ্য এবং বিভিন্ন লগ-ইন ক্রেডেনশিয়াল। তাই যতদিন না ক্র্যাফটনের তরফে আনুষ্ঠানিক ভাবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের লাইট ভার্সান এপিকে ফাইল লঞ্চ হয়, ততদিন গেমারদের অত্যন্ত সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন- Gaming Monitor: নতুন গেমিং মনিটর Odyssey Neo G9 লঞ্চ করেছে স্যামসাং