বন্ধ হতে চলেছে পাবজি লাইট, কী বলছে গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন?

যাঁদের সিস্টেমে ইতিমধ্যেই গেম ইনস্টল করা রয়েছে তাঁরা গেম বন্ধ হওয়ার আগে পর্যন্ত খেলতে পারবেন।

বন্ধ হতে চলেছে পাবজি লাইট, কী বলছে গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন?
২৯ মে থেকে প্লেয়ার সাপোর্ট পুরোপুরি ভাবে বন্ধ হয়ে যাবে।

বন্ধ হতে চলেছে পাবজি লাইট। গেমের ডেভেলপাররা জানিয়েছে, আগামী ২৯ এপ্রিল বন্ধ হয়ে যাবে এই গেম। পাবজি লাইট আদতে একটি ফ্রি-টু-প্লে অ্যাডপশন। যেসব গেমারদের ক্ষেত্রে এই জনপ্রিয় ব্যাটেল রয়্যাল খেলার জন্য হাই কোয়ালিটির গেমিং হার্ডওয়্যার থাকে না, তাঁরা পাবজি লাইট খেলতে পারেন। তবে এই গেমের সার্ভিস ২৯ এপ্রিল বন্ধ হতে চলেছে। আর প্লেয়ার সাপোর্ট বন্ধ হবে ২৯ মে থেকে। ইতিমধ্যেই lite.pubg.com ওয়েবপেজ বন্ধ হয়ে গিয়েছে। আর এই ওয়েবপেজ বন্ধ হওয়ার পরই গেম বন্ধের ঘোষণা করেছে ডেভেলপার।

তবে যাঁদের সিস্টেমে ইতিমধ্যেই গেম ইনস্টল করা রয়েছে তাঁরা গেম বন্ধ হওয়ার আগে পর্যন্ত খেলতে পারবেন। যদিও কেন এই গেম বন্ধ করে দেওয়া হচ্ছে, সেই ব্যাপারে ক্র্যাফটন অর্থাৎ গেমের ডেভেলপিং সংস্থা এখনও কিছু বিবৃতি দেয়নি। শুধুমাত্র পাবজি লাইট টিমের তরফে তাদের অফিশিয়াল ওয়েবসাইটে সার্ভিস টার্মিনেশন নোটিসে বলা হয়েছে যে, গেমের ওয়েবপেজ বন্ধ হতে চলেছে। নতুন কোনও ডাউনলোড আর করা যাবে না। তবে যাঁদের সিস্টেমে গেম ডাউনলোড করা রয়েছে, তাঁরা ২৯ এপ্রিল পর্যন্ত গেম খেলতে পারবেন। তবে ২৯ মে থেকে প্লেয়ার সাপোর্ট পুরোপুরি ভাবে বন্ধ হয়ে যাবে।

অন্যদিকে ভারতে ফের পাবজি মোবাইল ইন্ডিয়া ফিরবে কিনা তা নিয়ে জল্পনা চলছেই। উল্লেখ্য, গতবছর সেপ্টেম্বর মাসে ভারতে নিষিদ্ধ হয়েছিল পাবজি। গতবছর ১১৭টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছিল কেন্দ্রীয় সরকার। সেই তালিকাতেই ছিল পাবজি। গালওয়ান উপত্যকায় চিনা লাল ফৌজের সঙ্গে ভারতীয় সেনাবাহিনীর সংঘর্ষের কারণেই এই গেম নিষিদ্ধ করা হয় ভারতে। তবে শোনা গিয়েছে, পাবজি গেমের নির্মাতা দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন ভারতে ফের এই গেম লঞ্চের ব্যাপারে মরিয়া হয়ে উঠেছে।

Click on your DTH Provider to Add TV9 Bangla