নতুন বছরে সাত সিটের ‘ফেসলিফট’ লঞ্চ করছে এমজি মোটর ইন্ডিয়া

নতুন বছরে সাত সিটের 'ফেসলিফট' লঞ্চ করছে এমজি মোটর ইন্ডিয়া
নতুন বছরে নতুন গাড়ি আনছে এমজি মোটর ইন্ডিয়া

ইতিমধ্যেই নতুন গাড়ির একটি ছবি প্রকাশ হয়েছে নেট দুনিয়ায়।

amartya mukhopadhaya

|

Dec 18, 2020 | 6:17 PM

নতুন বছরের প্রথম মাসেই ভারতের বাজারে নতুন গাড়ি লঞ্চ করতে চলেছে এমজি মোটর। শুক্রবার এই ঘোষণা করেছে এমজি মোটর ইন্ডিয়া। তারা জানিয়েছে, ২০২১ সালের জানুয়ারি মাসে আসছে এমজি মোটরের জনপ্রিয় মডেল হেক্টর প্লাসের সেভেন সিটার (৭টি সিট) গাড়ি। নতুন গাড়ির মডেলের নাম এমজি হেক্টর ফেসলিফট। এর আগে চলতি বছর জুলাই মাসে এমজি হেক্টর প্লাসের ৬ সিটের গাড়ি লঞ্চ হয়েছিল ভারতে।

আরও পড়ুন- চালক ছাড়াই ঘণ্টায় ১২০ কিলোমিটার বেগে ছুটবে ‘রোবোট্যাক্সি’, দেখুন ভিডিও

এমজি মোটরের এই গাড়ি ভারতে লঞ্চ হওয়ার পর জনসাধারণের রেসপন্স ছিল খুবই ভাল। প্রাথমিক ভাবে গাড়ির চাহিদা এতই বেশি ছিল যে সাময়িক ভাবে বুকিং বন্ধ করতে বাধ্য হয় কর্তৃপক্ষ। এত ভাল পাবলিক রেসপন্স পাওয়ার পর এবার সাত সিটের নতুন গাড়ি লঞ্চ করতে চলেছে এমজি মোটর। ইতিমধ্যেই নতুন গাড়ির একটি ছবি প্রকাশ হয়েছে নেট দুনিয়ায়। বলা হয়েছে হেক্টর প্লাস মডেলের সঙ্গে নতুন গাড়ির অনেক মিল রয়েছে।

কী কী ফিচার রয়েছে নতুন গাড়িতে-

১। ফ্রন্ট গ্রিলের অংশে মৌচাকের মতো ডিজাইন ছিল হেক্টর প্লাসে। সেই আদল পরিবর্তন হয়েছে।

২। হেডলাইট এবং DRL আর বাম্পারের জায়গা একই রয়েছে।

৩। স্পোর্টস কারের মতো বড় চাকা রয়েছে এই গাড়িতে। সেই সঙ্গে রয়েছে ফাইভ স্প্লিট ডুয়াল টোনের অ্যালয় হুইলস। এই নতুন ডিজাইনের চাকার জন্য গাড়ির লুক অ্যান্ড ফিল একেবারে বদলে গিয়েছে।

৪। এমজি মোটরের নতুন গাড়িতেও ১০.৪ ইঞ্চির ইনফোটেনমেন্টের ব্যবস্থা রয়েছে বলে মনে করা হচ্ছে। সেখানে রয়েছে অ্যাপেল কার-প্লে এবং অ্যানড্রয়েড অডিওর মতো কার টেকনোলজি। এছাড়াও রয়েছে অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল সিস্টেম, ৩৬০ ডিগ্রি নজর রাখতে পারে অর্থাৎ পুরো ঘুরতে পারে এমন একটি ক্যামেরা,প্যানোরামিক সানরুফ, হাই কোয়ালিটির সাউন্ড সিস্টেম। এছাড়াও চোখে আরাম দেয় এমন আলো আর পাওয়ার্ড ড্রাইভার সিটও থাকছে এই গাড়িতে।

৫। নিরাপত্তা এবং সুরক্ষার জন্য এমজি মোটরের নতুন গাড়িতে রয়েছে ছয়টি এয়ার ব্যাগ, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম এবং ইলেকট্রনিক ব্রেকফোর্স ডিস্ট্রিবিউশন ও ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল।

৬। নতুন গাড়িতে থাকছে ২ লিটারের ডিজেল ইঞ্জিন এবং ১.৫ লিটারের টার্বো পেট্রল ইঞ্জিন।

৭। এমজি হেক্টর প্লাস গাড়ির এক্স শোরুম দাম বর্তমানে ১২.৮৩ লক্ষ টাকা থেকে ১৮.০৮ লক্ষ টাকা। তবে ফেসলিফট মডেলের দাম এর থেকে কিছুটা বেশি হবে বলে জানা গিয়েছে।

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA