নতুন গেমিং ল্যাপটপ আনল ওয়ালটন, এ বার ১৬ ইঞ্চির স্ক্রিনে জমবে খেলা

স্মার্টফোনের ছোট স্ক্রিনে গেম খেলার হাজার ঝক্কি। একটানা তাকিয়ে থাকলে চোখে নানা সমস্যা দেখা দেয়। তবে এইসব ঝামেলা থেকে মুক্তির পথ এ বার হাজির। গেমিং ল্যাপটপ বাজারে এনেছে ওয়ালটন।

নতুন গেমিং ল্যাপটপ আনল ওয়ালটন, এ বার ১৬ ইঞ্চির স্ক্রিনে জমবে খেলা
ওয়ালটন গেমিং ল্যাপটপ
Follow Us:
| Updated on: Dec 04, 2020 | 12:44 PM

TV9 বাংলা ডি়জিটাল: স্মার্টফোনের ছোট স্ক্রিনে গেম খেলার হাজার ঝক্কি। একটানা তাকিয়ে থাকলে চোখে নানা সমস্যা দেখা দেয়। এছাড়াও রয়েছে আরও অনেক সমস্যা। তবে এইসব ঝামেলা থেকে মুক্তির পথ এ বার হাজির। গেমিং ল্যাপটপ বাজারে এনেছে ওয়ালটন। হাই কনফিগারেশনের এই ল্যাপটপে রয়েছে টেনথ জেনারেশন প্রসেসর। এছাড়াও থাকছে এনভিডিয়া’র চার গিগাবাইটের জিফোর্স জিটিএক্স ১৬৫০ গ্রাফিকস কার্ড১৬ জিবি র‌্যাম৫১২ গিগা সলিড স্টেট ড্রাইভ। থাকছে আরও অনেক অত্যাধুনিক ফিচার।

কী কী বৈশিষ্ট্য রয়েছে এই গেমিং ল্যাপটপে?

১। নতুন এই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ম্যাট আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে।

২। এই গেমিং ল্যাপটপে আছে ইন্টেলের টেনথ জেনারেশনের ২.৬ গিগাহার্টজ ক্লকরেটের কোর আই সেভেন ১০৭৫০ এইচ ৬কোর প্রসেসর।

৩। মেমোরি ডিভাইস হিসেবে থাকছে ১৬ গিগাবাইট ডিডিআর ৪ র‍্যাম যা ৬৪ জিবি পর্যন্ত বাড়ানোর অর্থাৎ এক্সপ্যান্ড করার সুযোগ রয়েছে।

৪। যে কোনও ধরনের হাই কনফিগারেশন এবং টেকনোলজির গেম চালানোর জন্য এই ল্যাপটপে গ্রাফিকস হিসেবে আছে এনভিডিয়া জিফোর্স জিটিএ১৬৫০ মডেলের ৪ গিগাবাইট জিডিডিআর ৬ ভিডিও র‍্যাম।

৫। ব্যাটারিসহ ওয়ালটনের এই গেমিং ল্যাপটপের ওজন প্রায় ২ কেজি। ওয়ালটন কর্তৃপক্ষ জানিয়েছেনকেরোন্ডা সিরিজের ওই ল্যাপটপটির মডেলের নাম কেরোন্ডা জিএক্স সেভেন টেনজি প্রো।

৬। যেহেতু গেম খেলা হবে সে জন্য এই ল্যাপটপে থাকছে হাই ডেফিনেশন অডিও। বিল্টইন অ্যারে মাইক্রোফোন এবং দুটি দুই ওয়াটের স্পিকার।

আরও পড়ুন : ভারতে শাওমির ফোন বিক্রি বন্ধ করতে চায় ফিলিপস, দিল্লি হাইকোর্টে দায়ের মামলা

কীভাবে কেনা যাবে এই ল্যাপটপ?

নগদ ছাড়া ইএমআই পদ্ধতিতে অনলাইনেও ওয়ালটনের এই গেমিং ল্যাপটপ কেনা যাবে। ল্যাপটপের দাম প্রায় এক লক্ষ ১২ হাজার ৫০০ টাকা। পুরনো যে কোনও ব্র্যান্ডের ল্যাপটপ ও ডেস্কটপের সঙ্গে একচেঞ্জ করার সুবিধাও রয়েছে। আর অনলাইনে ওয়ালটনের গেমিং ল্যাপটপ কিনলে মিলবে বিশেষ ছাড়। এছাড়া ওয়ালটনের সার্ভিস সেন্টার থেকে গেমিং ল্যাপটপ কিনলে দু’বছরের ওয়ারেন্টি পাবেন ক্রেতারা।