Wordle Answer 29th May: সবথেকে কঠিন শব্দ আজকের Wordle-এ, গেস না করে সঠিক উত্তরটা এখনই জেনে নিন

Wordle 344: আজকের Wordle শব্দটি বেশ কঠিন। হয়তো মার্কিন যুক্তরাষ্ট্রের মানুষজন ছাড়া এই শব্দ কারও পক্ষে গেস করা সম্ভব নয়। তাই ভুলভাল গেস না করে সঠিক শব্দটা এখনই জেনে নিন।

Wordle Answer 29th May:  সবথেকে কঠিন শব্দ আজকের Wordle-এ, গেস না করে সঠিক উত্তরটা এখনই জেনে নিন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 9:04 AM

Wordle 344 Answer: Wordle গেমটি খেলছেন নাকি? এই গেমে রোজই থাকে একটি শব্দছক। সেই শব্দছক পূরণ করে আপনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন। এভাবে প্রতিদিন আপনার অনুমান করা শব্দছক আপনি যত মেলাতে পারবেন, ততই বাড়বে আপনার স্কোর। তাই আপনার প্রতিদিনের Wordle স্কোর ভাল করতে, সর্বোপরি আপনার ভকাবুলারি বা শব্দভাণ্ডারের পরিধি আরও বিস্তৃত করতে, প্রতিদিন Wordle-এর সম্ভাব্য উত্তর সম্পর্কে একটা হিন্ট দিতে চলেছে টিভি ৯ বাংলা। 29 May অর্থাৎ রবিবারের Wordle সলিউশনটি খুব একটা সহজ নয়। আমাদের দৈনন্দিন জীবনে এই শব্দের ব্যবহার তেমন নেই। তবে একটু চেষ্টা করলে এই শব্দ বোঝা যাবে। কারণ অক্ষরগুলো একটার পরে একটা সাজানো খুব শক্ত কাজ নয়। আজকের Wordle শব্দটি বুঝতে পারলেন? না পারলে আমাদের কাছ থেকেই হিন্ট নিয়ে আর একবার চেষ্টা করুন। তার আগে Wordle এবং তার নিয়মগুলি একবার জেনে নিন।

Wordle ও তার নিয়মাবলী

Wordle আসলে একটি গেসিং গেম, যা তৈরি করেছিলেন এক মার্কিন সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার জোশ ওয়ার্ডল্। 2021 সালের ডিসেম্বর মাসেই এই গেমটি নিয়ে এসেছিলেন তিনি। তারপর থেকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছে গেমটি। লাখে লাখে মানুষ প্রতিদিন এই গেম সলিউশন করছেন। চলতি বছরের জানুয়ারি মাসেই Wordle গেমটি কিনে নেয় জনপ্রিয় সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস। তবে ফিচারে কোনও পরিবর্তন করা হয়নি।

Wordle খেলার নিয়মগুলি খুবই সহজ। অগোছালো ভাবে সাজানো পাঁচটি বর্ণের একটি শব্দমালা আপনার কাছে নিয়ে আসা হয়। সঠিক শব্দটা খুঁজে বের করার জন্য আপনাকে মোট ছয়বার সুযোগ দেওয়া হয়। ছোট বর্গক্ষেত্রে আপনি যে অক্ষরটি পূরণ করেন তা সবুজ, হলুদ বা ধূসর বর্ণ ধারণ করে। আর এই রংগুলিই হল ক্লু – আপনি সঠিক উত্তরের দিকে এগিয়ে যাচ্ছেন কি না, সেটা বোঝার জন্য।

1) বক্স যদি সবুজ হয়ে যায়, তাহলে বুঝতে হবে খোপে বসানো আপনার গেস করা বর্ণটি সঠিক এবং তা যথাযথ স্থানে বসেছে।

2) বক্স যদি হলুদ হয়ে যায়, তাহলে বুঝতে হবে আপনার অনুমান ঠিক, কিন্তু সঠিক জায়গায় আপনি বর্ণটি বসাননি।

3) এখন বক্সটা যদি ধূসর বর্ণের হয়ে যায়, তাহলে ধরে নিতে হবে আপনার গেস করা বর্ণটিই ভুল।

Wordle 344-এর হিন্ট এবং উত্তর

1) এই শব্দে রয়েছে তিনটি স্বরবর্ণ বা ভাওয়েল।

2) কোনও অক্ষরের পুনরাবৃত্তি হয়নি।

3) যে ভাওয়েল বা স্বরবর্ণগুলি ব্যবহৃত হয়েছে, সেগুলি হল ‘A’, ‘O’ এবং ‘U’।

4) এটি একটি বিশেষ্য।

5) টপ ক্লু: এই শব্দটি সাউদার্ন আমেরিকায় ‘মার্শল্যান্ড’ বোঝাতে ব্যবহৃত হয়।

Wordle 344-এর শব্দটি হল ‘BAYOU’। মেরিয়াম ওয়েবস্টার অভিধান অনুসারে, এই শব্দের অর্থ “একটি খাঁড়ি, গৌণ জলধারা, বা ছোট নদী যা অন্য জলের উপনদী” বা “বিভিন্ন সাধারণত জলাবদ্ধ বা মন্থর জলের যে কোনও একটি”। এর ব্যুৎপত্তি অনুসারে, শব্দটি Choctaw শব্দ বায়ুক থেকে উদ্ভূত বলে বলা হয়, যার অর্থ “ছোট প্রবাহ” এবং এটি লুইসিয়ানাতে লুইসিয়ানা ফ্রেঞ্চ হয়ে আমেরিকান ইংরেজিতে প্রবেশ করেছে।