হাড়গোড় বের করা Nothing Phone (1) ভারতে আসছে 12 জুলাই, ফিচার্স দেখলে চোখ কপালে উঠবে!

Launch Date In India, Specifications: 12 জুলাই ভারতে লঞ্চ করতে চলেছে বিশ্বের প্রথম ট্রান্সপারেন্ট স্মার্টফোন Nothing Phone (1)। কত দাম হতে পারে এই ফোনের, স্পেসিফিকেশনসই বা কী কী থাকতে পারে, জেনে নিন সব তথ্য।

হাড়গোড় বের করা Nothing Phone (1) ভারতে আসছে 12 জুলাই, ফিচার্স দেখলে চোখ কপালে উঠবে!
হাড়গোড় বের করা সেই নাথিং ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2022 | 12:53 PM

12 জুলাই ভারতে লঞ্চ হতে চলেছে Nothing Phone (1)। OnePlus-এর সহ-প্রতিষ্ঠাতা কার্ল পেই Nothing সংস্থাটির জন্ম দিয়েছেন। ইতিমধ্যেই নাথিং তাদের প্রথম TWS ইয়ারবাডস লঞ্চ করেছে বিশ্ববাজারে। বেশ ভালই সাড়া পেয়েছে সেই অডিও ডিভাইসটি। এবার কোম্পানির প্রথম স্মার্টফোন লঞ্চ হতে চলেছে, যাকে বিশ্বের প্রথম ট্রান্সপারেন্ট ফোন বলা হচ্ছে। বিগত বেশ কিছু মাস ধরে কার্ল পেই তাঁর সংস্থার প্রথম ফোনটি নিয়ে পরীক্ষা করে চলেছেন। কিন্তু ফোনটির সম্পূর্ণ স্পেসিফিকেশনস এখনও পর্যন্ত অধরা। অতঃপর 12 জুলাই যাবতীয় জল্পনার অবসান ঘটতে চলেছে। নাথিং-এর অফিসিয়াল সোশ্যাল মিডিয়া চ্যানেল থেকে শুরু করে ওয়েবসাইটে সে দিন ভারতীয় সময় ঠিক সন্ধে সাড়ে আটটা নাগাদ ফোনটি আনুষ্ঠিক ভাবে আত্মপ্রকাশ হবে ভারতে। তার আগে Nothing Phone (1) সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নেওয়া যাক।

Nothing Ear 1-এর মতোই Nothing Phone (1) ট্রান্সপারেন্ট ডিজ়াইনের হতে চলেছে। এর অর্থ হল এই ফোন ব্যবহারকারীরা অন্দরের যাবতীয় উপাদান চাক্ষুষ করতে পারবেন। অর্থাৎ ফোনের ব্যাটারি থেকে শুরু করে আর যাবতীয় যা কিছু ফোনের ভিতরে থাকে, নাথিং স্মার্টফোনে সেগুলির সবই দেখা যাবে। বাজারে আমরা সাধারণত যে সব স্মার্টফোন দেখে থাকি, যেগুলি আমাদের হাতে ঘোরাফেরা করছে সব সময়, সেই একঘেঁয়ে ডিজ়াইন থেকে মুক্তি দিতেই এই ট্রান্সপারেন্ট ফোনটি নিয়ে আসা হচ্ছে।

Nothing Phone (1)-এ থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন প্রসেসর, খুব সম্ভবত সেটি হতে চলেছে Snapdragon 7 Gen 1। এদিকে আবার খুব সম্প্রতি নাথিং তার কাস্টম Nothing OS লঞ্চারের একটা ঝলক দেখিয়েছে, যা Android অপারেটিং সিস্টেমের উপরে ভিত্তি করে তৈরি হয়েছে। এই লঞ্চারটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোডের জন্য উপলব্ধ। মূলত Galaxy S22 এবং পিক্সেল ফোনের ক্ষেত্রেই আপাতত এই অপারেটিং সিস্টেমটি ব্যবহার করা যাবে। পরবর্তীতে তা OnePlus ফোনের জন্য উপলব্ধ হবে বলে জানা গিয়েছে।

টিপস্টার টেকড্রয়ডার দাবি করেছেন, Nothing Phone (1)-এ থাকতে পারে একটি 6.55 ইঞ্চির OLED ডিসপ্লে, যার পিক্সেল রেজ়োলিউশন 1080X2400 পিক্সেলস। হতে পারে ফোনটির ডিসপ্লে প্যানেল ফ্ল্যাট, অর্থাৎ ফ্ল্যাগশিপ ফোনের ক্ষেত্রে যে কার্ভড এজেস থাকে, তা থাকার সম্ভাবনা খুবই কম।

নাথিং-এর পক্ষ থেকে আরও ঘোষণা করা হয়েছে যে, ভারত ব্যতিরেকে ব্রিটেন এবং অন্যান্য ইউরোপিয়ান দেশগুলি যেমন জার্মানিতেও বিক্রি হবে Nothing Phone (1)। ভারতে মূলত ফ্লিপকার্ট থেকেই এই ফোনটি কিনতে পারবেন ক্রেতারা। একাধিক মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছে, এই ফোনের দাম 40,000 টাকার কাছাকাছি হতে চলেছে। তবে শাওমি, স্যামসাং এবং ওয়ানপ্লাসের মতো একাধিক নামীদামি ব্র্যান্ডকে টক্কর দিতে নাথিং-এর প্রথম স্মার্টফোনের দাম এর থেকে কম হলেও অবাক হওয়ার মতো কিছু হবে না। প্রসঙ্গত, Nothing Ear (1) ইয়ারবাডসের দাম এই মুহূর্তে 6,999 টাকা, যা মূলত কালো এবং সাদা এই দুই রঙে পাওয়া যায়।