Samsung Galaxy A03s: ভারতে দ্রুত লঞ্চের সম্ভাবনা এই ফোনের, লাইভ হয়েছে সাপোর্ট পেজ

স্যামসাং কর্তৃপক্ষ অবশ্য এই নতুন ফোন স্যামসাং গ্যালাক্সি এ০৩এস- এর লঞ্চ প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেননি।

Samsung Galaxy A03s: ভারতে দ্রুত লঞ্চের সম্ভাবনা এই ফোনের, লাইভ হয়েছে সাপোর্ট পেজ
কবে ভারতে আসবে এই ফোন, সেই ব্যাপারে কিছু জানাননি স্যামসাং কর্তৃপক্ষ।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 02, 2021 | 7:26 AM

ভারতে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সির নতুন স্মার্টফোন। শোনা যাচ্ছে, স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের নতুন ফোন এ০৩এস ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। সম্প্রতি স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইটে এই ফোনের সাপোর্ট পেজ লাইভ হয়েছে। আর তাই মনে করা হচ্ছে হয়তো দ্রুত দেশে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি এ০৩এস ফোন। তবে স্যামসাং কর্তৃপক্ষ এখনও এই প্রসঙ্গে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করেননি। তবে অনলাইনের ফাঁস হওয়া বিভিন্ন টিপস্টার এবং সাইটের তথ্য ও বিভিন্ন সার্টিফিকেশন ওয়েবসাইট লিস্টের সূত্রে খবর, তাড়াতাড়ি ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এ০৩এস ফোন। খুব দ্রুত এই ফোন লঞ্চের দিনক্ষণ ঘোষণা করবেন স্যামসাং গ্যালাক্সি কর্তৃপক্ষ, এমনটাও দাবি করেছেন অনেকে।

জানা গিয়েছে, US Federal Communications Commissions (FCC), Wi-Fi Alliance, Bureau of Indian Standards (BIS) certification sites- এই তিনটি ওয়েবসাইটের পাশাপাশি Geekbench benchmarking ওয়েবসাইটেও স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন ফোনের উল্লেখ পাওয়া গিয়েছে। আর সব জায়গাতেই বলা হয়েছে যে ভারতে খুব তাড়াতাড়ি আসছে এই ফোন। এই ফোনের যে সাপোর্ট পেজ ইতিমধ্যেই লাইভ হয়েছে সেখানে মডেল নম্বর দেওয়া হয়েছে SM-A037F/DS। অনুমান, স্যামসাং গ্যালাক্সি এ০৩এস স্মার্টফোনের জন্যই এই মডেল নম্বর দেওয়া হয়েছে ওই সাপোর্ট পেজে। MySmartPrice- এর তরফে প্রথমে এই সাপোর্ট পেজ এবং মডেল নম্বরের হদিশ পাওয়া গিয়েছে। তবে স্যামসাংয়ের আসন্ন স্মার্টফোনের জন্যই যে এই মডেল নম্বর ধার্য হয়েছে, সেকথা স্যামসাং কর্তৃপক্ষ কিন্তু এখনও জানাননি।

মডেল নম্বর SM-A037F/DS দেখে মনে হচ্ছে, স্যামসাং গ্যালাক্সি এ০৩এস ফোনে ডুয়াল সিমের স্লট থাকতে পারে। সাপোর্ট পেজে এই ফোনের অন্যান্য আরও ফিচারই প্রকাশ করা হয়নি। কবে ভারতে এই ফোন লঞ্চ হতে পারে, তার দাম কত হবে, কী কী ফিচার-বৈশিষ্ট্যই বা থাকবে— এসব ব্যাপারে কিছুই জানা যায়নি স্যামসাং সংস্থার তরফে। তবে US Federal Communications Commissions (FCC) ওয়েবসাইটে বলা হয়েছে এই ফোনে ৫০০০mAh ব্যাটারি থাকতে পারে। তার সঙ্গে থাকতে পারে একটি TUV Rheinland সার্টিফিকেশন।

অন্যদিকে, আবার জুলাই মাসের প্রথম দিকে Wi-Fi Alliance ওয়েবসাইটেও এই ফোনের সন্ধান পাওয়া গিয়েছিল। সেখানে আবার বলা হয়েছিল দু’টি ভ্যারিয়েন্ট SM-A037F এবং SM-A037F/DS- এই দুটো মডেল লঞ্চ হতে পারে ভারতে। এছাড়াও Bluetooth SIG ওয়েবসাইটে বলা হয়েছিল এই ফোনে ব্লুটুথ ভি ৫.০ থাকতে পারে। এর পাশাপাশি Geekbench benchmarking ওয়েবসাইটে বলা হয়েছিল এই ফোনে একটি অক্টা-কোর প্রসেসর এবং ৪ জিবি র‍্যাম থাকার সম্ভাবনা রয়েছে। প্রসেসরের কোডনাম ARM MT6765V/WB। শোনা গিয়েছে, এই ফোনে সম্ভবত একটি MediaTek Helio G35 প্রসেসর থাকতে পারে।

আরও পড়ুন- Vivo X70 Series: সেপ্টেম্বরে ভিভো এক্স৭০ সিরিজের তিনটি ফোন লঞ্চের সম্ভাবনা ভারতে, জেনে নিন সম্ভাব্য দাম