Wordle Answer 9th May: আজকের ওয়ার্ডল্ শব্দটি ধরতে পারলেন? রইল হিন্ট, আপনার গেস ঠিক হল কি না, মিলিয়ে নিন

Wordle 324, 9th May, 2022: ওয়ার্ডল্ গেমটি খেলছেন নিয়মিত? সঠিক শব্দটা ধরতে পারছেন? টিভি ৯ বাংলা আপনাদের জন্য প্রতিদিন ওয়ার্ডল্ শব্দছক পূরণের কিছু হিন্ট এবং সঠিক উত্তরটা নিয়ে আসবে। Wordle 324-এর উত্তরটা জেনে নিন।

Wordle Answer 9th May: আজকের ওয়ার্ডল্ শব্দটি ধরতে পারলেন? রইল হিন্ট, আপনার গেস ঠিক হল কি না, মিলিয়ে নিন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 09, 2022 | 1:32 PM

Wordle Answer Today, May 9: ওয়ার্ডল্ গেমটি খেলছেন নাকি? এই গেমে রোজই থাকে একটি শব্দছক। সেই শব্দছক পূরণ করে আপনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন। এভাবে প্রতিদিন আপনার অনুমান করা শব্দছক আপনি যত মেলাতে পারবেন, ততই বাড়বে আপনার স্কোর। তাই আপনার প্রতিদিনের ওয়ার্ডল্ (Wordle) স্কোর ভাল করতে, সর্বোপরি আপনার ভকাবুলারি বা শব্দভাণ্ডারের পরিধি আরও বিস্তৃত করতে, প্রতিদিন ওয়ার্ডল্-এর সম্ভাব্য উত্তর সম্পর্কে একটা হিন্ট দিতে চলেছে টিভি ৯ বাংলা। ৯ মে অর্থাৎ সোমবার ওয়ার্ডল্ সলিউশনটি খুবই সহজ। আপনার অত্যন্ত পরিচিত একটি শব্দ তৈরি হতে চলেছে। অনেকেই একবার গেস করে ধরে ফেলেছেন সেই শব্দটা। আপনি পারলেন নাকি? না পারলে আমাদের কাছ থেকেই হিন্ট নিয়ে আর একবার চেষ্টা করুন। তার আগে ওয়ার্ডল্ এবং তার নিয়মগুলি একবার জেনে নিন।

ওয়ার্ডল্ ও তার নিয়মাবলী

ওয়ার্ডল্ আসলে একটি গেসিং গেম, যা তৈরি করেছিলেন এক মার্কিন সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার জোশ ওয়ার্ডল্। ২০২১ সালের ডিসেম্বর মাসেই এই গেমটি নিয়ে এসেছিলেন তিনি। তারপর থেকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছে গেমটি। লাখে লাখে মানুষ প্রতিদিন এই গেম সলিউশন করছেন। চলতি বছরের জানুয়ারি মাসেই ওয়ার্ডল্ গেমটি কিনে নেয় জনপ্রিয় সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস। তবে ফিচারে কোনও পরিবর্তন করা হয়নি।

ওয়ার্ডল্ খেলার নিয়মগুলি খুবই সহজ। অগোছালো ভাবে সাজানো পাঁচটি বর্ণের একটি শব্দমালা আপনার কাছে নিয়ে আসা হয়। সঠিক শব্দটা খুঁজে বের করার জন্য আপনাকে মোট ছয়বার সুযোগ দেওয়া হয়। ছোট বর্গক্ষেত্রে আপনি যে অক্ষরটি পূরণ করেন তা সবুজ, হলুদ বা ধূসর বর্ণ ধারণ করে। আর এই রংগুলিই হল ক্লু – আপনি সঠিক উত্তরের দিকে এগিয়ে যাচ্ছেন কি না, সেটা বোঝার জন্য।

১) বক্স যদি সবুজ হয়ে যায়, তাহলে বুঝতে হবে খোপে বসানো আপনার গেস করা বর্ণটি সঠিক এবং তা যথাযথ স্থানে বসেছে।

২) বক্স যদি হলুদ হয়ে যায়, তাহলে বুঝতে হবে আপনার অনুমান ঠিক, কিন্তু সঠিক জায়গায় আপনি বর্ণটি বসাননি।

৩) এখন বক্সটা যদি ধূসর বর্ণের হয়ে যায়, তাহলে ধরে নিতে হবে আপনার গেস করা বর্ণটিই ভুল।

ওয়ার্ডল্ ৩২৪ হিন্ট এবং উত্তর

১) আজকের শব্দটিতে রয়েছে দুটি স্বরবর্ণ।

২) কোনও বর্ণের পুনরাবৃত্তি হয়নি।

৩) দুটির মধ্যে একটি ভাওয়েল বা স্বরবর্ণ হল ‘I’।

৪) এটি একটি ভার্ব বা ক্রিয়াপদ।

৫) শব্দটা শেষ হচ্ছে আর একটা ভাওয়েল বা স্বরবর্ণ দিয়ে।

এবার বুঝতে পারলেন শব্দটা। ৯ মে, সোমবার, ওয়ার্ডল্ ৩২৪-এর উত্তরটি হল ‘SHINE’