গেমারদের জন্য দুঃসংবাদ! 30 জুন থেকে আরও দামি হতে চলেছে Xbox Series S

গেমারদের জন্য দুঃসংবাদ! 30 জুন থেকে আরও দামি হতে চলেছে Xbox Series S
প্রতীকী ছবি।

মাইক্রোসফ্টের এন্ট্রি-লেভেল পরবর্তী-জেন গেমিং কনসোল Xbox Series S-এর দাম বাড়তে পারে চলতি মাসের শেষের দিকে। সিরিজ এস-এর সঙ্গে Xbox কন্ট্রোলার এবং Xbox ওয়্যারলেস হেডসেটের দামও বাড়তে পারে।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jun 19, 2022 | 11:49 PM

ভারতের গেমারদের জন্য দুঃসংবাদ! মাইক্রোসফ্টের এন্ট্রি-লেভেল পরবর্তী-জেন গেমিং কনসোল Xbox Series S-এর দাম বাড়তে পারে চলতি মাসের শেষের দিকে। সিরিজ এস-এর সঙ্গে Xbox কন্ট্রোলার এবং Xbox ওয়্যারলেস হেডসেটের দামও বাড়তে পারে। তবে Xbox Series X-এর দাম বাড়বে কি না, সে বিষয়ে এখনও পর্যন্ত কোনও ইঙ্গিত মেলেনি। পাশাপাশি মূল্যবৃদ্ধির কোনও কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। তবে মনে করা হচ্ছে যে, মার্কিন ডলারের সঙ্গে INR বিনিময় হার বৃদ্ধির জন্য ভারতে এক্সবক্স সিরিজ়ের দাম বাড়তে পারে।

টিপস্টার ঋষি অলওয়ানি ওই খবরটি ট্যুইট করে জানিয়েছেন। তিনি দাবি করেছেন যে, নতুন দাম কার্যকর হতে পারে 30 জুন থেকে। এখন প্রশ্ন হচ্ছে কত দাম হতে পারে এক্সবক্স সিরিজ় এস-সহ অন্যান্য গ্যাজেটসের? ট্যুইট করে তারও ইঙ্গিত দিয়েছেন অলওয়ানি।

এক্সবক্স সিরিজ এস: নতুন মূল্য (সম্ভাব্য)

অলওয়ানির টুইট অনুসারে Xbox সিরিজ এস, যার দাম বর্তমানে 34,990 টাকা, সেটি 36,990 টাকায় পাওয়া যাবে।

এক্সবক্স কন্ট্রোলার: নতুন মূল্য (সম্ভাব্য)

বর্তমানে 5,390 টাকা মূল্যের Xbox কন্ট্রোলারটি চলতি মাসের শেষ থেকে 5,590 টাকায় পাওয়া যাবে।

Xbox ওয়্যারলেস হেডসেট: নতুন মূল্য (সম্ভাব্য)

Xbox ওয়্যারলেস হেডসেট, যার দাম বর্তমানে 8,990 টাকা, তা 9,490 টাকায় পাওয়া যাবে।

এক্সবক্সের দাম বৃদ্ধি: কেন দাম বাড়ানো হচ্ছে?

মাইক্রোসফ্ট কেন তার গেমিং কনসোলের দাম বাড়াচ্ছে সে সম্পর্কে কোনও তথ্য দেয়নি। তবে স্ক্রিন রান্ট গেম গাইড সম্পাদক অক্ষয় ভাল্লা একটি সম্ভাব্য কারণ-সহ অলওয়ানির ট্যুইটের উত্তরে লিখছেন, “এটি ডলারের সঙ্গেব ভারতীয় টাকার বিনিময় হারের কারণে।”

এই খবরটিও পড়ুন

2020 সালের নভেম্বরে চালু করা হয়েছিল Xbox Series S। তারপর থেকে মার্কিন ডলারের বিপরীতে INR বিনিময় হার প্রায় 4 টাকা বৃদ্ধি পেয়েছে। যদিও এটি Xbox হার্ডওয়্যারের দামের পরিবর্তনকে ন্যায্যতা দিতে পারে। অনুমান করা হচ্ছে, মাইক্রোসফ্ট এবং অন্যান্য গ্লোবাল ব্র্যান্ডের অন্যান্য গেমিং অফারগুলিতে আরও দাম বাড়তে পারে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA