OnePlus 9RT: লঞ্চ হয়েছে ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোন ওয়ানপ্লাস ৯আরটি, দাম কত?

 ওয়ানপ্লাস ৯আরটি ফোনের পাশাপাশি ওয়ানপ্লাস বাডস জেড২ ইয়ারবাডসও লঞ্চ হয়েছে। 

OnePlus 9RT: লঞ্চ হয়েছে ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোন ওয়ানপ্লাস ৯আরটি, দাম কত?
ছবি প্রতীকী।

ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোন ওয়ানপ্লাস ৯আরটি লঞ্চ হয়েছে। জানা গিয়েছে, চলতি বছর অর্থাৎ ২০২১ সালে সম্ভবত এটাই ওয়ানপ্লাসের লঞ্চ হওয়া শেষ ফোন। উল্লেখ্য, ওয়ানপ্লাস ৯আর ফোনের আপগ্রেডেড ভার্সান ওয়ানপ্লাস ৯আরটি ফোন। জানা গিয়েছে, এই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা। সেখানে রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। এছাড়াও এই ফোনে রয়েছে ১২০Hz রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে। এর পাশাপাশি ওয়ানপ্লাস ৯আরটি ফোনে রয়েছে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর।

ওয়ানপ্লাসের নতুন ফোন ওয়ানপ্লাস ৯আরটি মডেলের দাম

ওয়ানপ্লাস ৯আরটি ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ৩২৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৮,৬০০ টাকার সমান। অন্যদিকে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ৩৪৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৪০,৯০০ টাকার সমান। আগামী ১৯ অক্টোবর থেকে চিনে এই ফোনের বিক্রি শুরু হবে। প্রথম দিনের বিক্রির উপরে CNY ১০০, অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১২০০ টাকা ছাড় থাকবে। এর পাশাপাশি ওয়ানপ্লাস বাডস জেড২ ইয়ারবাডসও লঞ্চ হয়েছে।

ওয়ানপ্লাস ৯আরটি ফোনের বিভিন্ন ফিচার

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে রয়েছে ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি প্লাস Samsung E4 AMOLED ডিসপ্লে।
  • এই ফোন পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১ এবং ওপ্পোর ColorOS – এর সাহায্যে।
  • ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোনে রয়েছে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর। এর সঙ্গে রয়েছে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম।
  • এই ফোনের পিছনের অংশে রয়েছে ট্রিপল ক্যামেরা সেট প। সেখানে ৫০ মেগাপিক্সেলের Sony IMX766 প্রাইমারি সেনসর রয়েছে। এর সঙ্গে রয়েছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার।
  • ওয়ানপ্লাস ৯আরটি ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার। এছাড়াও রয়েছে ডিয়াল এলইডি ফ্ল্যাশ। ফোনের পিছনের অংশের ক্যামেরায় ৪কে ভিডিয়ো রেকর্ডিং ফিচারও রয়েছে। তার সঙ্গে এই ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 সেলফি ক্যামেরা।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি ৫.২, জিপিএস/এ-জিপিএস, এনএফসি, টাইপ-সি ইউএসবি পোর্ট। ডলবি অ্যাটমোস স্পিকার যুক্ত ডুয়াল স্টিরিয়ো স্পিকার রয়েছে ওয়ানপ্লাস ৯আরটি ফোনে। এছাড়াও এই ফোনে রয়েছে ৪৫০০mAh ডুয়াল সেল ব্যাটারি। সেখানে রয়েছে ৬৫টি র‍্যাও চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট। এই ফোনের ওজন ১৯৮.৫ গ্রাম।
  • ওয়ানপ্লাস ৯আরটি ফোনে রয়েছে ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1  স্টোরেজ।

আরও পড়ুন- Realme GT Neo 2: ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি জিটি নিও ২, দেখে নিন দাম এবং ফিচার

আরও পড়ুন- Moto E40: ভারতে লঞ্চ হয়েছে মোটোরোলা ‘ই’ সিরিজের নতুন স্মার্টফোন, দাম কত?

আরও পড়ুন- Vivo Y20T: ভারতে লঞ্চ হয়েছে ভিভো ‘ওয়াই’ সিরিজের এই স্মার্টফোন, সঙ্গে রয়েছে ‘এক্সটেন্ডেড র‍্যাম’ ফিচার

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla