Snapchat Latest Update: স্ন্যাপচ্যাটের নতুন আপডেটে থাকছে একাধিক ফিচার! সঙ্গে থাকছে বন্ধুর জন্মদিন পালনের বিশেষ ব্যবস্থা…

ফটো এবং ভিডিয়ো শেয়ারিংয়ের জন্য পরিচিত এই প্ল্যাটফর্মের নতুন ফিচার স্ন্যাপচ্যাটারদের আসন্ন জন্মদিনের একটি তালিকা দেখাবে। এটি একটি আলাদা ট্যাবে রাশিচক্রের মাধ্যমেও জন্মদিনগুলিকে দেখাবে।

Snapchat Latest Update: স্ন্যাপচ্যাটের নতুন আপডেটে থাকছে একাধিক ফিচার! সঙ্গে থাকছে বন্ধুর জন্মদিন পালনের বিশেষ ব্যবস্থা...
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2021 | 12:40 PM

স্ন্যাপচ্যাট ভারত এবং অন্যান্য দেশে একটি নতুন মিনি ফিচার চালু করেছে যা ইউজারদের তাদের সমস্ত বন্ধুদের জন্মদিন সহজেই ট্র্যাক করতে সাহায্য করবে। এই নতুন আপডেটটির সঙ্গে, ইউজাররা এই প্ল্যাটফর্মে তাদের বন্ধুদের কাছ থেকে ব্যক্তিগত শুভেচ্ছা এবং জন্মদিনের বার্তাও পেতে পারেন। ফটো এবং ভিডিয়ো শেয়ারিংয়ের জন্য পরিচিত এই প্ল্যাটফর্মের নতুন ফিচার স্ন্যাপচ্যাটারদের আসন্ন জন্মদিনের একটি তালিকা দেখাবে। এটি একটি আলাদা ট্যাবে রাশিচক্রের মাধ্যমেও জন্মদিনগুলিকে দেখাবে। বন্ধুদের জন্মদিন ট্র্যাক করার পাশাপাশি, একজন ইউজার তাঁদের নিজের জন্মদিন পর্যন্ত খেয়াল রাখতে পারবেন।

স্ন্যাপচ্যাট ইউজাররা যাঁরা তাঁদের জন্মদিনগুলি তাঁদের স্ন্যাপচ্যাট প্রোফাইলে উল্লেখ করেছেন তাঁদের জন্মদিনগুলি জন্মদিনের এই মিনি তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। এছাড়াও, কোম্পানি নিশ্চিত করেছে যে এটি ইউজারের জন্মের বছর বা বয়স অন্যদের কাছে দেখাবে না। শুধুমাত্র ইউজার নিজেই এই ডেটা দেখতে পাবেন।

Snapchat latest feature

স্ন্যাপচ্যাটে এবার নতুন ফিচার আসছে

কোম্পানি এক বিবৃতিতে বলেছে, “আজ আমরা আপনার স্ন্যাপচ্যাট বন্ধুর জন্মদিনকে আরও মজাদার করে তুলেছি। এবার আপনার পক্ষে আপনার এই বিশেষ বন্ধুর জন্মদিন মনে রাখা এবং উদযাপন করা আরও সহজ করার জন্য বার্থডে মিনি চালু করা হয়েছে। আপনি আপনার বন্ধুদের কাছ থেকে ব্যক্তিগত শুভেচ্ছা এবং জন্মদিনের বার্তাও উপভোগ করতে পারবেন।”

অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ইউজারের জন্যই গতকাল (৯ সেপ্টেম্বর) থেকে এই সোশ্যাল মিডিয়া অ্যাপের লেটেস্ট ফিচারটি পাওয়া যাচ্ছে। স্ন্যাপচ্যাট বলছে বিশ্বজুড়ে ইউজাররা এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। এটি চ্যাটে রকেট আইকনের পিছনে পাওয়া যাবে। এই ফিচার আপনি চাইলে সার্চ বারের মাধ্যমেও অ্যাক্সেস করতে পারবেন।

সম্প্রতি, স্ন্যাপচ্যাট তার ইউজারদের জন্য অগমেন্টেড রিয়্যালিটি(এআর)-এর মাধ্যমে অভিজ্ঞতা বাড়ানোর জন্য অ্যাপের হোমস্ক্রিনে স্ক্যান ফিচার নিয়ে এসেছে। হোমস্ক্রিনে স্ক্যান ফিচারটি ব্যবহার করে ইউজাররা আরও সহজে এআর-ভিত্তিক ফিল্টার এবং লেন্সগুলি অ্যাক্সেস করতে পারে। যাতে তাঁরা তাঁদের আশেপাশের এলাকা সম্বন্ধেও বুঝতে পারবেন। স্ন্যাপ ম্যাপ, চ্যাট, স্টোরিজ এবং স্পটলাইট আইকনগুলির পাশাপাশি স্ন্যাপচ্যাট অ্যাপে এই নতুন ফিচারটি প্রদর্শিত হয়ে থাকে। এই ফিচারের সাহায্যে স্ন্যাপচ্যাট অ্যাপ হোমস্ক্রিন থেকে ইউজারদের সরাসরি ক্যামেরা শর্টকাটে নিয়ে যেতে পারে।

স্ন্যাপচ্যাটের একগুচ্ছ নতুন ফিচার ইউজারদের এই অ্যাপের প্রতি আকর্ষণ দিনের পর দিন বাড়িইয়ে তুলতে সক্ষম হয়েছে। আগামীদিনেও আরও নতুন কিছু ফিচার আনার কথা জানানো হয়েছে।

আরও পড়ুন: জিওর স্মার্টফোন লঞ্চ পিছিয়ে গেল! কবে লঞ্চ করবে এই ফোন?

আরও পড়ুন: রিয়েলমির এই ৪জি স্মার্টফোন সদ্য লঞ্চ হয়েছে ভারতে, দাম কত? কী কী ফিচার রয়েছে