Realme C30 ভারতে আসছে 20 জুন, সস্তার দুরন্ত ফোন, তার আগে যা জানা জরুরি

Realme C30 Launch Date, Price, Specs: নতুন ফোন নিয়ে আসছে রিয়েলমি, যার দাম খুবই কম। সেই রিয়েলমি সি৩০ ফোনের সম্ভাব্য ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নিন।

Realme C30 ভারতে আসছে 20 জুন, সস্তার দুরন্ত ফোন, তার আগে যা জানা জরুরি
রিসেলমি সি৩০ ফোনের লুক ও ডিজ়াইন ঠিক এমনই হতে চলেছে।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2022 | 1:06 PM

20 জুন ভারতে লঞ্চ হতে চলেছে Realme C30 ফোনটি। জল্পনার অবসান ঘটিয়ে গত কালই সংস্থাটি ট্যুইটারে এই ফোন লঞ্চের ঘোষণা করে। পাশাপাশি সংস্থাটি Realme C30 ফোনের লুকও সামনে নিয়ে এসেছে। C-Series এর অন্যান্য ফোনের মতোই লুক ও ডিজ়াইন হতে চলেছে আসন্ন এই ফোনটরি। তবে ফোনের ব্যাক প্যানেলটি চিত্তাকর্ষক হতে চলেছে। জানা গিয়েছে, Realme C30 ফোনটি 8.5mm পাতলা এবং তার ওজন হতে চলেছে 182 গ্রাম।

Realme C30 কবে, কখন লঞ্চ করছে

একটি অনলাইন-ওনলি ইভেন্ট হিসেবে Realme C30 ফোনটি ভারতের মার্কেটে নিয়ে আসা হচ্ছে। 20 জুন ঠিক দুপুর 12:30-এ এই ফোনটি অফিসিয়ালি ভারতে আত্মপ্রকাশ করবে। রিয়েলমির সমস্ত অনলাইন প্ল্যাটফর্মে সেই লঞ্চ ইভেন্টটি দেখানো হবে। সেই ইভেন্টেই রিয়েলমি এই ফোনের দাম ও যাবতীয় ফিচার্স এবং স্পেসিফিকেশনস সম্পর্কে জানাবে।

Realme C30 স্পেসিফিকেশনস, ফিচার্স

যেমনটা আমরা বললাম, 20 জুন অফিসিয়ালি Realme C30 ফোনের ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জানানো হবে। তবে বিগত কিছু সপ্তাহ ধরে এই ফোনের একাধিক স্পেক্স সম্পর্কে একটা ধারণা মিলেছে। প্রযুক্তি-বিষয়ক সংবাদমাধ্যম মাইস্মার্টপ্রাইস-এর একটি রিপোর্ট অনুযায়ী, রিয়েলমি সি30 ফোনের দুটি স্টোরেজ অপশনস থাকবে। 2GB এবং 3GB পর্যন্ত RAM এবং 32GB পর্যন্ত স্টোরেজ অপশন থাকছে ফোনটির। এছাড়াও একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে এই ফোনের স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন ব্যবহারকারীরা।

এদিকে Realme C30 ফোনটিতে যেহেতু 2GB পর্যন্ত RAM অপশন রয়েছে, সেহেতু মনে করা হচ্ছে ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে Android 11 (Go edition) দ্বারা ফাস্ট পারফরম্যান্স অফার করতে চলেছে। ডেনিম ব্ল্যাক, লেক ব্লু এবং বাম্বু গ্রিন এই তিনটি কালার ভ্যারিয়েন্ট থাকবে রিয়েলমি সি30 ফোনটির।

রিয়েলমি সি30 ফোনের আর একটি গুরুত্বপূর্ণ স্পেক্স হল তার অক্টা-কোর Unisoc T612 প্রসেসর, যা 12nm প্রসেস দ্বারা নির্মিত। এটি একটি এন্ট্রি লেভেলেন প্রসেসর, যা রিয়েলমির এই ফোনে মডেস্ট পারফরম্যান্স অফার করতে চলেছে। শক্তিশালী একটি 5000mAh ব্যাটারি দেওয়া হচ্ছে ফোনটিতে। এই ব্যাটারি হেসে খেলে এক দিনের বেশি ব্যাকআপ দিতে পারবে। আর এই ব্যাটারি 10W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Realme C30 ফোনের যে ছবিটি প্রকাশিত হয়েছে, তাতে দেখা গিয়েছে ফোনের ডিসপ্লেতে ওয়াটারড্রপ স্টাইল নচ। সেখানেই দেওয়া হয়েছে ফ্রন্স ফেসিং সেন্সরটি। তবে এই ফোনে কী কী ক্যামেরা ফিচার্স থাকছে, সে সম্পর্কে এখনও পর্যন্ত জানা যায়নি। তবে সেই সব বিস্তারিত তথ্য আর মাত্র তিন দিন পরেই প্রকাশ্যে আসবে।