Whatsapp মেসেজে হাজির রিঅ্যাকশন ফিচার, পছন্দের Emoji দিতে পারবেন ইউজাররা

Whatsapp মেসেজে হাজির রিঅ্যাকশন ফিচার, পছন্দের Emoji দিতে পারবেন ইউজাররা
হোয়াটসঅ্যাপ মেসেজ রিঅ্যাকশন।

Whatsapp Message Reaction: Whatsapp Web- এর ক্ষেত্রেও এই মেসেজ রিঅ্যাকশন ফিচার চালু হয়েছে। অর্থাৎ সেখানেও নির্দিষ্ট মেসেজ সিলেক্ট করে আপনি পছন্দের Emoji দিতে পারবেন।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

May 12, 2022 | 9:48 PM

Whatsapp– এর মেসেজে চালু হয়েছে রিঅ্যাকশন ফিচার। iOS এবং Android দু’ক্ষেত্রেই চালু হয়েছে এই মেসেজ রিঅ্যাকশন ফিচার। অর্থাৎ এবার থেকে Facebook Messenger, Telegram এবং Instagram- এর মতো Whatsapp- এও যেকোনো মেসেজের ক্ষেত্রে ইউজাররা রিঅ্যাকশন Emoji দিতে পারবেন। শুধুমাত্র মোবাইল ডিভাইস নয়, Whatsapp Web- এর ক্ষেত্রেও এই মেসেজ রিঅ্যাকশন ফিচার চালু হয়েছে। ব্যক্তিগত চ্যাট হোক বা গ্রুপ মেসেজ, যেকোনও ক্ষেত্রেই ইউজাররা Whatsapp মেসেজে Emoji রিঅ্যাকশন দিতে পারবেন। আপাতত ছয়টি Emoji ব্যবহার করা হচ্ছে Whatsapp মেসেজে রিঅ্যাকশন দেওয়ার ক্ষেত্রে। Whatsapp কর্তৃপক্ষ অবশ্য এখনও জানাননি যে আদৌ তাঁরা এক্ষেত্রে নতুন Emoji যোগ করবেন, নাকি করবেন না। এমনিতে Whatsapp- এর Emoji বেশ জনপ্রিয়। তবে এতদিন কেবলমাত্র এমনিই Whatsapp- এ Emoji দিতে পারতেন। কিন্তু এবার থেকে Whatsapp মেসেজের ক্ষেত্রেও রিঅ্যাকশন হিসেবে Emoji দেওয়া যাবে।

Whatsapp- এ মেসেজ রিঅ্যাকশন কীভাবে দেবেন?

Whatsapp- এর মেসেজ রিঅ্যাকশন হিসেবে Emoji দেওয়ার পদ্ধতি বেশ সহজ। কয়েকটি সহজ স্টেপ ফলো করলেই Whatsapp মেসেজে Emoji রিঅ্যাকশন দিতে পারবেন আপনি। দেখে নিন কী কী করবেন।

১। প্রথমে আপনার ফোনে Whatsapp খুলুন। তারপর যেকোনও একটি চ্যাটবক্স খুলুন। সেটা ব্যক্তিগত চ্যাটবস্ক বা গ্রুপ চ্যাটও হতে পারে।

২। এবার যে মেসেজে আপনি Emoji রিঅ্যাকশন দিতে চান সেই মেসেজের উপর ট্যাপ করতে হবে অর্থাৎ স্বল্প সময় চেপে ধরে রাখতে হবে। তাহলে Whatsapp আপনাকে ৬টি Emoji- এ একটা সেট দেখাবে।

৩। এবার ওই Emoji থেকে আপনি মেসেজ অনুযায়ী পছন্দসই Emoji বেছে নিয়ে Whatsapp মেসেজের রিঅ্যাকশন দিতে পারবেন।

আপনি যখন Whatsapp- এর কোনও মেসেজে Emoji রিঅ্যাকশন দেবেন তখন যাঁকে সেই রিঅ্যাকশন পাঠাচ্ছেন অর্থাৎ রিসিভার সেটা নিজের চ্যাটবক্সে দেখতে পারবেন। এক্ষেত্রে Emoji পরিবর্তন করার সুযোগও রয়েছে। আগের মতোই মেসেজের উপর ট্যাপ করে রাখলে ফের ওই Emoji- গুলো আসবে। এর পাশাপাশি আপনি আগের দেওয়া রিঅ্যাকশন Emoji মুছে ফেলতে পারবেন। তবে এক্ষেত্রে রিসিভার কোনও নোটিফিকেশন পাবেন না। অর্থাৎ আপনি যে Whatsapp মেসেজের ক্ষেত্রে Emoji রিঅ্যাকশন বদলে দিয়েছেন সেটা রিসিভারের পক্ষে জানা সম্ভব হবে না।

এই খবরটিও পড়ুন

Whatsapp Web- এর ক্ষেত্রেও এই মেসেজ রিঅ্যাকশন ফিচার চালু হয়েছে। সেখানে নির্দিষ্ট মেসেজ সিলেক্ট করলে বা মেসেজের পাশে মাউসের কারসার নিয়ে গেলেই আপনি বাঁদিকে একটি Emoji- র চিহ্ন দেখতে পাবেন। তার উপর ক্লিক করলেই আপনার সামনে হাজির হবে Emoji- র বক্স। এখানেও ছয়টি বেসিক Emoji- ই থাকবে। এর সাহায্যে Whatsapp Web Version- এও মেসেজ emoji রিঅ্যাকশন দিতে পারবেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA